এইমাত্র
  • পল্লী বিদ্যুতে ২য় দিনের কর্মবিরতি চলছে, দেশজুড়ে বিদ্যুৎসেবা বিঘ্নের শঙ্কা
  • সিলেটে ৬ ঘণ্টায় ৫২ মিলিমিটার বৃষ্টি
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা নিয়ে নতুন সিদ্ধান্ত
  • উখিয়ায় ফেইসবুক পেইজ খুলে অপপ্রচার, যুবকের বিরুদ্ধে মামলা
  • সাতক্ষীরায় ব্যবসার টাকা নিয়ে দ্বন্দ্ব, ছোট ভাইকে কুপিয়ে হত্যা
  • স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে বেরোবি ছাত্রলীগের সমাবেশ
  • শরীয়তপুরের ভেদরগঞ্জে চেয়ারম্যান পদপ্রার্থীর ইশতেহার ঘোষণা
  • ২৫ বছরের মধ্যে বিয়ে না করলে রয়েছে শাস্তির বিধান
  • টাঙ্গাইলের শাড়ির জিআই স্বত্ত্ব রাখতে ভারতে আইনজীবী নিয়োগ
  • বরগুনায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার
  • আজ সোমবার, ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪
    দেশজুড়ে

    লক্ষ্মীপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখল সহ নানান অভিযোগ

    রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৩ পিএম
    রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৩ পিএম

    লক্ষ্মীপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখল সহ নানান অভিযোগ

    রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৩ পিএম

    লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা সামছুল হক সামছু'র ভয়ে আতংকিত এলাকাবাসী। তার বিরুদ্ধে জমি দখল, শালিশ বানিজ্য, মামলা ও পুলিশ দিয়ে হয়রানি সহ রয়েছে নানান অভিযোগ। দলের নাম ভাঙিয়ে এলাকায় প্রভাব বিস্তার করছেন তিনি।

    সামছুল হক সামছু লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কুশাখালী ইউনিয়নের কল্যানপুর গ্রামের বাসিন্দা।

    জানা যায়, সামছুল হক সামছু সাবেক সংসদ সদস্য শাহজাহান কামালের সান্নিধ্যে গিয়ে আওয়ামী লীগের নেতা বনে যান। সেটাকে পুঁজি করে নিজ এলাকায় প্রভাব বিস্তার শুরু করেন। অসহায় মানুষের জমি দখল, মামলা দিয়ে হয়রানি, শালিশ বানিজ্যে অতিষ্ঠ এলাকাবাসী। তার ভয়ে এলাকার মানুষ প্রতিবাদ করতে পারে না। প্রতিবাদ করতে গেলে দলীয় প্রভাব খাটিয়ে পুলিশি হয়রানির অভিযোগ তার বিরুদ্ধে।

    সম্প্রতি কল্যানপুর গ্রামের সুলতান মেম্বার বাড়ির সৈয়দ আহমেদের দখলকৃত সরকারি সম্পত্তি অবৈধভাবে নিজের নামের রেকর্ড করে নেয় সামছু। বিষয়টি জানতে পেরে রেকর্ড বাতিলের আবেদন করে সৈয়দ আহমেদ। এতেই ক্ষিপ্ত হয়ে উঠে সামছু বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিতে থাকেন। গত ১১এপ্রিল ঈদের নামাজ শেষে পুরাতন দাসেরহাট এলাকায় সামছুর নেতৃত্ব সৈয়দ আহমেদের মেয়ের জামাই মোঃ পারভেজের উপর হামলা করে সুমন, বাদল, রাতেন, জামাল, শাহাদাত, সাদ্দাম, মুক্তাসিম। পরবর্তীতে পুলিশ এনে এলাকায় আংতক তৈরি করে সে। রাতে আবার দলবল নিয়ে সৈয়দ আহমেদের বাড়িতে হামলা চালায়। এসময় সৈয়দ আহমেদের ছেলে নোমানকে পিছিয়ে আহত করে।

    এ ঘটনায় ২০এপ্রিল সকালে স্থানীয় আওয়ামী লীগের সমন্বয় একটি বৈঠকের সিদ্ধান্ত হয়। কিন্তু বৈঠকের আগেই সামছু পুলিশ পাঠিয়ে লোকজনকে সরিয়ে দেয়। এতে বিচার থেকে বঞ্চিত হয় পারভেজ ও তার পরিবার।

    পারভেজ অভিযোগ করে বলেন, আমার শশুরের জমি সংক্রান্ত বিষয়ে কাজ করায় সামছু আমার উপর হামলা চালায়। এঘটনায় থানায় মামলা করতে গেলে স্থানীয় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দায়িত্ব নিয়ে বিষয়টির সমাধানের আশ্বাস দেন। কিন্তু ২০এপ্রিল বৈঠক হওয়ার কথা থাকলেও সকালে পুলিশ এসে এলাকায় অবস্থান নেয় এবং আমাদের পক্ষের লেকজনকে চলে যেতে বলে। এছাড়া শালিশদাররাও আসেন নি।

    সৈয়দ আহমেদ বলেন, আমরা পাকিস্তান আমল থেকে যে জমিতে বসবাস করছি সে জমি সামছু অবৈধভাবে রেকর্ড করেছে। আমরা রেকর্ড বাতিলের আবেদন করি। এতেই সামছু আমাদের বিভিন্ন ভাবে হয়রানি সহ হুমকি ধমকি দিচ্ছে। আমরা প্রশাসনের কাছে সঠিক বিচার চাই।

    স্থানীয়রা বলেন, সামছু আওয়ামী লীগের প্রভাব বিস্তার করে সাধারণ মানুষকে হয়রানি করছে। তার ভয়ে কেউ কিছু বলতে পারে না। কিছু বললে পুলিশ দিয়ে হয়রানি করে।অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ নেতা শামছুল হক সামছু' মুঠোফোনে বলেন, হামলার বিষয়টি ভন্ন। আমি আমার অবস্থানে সঠিক আছি। তাদের কোন সঠিক দলিলপত্র নেই।

    চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক বলেন, এ ঘটনা নিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। তাই বৈঠকটি দাসেরহাট পুলিশ ফাঁড়িতে করার জন্য বলেছি এবং ফাঁড়ির ইনচার্জকে দায়িত্ব দিয়েছি বিষয়টি সমাধান করার জন্য।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…