এইমাত্র
  • বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের
  • প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
  • কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভুটানের রাজা
  • ‘বিএনপির নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি কিনেন না’
  • ঢাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
  • যমুনার বুকে বঙ্গবন্ধু রেল সেতুর ৩.৭ কিমি দৃশ্যমান
  • দিনাজপুরে এক পা নিয়ে নবজাতকের জন্ম, নেই প্রস্রাব ও পায়ুপথ
  • বিরামপুরে নকল পণ্য সরবরাহ, ভ্রাম্যমাণ আদালতে দু’জনের কারাদণ্ড
  • ১৭ দিনের ছুটিতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
  • আজ বৃহস্পতিবার, ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪
    দেশজুড়ে

    কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি আহত

    অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৫:০৭ পিএম
    অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৫:০৭ পিএম

    কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি আহত

    অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৫:০৭ পিএম
    ফাইল ফটো

    কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এর গুলি ও গ্রেনেট বিস্ফোরণের ঘটনায় এক বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।

    বুধবার (৩১ মে) সকাল পৌনে ৬টার কুটিচন্দ্রখানা গ্রামের সীমান্তবর্তী নকরজান এলাকার আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪০ এর সাব পিলার ৬ এসের নিকট এ ঘটনা ঘটে। খবর পেয়ে ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।

    সীমান্তবাসী সুত্রে জানা গেছে, বুধবার সকাল পৌনে ৬টার দিকে উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের নকরজান সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪০ এর সাব পিলার নং ৬ এসের নিকট দিয়ে একই এলাকার পাঁচারকারী মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ হোসেন (৪০), গোলাম রহমানের ছেলে সাহেব আলী (৩১), ফজি ব্যাপারীর ছেলে শফিকুল ইসলাম (২৯) ও মনসুর আলীর ছেলে হাফিজুর রহমান হাফি (৪২) সহ একটি পাঁচার চক্র একত্রিত হয়ে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সেউটি-২ বালাতারী গ্রামের আতাউর রহমানের নেতৃর্ত্বে ১০/১২ জনের একটি পাঁচারকারী সদস্য কাঁটাতারের উপর দিয়ে পোটলা করে গরু মাংস পাঁচার করার সময় তাদেরকে লক্ষ্য করে ১৩৮ ভারতীয় সীমান্তরক্ষী বাহীনি’র (বিএসএফ) ছাবরি ক্যাম্পের টহলরত সদস্যরা প্রথমে গ্রেনেট বিস্ফোরণ এবং পরে গুলি চালান।

    এ সময় হাফিজুর রহমান হাফি মাথায় গুলির স্প্লিন্টারের আঘাতে গুরুতর জখমসহ মুখ মন্ডল মারাক্তকভাবে থেতলিয়ে যায়। পরে তাকে সহযোগীরা মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে তার বাড়িতে নিয়ে আসা হয় এবং তার স্বজনরা তাকে রংপুর শহরে একটি অজ্ঞাত স্থানে চিকিৎসা করানো হচ্ছে। আহত বাংলাদেশি হাফিজুর রহমান হাফি সীমান্তঘেষা চন্দ্রখানা নকরজার এলাকার মনসুর আলীর ছেলে। বর্তমানে ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে। দুই দেশের পাঁচারকারী চক্রটি দীর্ঘদিন থেকে গরুর মাংস ও গাঁজ-ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য পাঁচার থাকেন বলে সীমান্তে একাধিক সুত্রে জানা গেছে।

    আহত বাংলাদেশি হাফিজুর রহমানের স্বজন ও এলাকাবাসী জানিয়েছেন যেভাবে ভারতীয় বিএসএফ সদস্যরা গ্রেনেট বিস্ফোরণ এবং পরে গুলি চালিছেন তাতে হাফিজুর রহমান হাফির মাথার ডান দিকে কানের ওপরে গুলির গুলির স্প্লিন্টারের আঘাত লাগে। এতে তার মুখমন্ডল মারাক্তকভাবে থেতলিয়ে যায়। তবে তিনি সুস্থ হলেও তার দুই চোখ অন্ধ হওয়ার আশঙ্কা করছেন পরিবার।

    এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি’র অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সীমান্তে বিজিবি’র টহলদল জোরদার করা হয়েছে।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…