এইমাত্র
  • যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে সেমির পথে ছুটছে দক্ষিণ আফ্রিকা
  • কুড়িগ্রামে তিস্তায় নৌকাডুবি, ৫ জনের মরদেহ উদ্ধার
  • ঈদে অতিরিক্ত খেয়ে ১২০০ জনের বেশি হাসপাতালে
  • চু্য়াডাঙ্গায় বিয়ের আসরেই নব বধূকে তালাক দিলেন বর!
  • কুড়িগ্রামে তিস্তা নদীতে নৌকাডুবি, নিখোঁজ ৮
  • নতুন সময়সূচিতে চলাচল করছে মেট্রোরেল
  • মির্জা ফখরুল চান আমরা যুদ্ধে জড়াই: ওবায়দুল কাদের
  • ভারি বর্ষণে টেকনাফে অর্ধ লক্ষাধিক মানুষ পানিবন্দি, দুর্ভোগ চরমে
  • কক্সবাজারে পাহাড় ধসে ৯ জনের মৃত্যু
  • সিলেটে ভয়াবহ বন্যায় লাখ লাখ মানুষ পানিবন্দি, যোগাযোগ বিচ্ছিন্ন
  • আজ বৃহস্পতিবার, ৬ আষাঢ়, ১৪৩১ | ২০ জুন, ২০২৪
    দেশজুড়ে

    এমপির ছেলে এমপি হোক সেটা আমি চাই না: ব্যারিস্টার সুমন

    মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৫ মে ২০২৪, ১১:৪৮ এএম
    মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৫ মে ২০২৪, ১১:৪৮ এএম

    এমপির ছেলে এমপি হোক সেটা আমি চাই না: ব্যারিস্টার সুমন

    মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশ: ২৫ মে ২০২৪, ১১:৪৮ এএম

    আমার ছেলে বিদেশে লেখাপড়া করে, দেশে এসে এমপি হবে সেটা আমি চাই না। আমি চাই চুনারুঘাটের ছেলে-মেয়েরা লেখাপড়া করে এমপি হবে। এ এলাকার নেতৃত্ব দেবে। সে হিসেবে আমি লেখাপড়ার মান কিভাবে বাড়ানো যায় সেভাবে চেষ্টা করছি। আমার আব্বা আম্মার নামে এরশাদ আম্বিয়া কিন্টার গার্ডেনে আন্তর্জাতিক মানের লেখাপড়ার ব্যবস্থা করছি। প্রতিবছর এখান ৩০টি ছেলে-মেয়ে ভালো মানের লেখাপড়া করা সুযোগ পাবে।

    হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় শুক্রবার (২৪ মে) দুপুরে দুই দিনব্যাপী 'সিসিমপুর শিক্ষা মেলা উদ্বোধন সময় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি কথাগুলো বলেন। মেলায় সভাপতিত্ব করেন, সিসিমপুরের পরিচালক মো. শাহ আলম।

    সিসিমপুর প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী জিল্লুর রহমানে সঞ্চালনায় এ মেলায় উপস্থিত ছিলেন সিসিমপুর প্রকল্পের সিনিয়র ম্যানেজার খলিলুর রহমান, সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের এম‌ইএল ম্যানেজার অপূর্ব শিকদার, ফাইনান্স ম্যানেজার মনিরুল ইসলাম, চুনারুঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রজিত কুমার দাস, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জিল্লুর রহমান প্রমুখ।

    এ সময় জাতীয় সংগীত গেয়ে মেলার কার্যক্রম শুরু করা হয়। শিক্ষা মেলায় ব্যারিস্টার সুমন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনুদান প্রদান করেন। মেলায় ১৩টি স্টলে বিভিন্ন ধরনের শিক্ষা কার্যক্রমের প্রদর্শন করে সিসিমপুর শিক্ষা প্রকল্প। সিসিমপুর শিক্ষা মেলায় সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন । মেলার বিভিন্ন কার্যক্রমে ক্ষুদে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে আনন্দ উল্লাসে মেতে ওঠে। শিশুদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সংগীত, নৃত্য, অভিনয়, আবৃত্তিসহ নানা আয়োজন। মেলায় বড় আয়োজন ছিল সিসিমপুর কস্টিউম কারেক্টার লাইভ শো। সিসিমপুরের বন্ধু হালুম, টুকটুকি, ইকরি ও শিকুকে পেয়ে আনন্দে আনন্দে তাদের সাথে নেচে গেয়ে মেলা প্রাঙ্গণ মুখরিত রাখে ক্ষুদে শিক্ষার্থীরা। শিশুদের জন্য রাখা হয় আকর্ষণীয় যাদু প্রদর্শনী। মেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখায় অনেক শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। মেলার আয়োজন শিক্ষনীয় বায়োস্কোপ দেখতেও ভিড় জমায় শিক্ষার্থীরা।

    মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় সিসিমপুর প্রকল্প বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। প্রকল্পটি সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের কারিগরি সহযোগীতায় মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে আরডিআরএস বাংলাদেশ। প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কাজ করছে সিসিমপুর প্রকল্প। শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষা উপকরণ সহযোগীতা, আনন্দে আনন্দে শিক্ষার্থীদের শেখানোসহ নানা কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

    এআই

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…