এইমাত্র
  • সিরাজগঞ্জে সাংবাদিকের প্রশ্ন এড়িয়ে গেলেন ইসি রাশেদা
  • শনিবার বন্ধ থাকছে দেশের যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান
  • পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ
  • পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ২০
  • এসএসসি পরীক্ষার ফল ১২ মে
  • খালেদা জিয়া তত্বাবধায়ক সরকারের মামলায় গ্রেফতার এবং বন্দি: কাদের
  • দুপুরে যে ৬ জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা
  • জয়দেবপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, চালকসহ আহত ৪
  • কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে এবার বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
  • কারামুক্ত হলেন হেফাজত নেতা মামুনুল হক
  • আজ শনিবার, ২০ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪
    দেশজুড়ে

    ক্রিকেট খেলতে না দেওয়ায় দুর্বৃত্তরা কাটল ২০০ গাছ

    মো. আরিফুর রহমান, মাদারীপুর প্রতিনিধি প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩১ পিএম
    মো. আরিফুর রহমান, মাদারীপুর প্রতিনিধি প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩১ পিএম

    ক্রিকেট খেলতে না দেওয়ায় দুর্বৃত্তরা কাটল ২০০ গাছ

    মো. আরিফুর রহমান, মাদারীপুর প্রতিনিধি প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩১ পিএম

    ক্রিকেট খেলতে বাধা দেওয়ায় মাদারীপুরে রাতের আঁধারে একটি বাগানের বিভিন্ন প্রজাতির প্রায় ২০০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গাছের সাথে এ কেমন এ শত্রুতামী।

    গাছ কেটে ফেলায় বিচারের দাবিতে পাগলের মত স্থানীয় সালিশিদের দ্বারে দ্বারে ঘুরেও কোন সমাধান না পেয়ে মঙ্গলবার সকালে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সেলিম বেপারী। তিনি বাগান মালিকদের একজন। মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের তাল্লুক গ্রামের এ ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত কৃষক সেলিম বেপারী মোতাহার বেপারীর ছেলে।

    ভুক্তভোগী পরিবার ও অভিযোগ সূত্রে জানা যায়, তাল্লুক গ্রামের একটি খেলার মাঠের পাশে পৈত্রিক জমিতে সেলিম বেপারী ও পরিবারের লোকজনেরা মিলে ৪০ শতাংশ জমিতে কয়েক বছর আগে বিভিন্ন প্রজাতির প্রায় ২০০টি গাছের চারা রোপণ করেন। চারা গাছ ভেঙে যাওয়ার ভয়ে মাঠে ক্রিকেট খেলতে থাকা লোকজনকে একটু সরে গিয়ে খেলতে বলায় ওই চারা গুলো বাড়ন্তের সময় দুর্বৃত্তরা গত ১০ এপ্রিল রাতের আঁধারে বাগানের বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে বাগান নষ্ট করে দেয়। পৈত্রিক ভূমিতে গাছ লাগালেও প্রতিহিংসা বসত রাতের আঁধারে বারবার গাছ কাটায় শঙ্কার মধ্যে রয়েছে পরিবারটি।এদিকে গাছ কাটছে অন্যদিন এরচেয়ে আরও বড় ঘটনা ঘটাতে পারে এমন ভয়ে পরিবার পরিজন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। স্থানীয় কয়েকজন এ জানান, যারা এই অসহায় পরিবারের দুই শতাধিক গাছ কেটেছে প্রশাসনের কাছে আমাদের দাবি

    তাদেকে বিচারের আওতায় আনা হোক। তাদের সাথে যে কাজটা করেছে তা আর কারো সাথে এরকম কাজ না করতে পারে। স্থানীয় বাসিন্দা সজীব বলেন, রাতের আঁধারে দুর্বৃত্তরা সেলিম বেপারী বাগানের একাধিক ফলজ ও বনজ গাছ কেটে ফেলায় আমি দুর্বৃত্তদের শাস্তি ও বিচারের দাবি জানাই।

    ভুক্তভোগী সেলিম ও তার পরিবার জানান, আমাদের গাছের বাগানের সাথে খেলার মাঠ রয়েছে। আমাদের গাছের বাগানে ছোট ছোট চারা রয়েছে। আর এই বাগানের যখন বল খেলে তখন বল আসে আমরা তাদেরকে বল সরে গিয়ে খেলতে বারণ করায়। দুই একদিন পরে দুর্বৃত্তরা রাতের আঁধারে আমাদের ২ শতাধিক গাছ কেটে ফেলেছে। পরে স্থানীয় স্থানীয় সালিশিরা মীমাংসা করে দেওয়ার কথা বলে কয়েক সপ্তাহ ঘুরিয়ে আর সালিশি করে দেয়নি আমাদের। কোন উপায় না পেয়ে আমরা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। আমরা প্রশাসনের কাছে যারা গাছ কাটছে তাদের কঠিন বিচার দাবি জানাই।

    এ বিষয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম সালাউদ্দিন আহমেদ বলেন, রাতের আঁধারে এক পরিবারের বাগানের গাছ কাটার বিষয়টি জেনেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…