এইমাত্র
  • সিরাজগঞ্জে সাংবাদিকের প্রশ্ন এড়িয়ে গেলেন ইসি রাশেদা
  • শনিবার বন্ধ থাকছে দেশের যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান
  • পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ
  • পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ২০
  • এসএসসি পরীক্ষার ফল ১২ মে
  • খালেদা জিয়া তত্বাবধায়ক সরকারের মামলায় গ্রেফতার এবং বন্দি: কাদের
  • দুপুরে যে ৬ জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা
  • জয়দেবপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, চালকসহ আহত ৪
  • কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে এবার বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
  • কারামুক্ত হলেন হেফাজত নেতা মামুনুল হক
  • আজ শনিবার, ২০ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪
    দেশজুড়ে

    টেকনাফে ৬ লক্ষ টাকা মুক্তিপণে মুক্ত হলেন পল্লী চিকিৎসক সহ ২ ব্যক্তি

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৯ এএম
    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৯ এএম

    টেকনাফে ৬ লক্ষ টাকা মুক্তিপণে মুক্ত হলেন পল্লী চিকিৎসক সহ ২ ব্যক্তি

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৯ এএম

    কক্সবাজারের টেকনাফে অপহরণের শিকার হওয়া পল্লী চিকিৎসকসহ দুই ব্যক্তির প্রাণ বাঁচাতে অপহরণকারীদের দাবিকৃত ৬ লাখ টাকা মুক্তিপণ দিতে হয়েছে। মুক্তি পাওয়া অপহৃতরা এখন পুলিশের হেফাজতে রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করার পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট বাহিনী।

    সোমবার (২২ এপ্রিল) রাত ১১ টার দিকে টেকনাফের বাহারছড়া শামলাপুর শীলখালী সংলগ্ন পাহাড়ী এলাকায় পল্লী চিকিৎসকসহ দুই ব্যক্তিকে ছেড়ে দেয় অপহরণকারীরা। এরপর পুলিশের অভিযানিক দল সেখান থেকে তাদের উদ্ধার করে তাদের হেফাজতে নেয়।

    অক্ষত অবস্থায় পল্লী চিকিৎসক জহিরসহ দুই ব্যক্তিকে উদ্ধার করার সত্যতা নিশ্চিত করে, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গনি সময়ের কন্ঠস্বরকে বলেন,অপহৃত দুই ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করার জন্য গতকাল ঘটে যাওয়া ঘটনার পর থেকে পুলিশের বেশ কয়েকটি অভিযানিক দল ঘটনাস্থলসহ টেকনাফের গহীন পাহাড় গুলোতে সাঁড়াশি অভিযান পরিচালনা করে।

    উক্ত অভিযানে পুলিশের পাশাপাশি টেকনাফের বাহারছড়া শামলাপুর ইউনিয়নের চেয়ারম্যান খোকনসহ সাধারণ মানুষের সহযোগিতা ছিল লক্ষণীয়। পুলিশ ও জনতার যৌথ অভিযানে অপহরণকারী চক্রের সদস্যরা দিশেহারা হয়ে পড়ে। অবশেষে তাদেরকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে। তবে মুক্তিপণ দেওয়ার বিষয়টি তিনি অবগত নন বলেও জানান এই কর্মকর্তা।

    অপহৃত পল্লী চিকিৎসক জহির উদ্দিন উখিয়ার থাইংখালী এলাকার মাওলানা জাকের হোসেনের পুত্র এবং উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক কমরুদ্দিন মুকুলের মেঝ ভাই। অপরজনের নাম-ঠিকানা এখনও জানা যায়নি।

    অপহরণের শিকার জহির উদ্দিনের ছোট ভাই সাংবাদিক কমরুদ্দিন মুকুল সোমবার দুপুরে সময়ের কন্ঠস্বরকে জানান, তার ভাই শাপলাপুর এলাকায় প্রতিদিনের মতো চেম্বার শেষ সিএনজি যোগে বাড়ি ফিরছিলেন। তার সঙ্গে একজন যাত্রীও ছিলেন। পথিমধ্যে শামলাপুর-হোয়াইক্যং ঢালা সড়কে আসলে তাদের দুই জনকে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়। পরে সিএনজি ড্রাইভার বিষয়টি পরিবারকে জানায়। এরপর থেকে অপহরণকারীরা মোবাইলে ভুক্তভোগী পরিবারের সদস্যদের মুঠোফোন ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল। তবে তার ভাইয়ের পরিবারের সদস্যরা সর্বশেষ অপহরণকারীদেরকে কত টাকা মুক্তিপণ দিয়েছে তার সত্যতা তিনি জানাতে পারেন নি।

    এদিকে পল্লী চিকিৎসক জহির উদ্দিন ও অপর জন অপহরণকারীদের কবল থেকে ফিরে আসার পর থেকে ক্ষনিকের মধ্যে শোসাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায় ৬ লাখ টাকার বিনিময়ে পল্লী চিকিৎসকসহ দুই ব্যক্তি প্রাণে রক্ষা পেয়েছে।

    অপহৃত পল্লী চিকিৎসকের ভাগনী জামাতা আল আব্দূল্লাহ তার ফেইসবুক টাইমলাইনে লিখেছেন আমার মামা শ্বশুরকে ৬ লাখ টাকার বিনিময়ে মুক্তি দিয়েছে অপহরণকারীরা।

    এবিষয়ে আক্ষেপ প্রকাশ করে শামলাপুর ইউনিয়নের সচেতন ব্যক্তি মো.শহিদ উল্লাহ নিজের ফেইসবুক টাইমলাইনে উক্ত এলাকায় ঘটে যাওয়া অহরহ অপহরণ বানিজ্য নিয়ে লিখেছেন,

    মুক্তিপণ দিয়ে জীবন বাঁচাতে হলে অমুক ভাই,তমুক ভাইয়ের পিছনে ঘুরে লাভ কি? কোন ফেরিওয়ালা তো এক বারও খোঁজ নিলো না? দালালদের চিহ্নিত করুন!

    উল্লেখ্য- সুত্র বলছে বিগত ২০২৩ সালের মার্চ থেকে এ পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২০ জন ব্যক্তি অপহরণের ঘটনায় কবলিত হয়েছিল। এর মধ্যে ৬২ জন স্থানীয় বাসিন্দা,বাকিরা মিয়ানমার থেকে পালিয়ে এসে উক্ত এলাকায় আশ্রয় নেওয়া রোহিঙ্গা নাগরিক। পাশাপাশি অপহরণের শিকার হওয়া ভুক্তভোগী পরিবারের তথ্যমতে দেখা যায়, অপহৃতদের মধ্যে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি মুক্তিপণ দিয়ে নিজের প্রাণ বাঁচিয়েছে।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…