এইমাত্র
  • ভাইয়ের গায়ে পানি মারায় সৎ মায়ের হাতে প্রাণ গেল শিশুর
  • ‘মুক্তিযোদ্ধার সন্তানরা মাঠে নামলে কোটাবিরোধীরা টিকতে পারবে না’
  • বৈষম্য দূর করার জন্যেই কোটার প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী
  • এ সপ্তাহে রাজধানীতে বাড়তে পারে যানজট: ডিএমপি
  • কুমিল্লায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করলো দুর্বৃত্তরা
  • ‘মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চালানো যাবে না’
  • বাসা থেকে দেড় কোটি টাকা চুরি, ৪ দিন পর জানা গেল মেয়েই চোর
  • ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রামের নিষেধাজ্ঞা সরছে
  • নিজ সন্তানকে নদীতে ফেলে হত্যা: ১৩ বছর পর বাবা গ্রেফতার
  • ১০ নির্দেশনা দিল ‘বৈষম্য বিরোধী আন্দোলন’
  • আজ শনিবার, ২৯ আষাঢ়, ১৪৩১ | ১৩ জুলাই, ২০২৪
    রাজধানী

    নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাজধানীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪০ পিএম
    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪০ পিএম

    নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাজধানীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪০ পিএম

    ভোক্তাদের অধিকার নিশ্চিত করতে বরাবর বাজারে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর। সেই ধারাবাহিকতায় আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তাহমিনা বেগম ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমানের নেতৃত্বে অভিযান চালায় নিউ মার্কেট বনলতা কাঁচাবাজার, মোহাম্মদপুর টাউনহল কাচাবাজার এবং সাদেক খান কাঁচাবাজারে।

    এদিন ডিমের দাম বেশি রাখা, ক্রয় রশিদ না থাকায় এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় তিনটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

    জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- বনলতা কাঁচা বাজারের জনপ্রিয় এন্টারপ্রাইজ ও ফাতেমা ট্রেডার্স এবং টাউন হল কাঁচাবাজারের মিজানের ডিমের দোকান। এর মধ্যে জনপ্রিয় এন্টারপ্রাইজ ও ফাতেমা ট্রেডার্সকে দুই হাজার করে চার হাজার টাকা এবং মিজানের ডিমের দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

    এদিকে অভিযানের খবরে দুই কাঁচামাল ব্যবসায়ী দোকান রেখে পালিয়ে যান। অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান বলেন, নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রি নিশ্চিত করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করে। তারই ধারাবাহিকতায় আজ বনলতা কাঁচাবাজার ও টাউনহল কাঁচাবাজারে অভিযান চালানো হচ্ছে।

    অভিযানের বিষয়ে তিনি আরও বলেন, আমরা অভিযানে দেখলাম এসব বাজারে সরকারের বেধে দেওয়া মূল্যে ডিম বিক্রি হচ্ছে। এর বাইরে কোথাও কোথাও হয়তো বেশি দামে বিক্রি হতে পারে। তবে সেটি নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। ইতোমধ্যে ডিমের দাম বেশি রাখায় এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই বাজারে তিন দোকানকে জরিমানা করা হয়।

    পেঁয়াজ ও আলুর দামের বিষয়ে তিনি বলেন, পেঁয়াজ ও আলুর দাম এখনো সরকারের বেধে দেওয়া দামে আসেনি। এক্ষেত্রে ব্যবসায়ীরা যুক্তি দিচ্ছেন, এগুলো তাদের আগের কেনা। তাই আগের দামেই বিক্রি হচ্ছে। তবে কয়েকদিনের মধ্যে এটা কমে আসবে।

    এদিকে আলু, পেঁয়াজ ও ডিমসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য ও স্যালাইনের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে রাজধানীসহ সারাদেশে অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর মধ্যে ঢাকায় অধিদপ্তরের তিনটি টিম অভিযান পরিচালনা করছে।

    এসময় তাদের দোকানে সরকারের বেধে দেয়া মুল্যতালিকা থেকে বেশি দাম লেখা দেখা যায়।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…