এইমাত্র
  • সাগরে নিম্নচাপ, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
  • গরমে পুড়ছে ভারত-পাকিস্তান, সিন্ধুতে তাপমাত্রা ৫০ ডিগ্রি
  • নওগাঁয় অভ্যন্তরীন সকল বাস চলাচল বন্ধ
  • ৪১ দশ‌মিক ৭ ডিগ্রী তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
  • শরীয়তপুরে অস্ত্র ও মাদকসহ গৃহবধূ আটক, স্বামী পলাতক
  • রাতেই আসতে পারে মহাবিপদ সংকেত: দুর্যোগ প্রতিমন্ত্রী
  • এমপি আনারের হত্যাকারীদের ফাঁসির দাবীতে ঝিনাইদহে অবস্থান কর্মসূচি
  • জামালপুরে ধানক্ষেত থেকে অটোচালকের মরদেহ উদ্ধার
  • বেনাপোল কাস্টমসে ১০ মাসে রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা
  • সাতক্ষীরায় ডাম্পট্রাকের ধাক্কায় কলেজছাত্র নিহত
  • আজ শনিবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৫ মে, ২০২৪
    শিক্ষাঙ্গন

    বিয়ে করলেন আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৪০ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৪০ পিএম

    বিয়ে করলেন আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৪০ পিএম

    বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শিক্ষাদান প্রতিষ্ঠান ‘১০ মিনিট স্কুলে’র প্রতিষ্ঠাতা আয়মান সাদিক ও একই প্রতিষ্ঠানের জনপ্রিয় ইংরেজি শিক্ষিকা মুনজেরিন শহীদ বিয়ে করেছেন।

    শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জুমার নামাজের পর রাজধানীর মিরপুর ডিওএইচএসের মসজিদে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন পরিবার ও কিছু ঘনিষ্ঠজনরা।

    এদিকে বিয়ের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে ১০ সেকেন্ডের একটি ভিডিও। তাতে দেখা যায়, ঘিয়ে রঙের পাঞ্জাবি পরে মসজিদে মাথা নিচু করে বসা আয়মান। আশপাশে পরিবারের সদস্যরা।

    অন্যদিকে, বধূর সাজে মুনজেরিনের ছবিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। হাস্যোজ্জ্বল সেই ছবিতে নববধূকে দেখা গেলো- হালকা গোলাপী রঙের শাড়ি, গলায় মালা এবং কানে দুল পরা। নেটিজেনরা তাদের দুজনের ছবি শেয়ার করে শুভকামনা জানাচ্ছেন। ‘খোঁচা’ দেওয়ার সুযোগও ছাড়ছেন না অনেকে।

    এর আগে গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাত থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে আয়মান-মুনজেরিন জুটির বিয়ের খবর ছড়িয়ে পড়ে। তাদের বিয়ের আমন্ত্রণপত্রের একটি কার্ডও দেখা যায় অনেককে শেয়ার করতে। তাতে যে তথ্য ছিল, তা বিবাহোত্তর সংবর্ধনার। তাহলে আয়মান-মুনজেরিনের বিয়ে কবে, তা নিয়ে জানার আগ্রহ ছিল সবার। কেউ কেউ বলছিলেন- হয়তো আগেই বিয়ে সেরে ফেলেছেন এ জুটি। সেই প্রশ্নের জবাব জানা গেলো শুক্রবার।

    আয়মান সাদিকের ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, আগামী ২৩ সেপ্টেম্বর রাজধানীর সেনাকুঞ্জেতে তাদের বিবাহোত্তর সংবর্ধনার অনুষ্ঠান হবে।

    কুমিল্লায় জন্ম নেওয়া আয়মান সাদিক একজন বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা এবং ইন্টারনেট ব্যক্তিত্ব। তিনি ২০১৫ সালে ‘১০ মিনিট স্কুল’ প্রতিষ্ঠা করেন। এটা এমন এক প্রতিষ্ঠান, যা অনলাইনে শিক্ষাবিষয়ক বিভিন্ন তথ্য এবং সহযোগিতা বিনামূল্যে দিয়ে থাকে। এই প্রতিষ্ঠান মূলত ইংরেজি, গণিত ও বিজ্ঞানের নানা বিষয়, যা একাডেমিক সিলেবাসের আওতাভুক্ত এবং বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা কীভাবে বাড়ানো যায়, তা নিয়ে ভিডিও তৈরি করে। আয়মান সাদিক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ছাত্র।

    অন্যদিকে মুনজেরিন শহীদ মূলত আলোচনায় আসেন ‘১০ মিনিট স্কুল’র একজন শিক্ষিকা হিসেবে। তিনি এই প্লাটফর্মে শিক্ষার্থীদের ইংরেজী শিখিয়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। চট্টগ্রামের মেয়ে মুনজেরিন শহীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। বর্তমানে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বৃত্তি নিয়ে ইংরেজিতে দ্বিতীয় স্নাতকোত্তর করছেন তিনি।

    আরআই

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…