এইমাত্র
  • ঈদুল আজহাতেই রিজার্ভ বাড়ল ৩১ কোটি ৮৩ লাখ ডলার
  • অস্ট্রেলিয়াকে ১৪১ রানের টার্গেট দিল টাইগাররা
  • হজের প্রথম ফিরতি ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৭ হাজি
  • টসে হেরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
  • দুপুরে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী
  • ঈদে ৭ খামার থেকে ৭০ লাখ টাকার গরু কেনেন সেই ইফাত
  • এরপর গুলি করলে আমরাও পাল্টা গুলি করব: স্বরাষ্ট্রমন্ত্রী
  • সুনামগঞ্জ পুলিশের উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
  • শ্রমিক-মালিক স্বার্থ রক্ষায় শ্রম আইন হালনাগাদ হচ্ছে: শ্রম প্রতিমন্ত্রী
  • সৌদিতে মৃত হজযাত্রীর সংখ্যা ৯০০ ছাড়িয়েছে, নিখোঁজ অনেকে
  • আজ শুক্রবার, ৭ আষাঢ়, ১৪৩১ | ২১ জুন, ২০২৪
    বিনোদন

    শাকিব নামা

    শাকিবকে নিয়ে আলোচনা সমালোচনার নয় দিন

    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ০১:২৩ এএম
    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ০১:২৩ এএম

    শাকিবকে নিয়ে আলোচনা সমালোচনার নয় দিন

    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ০১:২৩ এএম
    ছবি-সময়ের কণ্ঠস্বর

    দেশের 'টক অব দ্যা কান্ট্রি' এখন শাকিব খান। টং দোকানের চায়ের কাপ থেকে আলিশান প্রাসাদে এখন শাকিব নামা জপতে দেখা যায়। গত কয়েকদিন ধরেই সংবাদের শিরোনামে রয়েছেন এই নায়ক। তবে সেটা তার অভিনয় বা তার অভিনীত কোনো সিনেমা নিয়ে নয়। আলোচনা সমালোচনার বিষয় বস্তু 'ধর্ষণ'।

    গত ২০ মার্চ অস্ট্রেলিয়ান পুলিশের একটি নথি প্রকাশ পায়। যেখানে বর্বর ধর্ষণকারী হিসেবে সে দেশের পুলিশের নথিতে উঠে এসেছে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের নাম। তবে শাকিবের দাবি এসব মিথ্যে বানোয়াট।

    এর আগে বুধবার (১৫ মার্চ) বিকেলে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতি এবং ক্যামেরাম্যান সমিতিকে শাকিব খানের বিরুদ্ধে শুটিংয়ে শিডিউল ফাঁসানো ও নারী সহ-প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর বিষয় লিখিত আকারে অভিযোগ করেন 'অপারেশন অগ্নিপথ' সিনেমার অন্যতম প্রযোজক রহমতুল্লাহ।

    লিখিত অভিযোগের পর বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর একটি রেস্তোরাঁয় সেই প্রযোজকের সঙ্গে বৈঠকে বসেছিলেন শাকিব খান। তবে এই নায়কের দাবি তিনি কোনো ধরনের মিমাংসা করার উদ্দেশ্যে সেখানে যাননি। সাবেক স্ত্রী অপু বিশ্বাসের অনুরোধে তিনি সেখানে গিয়েছিলেন, এমনকি কোনো ধরনের স্ট্যাম্প সঙ্গে নিয়ে যাননি শাকিব। তবে রহমত উল্লাহ দাবি করেন, শাকিব নিজেই উদ্যোগী হয়ে তার সঙ্গে মিমাংসায় বসতে চেয়েছেন।

    বিষয়টিকে মিথ্যাচার উল্লেখ করে শাকিব বলেন, আমার সঙ্গে একবার দেখা করতে চেয়েছিল রহমত উল্লাহ। দেখা করে কথা বলতে পারলে এসব মিথ্যে অভিযোগ সবকিছু তুলে নেবে বলে সে(রহমতুল্লাহ)।

    কেন এমন অভিযোগ করছেন সে( রহমতুল্লাহ) জানতেই নাকি ১৬ মার্চ বিকেল সাড়ে পাঁচটা নাগাদ একটি রেস্টুরেস্টে যান শাকিব। তিনি বলেন, অভিযোগ তুলার কথা বলে সে আমার কাছে মোটা অঙ্কের টাকা চায়।

    এরপর গত শনিবার (১৮ মার্চ) শাকিব সেই প্রযোজকের বিরুদ্ধে মামলা করতে গুলশান থানায় গিয়েছিলেন। তবে এই মামলা নেয়নি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বি এম ফরমান আলী। উল্টো শাকিবকে পরামর্শ দেন আদালতে যেতে।

    পরের দিন রবিবার (১৯ মার্চ) বিকেলে মিন্টো রোডের ডিবি কার্যালয় ডিবি প্রধান হারুনর রশীদদের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ করেন সেই প্রযোজকের নামে।

    এদিকে, শাকিব সেই প্রযোজককে বাটপার ও প্রতারক বলে মন্তব্য করেন। নায়কের এই মন্তব্যের কারণে তাকে আইনি নোটিশ পাঠিয়েছেন বলে বুধবার (২২ মার্চ) বিকেলে ফেসবুকে এক পোস্টে জানান প্রযোজক রহমত উল্লাহ।

    'অপারেশন অগ্নিপথ' সিনেমার সহ প্রযোজক অস্ট্রেলিয়া প্রবাসী রহমত উল্লাহর বিরুদ্ধে 'চাঁদা দাবি ও হত্যার হুমকি' দেওয়ার অভিযোগে মামলা করেছেন চিত্রনায়ক শাকিব খান।

    বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টা ১৩ মিনিটে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জবানবন্দি দেন আদালতে। তার জবানবন্দি শুনে মহানগর হাকিম আরাফাতুল রাকিব মামলা গ্রহণ করে বিবাদী রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। ৩৮৫ ও ৫০৬ ধারায় এই মামলা করেন শাকিব।

    আদালত থেকে ফিরে একই (২৩ মার্চ) দিন বিকেল ৫ টায় এই নায়ক তার গুলশানের বাসায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

    সংবাদ সম্মেলনে রহমত উল্লাহর তোলা ধর্ষণের অভিযোগ নিয়ে শাকিব বলেন, তিনি তো নারী না। এটাও উনার ব্যাপার না। আবার বলেছেন, অস্ট্রেলিয়ার পুলিশের কাছে গ্রেফতার হয়েছিলাম। আমার নামে ওয়ারেন্ট হয়েছিল। সেখান থেকে পালিয়ে এসেছি।

    অস্ট্রেলিয়ার পুলিশের রিপোর্ট আপনারা দেখেছেন, সেখানে এমন কোনো ঘটনা ঘটেনি। একটা অভিযোগ করা হয়েছিল, সেটাও মিথ্যা প্রমাণ হয়েছে।

    তিনি আরও বলেন, আমি এ কারণে বিজয়ের হাসি হাসছি, কারণ আমি আমার পরিবার ও কাছের মানুষদের এটা বোঝাতে পেরেছি যে এটা আসলেই একটা ফাঁদ ছিল। এখন ফ্যান-ফলোয়ারা আমাকে নিয়ে নিশ্চিন্তে কথা বলতে পারে।

    তবে এই আলোচনা সমালোচনার শেষ কোথায়? সেটা জানা এখন সময়ের অপেক্ষা...

    আরআইআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…