এইমাত্র
  • ভারী বৃষ্টিতে ডুবল সিলেট, ঈদ আনন্দ ম্লান
  • গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন প্রধানমন্ত্রী
  • নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ
  • জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত, নামাজ পড়লেন রাষ্ট্রপতি
  • ৪০ হাজারের বেশি মুসল্লি নিয়ে আল-আকসায় ঈদের জামাত
  • ২২০০ পশুর গোশতো বিতরণ হবে রোহিঙ্গা ক্যাম্পে
  • ঈদের দিন রাজধানীসহ দেশের যেসব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা
  • বায়তুল মুকাররমে ঈদুল আজহার ৫ জামাতের সময়সূচি
  • দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী ভিডিও বার্তায় যা বললেন
  • সীমান্ত সু-রক্ষায় কঠোর অবস্থানে থাকার নির্দেশ
  • আজ সোমবার, ৩ আষাঢ়, ১৪৩১ | ১৭ জুন, ২০২৪
    বিনোদন

    পাঁচ হাজার টাকার মুচলেকায় নোবেলের জামিন মঞ্জুর

    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ২২ মে ২০২৩, ০৩:৫৬ পিএম
    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ২২ মে ২০২৩, ০৩:৫৬ পিএম

    পাঁচ হাজার টাকার মুচলেকায় নোবেলের জামিন মঞ্জুর

    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ২২ মে ২০২৩, ০৩:৫৬ পিএম

    গান গাইতে যাবেন বলে লক্ষাধিক টাকা নিয়ে আর অনুষ্ঠানে যাননি গায়ক নোবেল। এমন অভিযোগ মামলায় অনুষ্ঠান আয়োজক কতৃপক্ষ মামলা দায়ের করে। এই মামলায় গত শনিবার (২০ মে) গ্রেফতার করে ডিবি পুলিশ। একই মামলায় আজ সোমবার (২৩ মে) চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে জামিন মঞ্জুর করা হয়।

    এসময় রাষ্ট্রপক্ষের জিআরও শাহ আলম জামিনে বলেন, পাঁচ হাজার টাকা মুচলেকা দিয়ে নোবেলের জামিন মঞ্জুর করেছেন আদালত। তবে আদালতের স্থায়ী জামিন প্রসঙ্গে কোনো সুনির্দিষ্ট তথ্য তিনি দিতে পারেননি।

    নোবেলের জামিন প্রসঙ্গে বাদীপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন, যেহেতু নোবেল একজন শিল্পী,সামাজিক ভাবে তার একটা স্থান আছে সমাজে। তাই এমন একটা অনিচ্ছাকৃত ঘটনা বিশেষ বিবেচনায় নিয়ে আদালত জামিন মঞ্জুর করেছেন।

    উল্লেখ্য, অনুষ্ঠানের আয়োজনে গান গাইতে যাবেন বলে এক লক্ষ বাহাত্তর হাজার টাকা নিয়ে আর অনুষ্ঠানস্থলে যাননি গায়ক নোবেল। অর্থ আত্মসাৎ করার অভিযোগ এনে রাজধানীর মতিঝিল থানায় শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে গত ১৬ মে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরদিন গত ১৭ মে আদালত এ মামলার এজাহার গ্রহণ করে আগামী ৯ জুলাই প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

    একই দিন আসামী নোবেলকে ঢাকা মেট্রোপলিটন আদালতে হাজির করা হয়। ডিবির পক্ষ থেকে তিন দিনের রিমান্ড আবেদন করা হলেও ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    আসামিপক্ষে তার আইনজীবী আব্দুল্লাহ আল মামুন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন শুনানিতে বলেন, 'এ মামলায় রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। মামলার বাদী আমাদের সঙ্গে মিউচুয়ালের জন্য কোন যোগাযোগ করেনি। ষড়যন্ত্রের অংশ হিসেবে এ মামলায় দেয়া হয়েছে। আমরা টাকা নিয়েছি সেটা স্বীকার করছি। আলোচনা করে আমরা টাকা ফেরত দেব। এ মামলায় নোবেলের জামিন প্রার্থনা করছি।'

    নোবেলের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে উল্লেখ করে রাষ্ট্রপক্ষে জিআরও শাহ আলম জামিনের বিরোধিতা করে তিন দিনের রিমান্ড আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামীকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

    বাদী পক্ষের অভিযোগে সংগীত শিল্পী নোবেল প্রসঙ্গে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রথম পূর্ণমিলনী আয়োজন করা হয়। এ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য আসামি মাইনুল আহসান নোবেলের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের রাজধানীর হিরাঝিল হোটেলের দ্বিতীয় তলায় যেতে বলা হয়। গত ২৫ মার্চ অর্থআত্মসাৎ মামলার বাদী সাফায়েত ইসলাম ও তার বন্ধু হাবিবুর রহমান দুজন উল্লেখিত স্থানে গিয়ে গান গাওয়ার বিষয় আলোচনা করেন এবং আলোচনা শেষে এক লাখ ৭৫ হাজার টাকা ঠিক করা হলে নগত ১৫ হাজার টাকা অগ্রীম প্রদান করলে নোবেল অবশিষ্ট টাকা অনুষ্ঠান শেষ হবার পূর্বেই পরিশোধ করতে বলেন। পরবর্তীতে তার ব্যাংক একাউন্টে অবশিষ্ট টাকা জমা দেয় মামলার বাদী।

    মামলার অভিযোগ আরও বলা হয়েছিল, এসএসসি ব্যাচের সদস্যদের থেকে টাকা সংগ্রহ করে গত ৩০ মার্চ সিটি ব্যাংক এটিএম বুথ শরিয়তপুর ব্রাঞ্চ থেকে ৪৭ হাজার টাকা পাঠানো হয়। এরপর গত ১৪ এপ্রিল একই ব্রাঞ্চ থেকে এক লাখ ১০ হাজার টাকা নোবেলের একাউন্টে পাঠানো হয়। অনুষ্ঠান উপলক্ষে তাকে সর্বমোট এক লাখ ৭২ হাজার টাকা প্রদান করা হয়। ব্যাংক থেকে টাকা তুলে অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল। তবে নোবেল জেনে শুনে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করেন।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…