এইমাত্র
  • কোটা আন্দোলনের সমন্বয়ককে বিশেষ নিরাপত্তা দিল চবি প্রক্টরিয়াল বডি
  • ঢামেকে ঢুকে আহত আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা
  • উপাচার্য কেন এখনো বাসভবনে, প্রশ্ন ঢাবি শিক্ষার্থীদের
  • বদলে গেল ঢাবি শিক্ষার্থীদের ফেসবুক প্রোফাইল
  • ক্ষত চিহ্ন লুকিয়ে ফের শুটিংয়ে ক্যানসার আক্রান্ত হিনা খান
  • সংঘর্ষে ‘রণক্ষেত্র’ ঢাবি, উপাচার্যের বাসভবনে জরুরি বৈঠক
  • কোটা সংস্কার আন্দোলন চলবে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
  • আমার পুরো বংশেরও এতো টাকা হবে না: পিয়ন জাহাঙ্গীর
  • ছাত্রদল-শিবিরের চিহ্নিত ক্যাডাররা হামলা করেছে: সৈকত
  • টাঙ্গাইলে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৪
  • আজ মঙ্গলবার, ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুলাই, ২০২৪
    জাতীয়

    সীমান্ত সু-রক্ষায় কঠোর অবস্থানে থাকার নির্দেশ

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১৬ জুন ২০২৪, ০১:৫০ পিএম
    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১৬ জুন ২০২৪, ০১:৫০ পিএম

    সীমান্ত সু-রক্ষায় কঠোর অবস্থানে থাকার নির্দেশ

    গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশ: ১৬ জুন ২০২৪, ০১:৫০ পিএম

    পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে দু'পক্ষের চলমান সংঘর্ষের তীব্রতা বেড়ে যাওয়ায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী বাসিন্দাদের গত কয়েকদিনে ঘটে যাওয়া নানামুখী সমস্যার গুলোর কারণ নিজ চোঁখে দেখার জন্য টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের সীমান্ত এলাকার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে এলেন (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

    তিনি টেকনাফ উপজেলা অন্তর্গত শাহপরীরদ্বীপ, সেন্টমার্টিনের সীমান্তবর্তী এলাকাটি পরিদর্শন করেন পাশাপাশি সীমান্তবর্তী এলাকায় যেকোন উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সীমান্ত প্রহরী বিজিবি সৈনিকদের সদা তৎপর হয়ে কঠোর অবস্থানে থাকার নির্দেশ প্রদান করেন।

    রবিববার (১৬ জুন) সকাল ১০টার দিকে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো.শরীফুল ইসলাম (পিবিজিএমএস)।

    লিখিত প্রেস বার্তার মাধ্যমে সময়ের কন্ঠস্বরকে তিনি জানান, সাম্প্রতিককালে পাশ্ববর্তী দেশ মিয়ানমার রাখাইন রাজ্যের অন্তর্গত টেকনাফ সীমান্তের ওপারে মংডু শহরে মিয়ানমার সেনাবাহিনী এবং সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে লাগাতার সংঘর্ষের ঘটনা পরিলক্ষিত হচ্ছে। মিয়ানমারের মংডু সীমান্তের এপারে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা টেকনাফ ও সেন্টমার্টিন দ্বীপের অবস্থান হওয়ার কারণে অত্র সীমান্তবর্তী এলাকার উদ্ভুত পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য বিজিবি মহাপরিচালক টেকনাফ ২ বিজিবির আওতায় থাকা সেন্টমার্টিন দ্বীপ বিওপি পরিদর্শন, বিওপি গুলোর প্রতিরক্ষা ব্যবস্থা পর্যবেক্ষণ করার পাশাপাশি দ্বীপে নির্মাণাধীন বিভিন্ন স্থাপনা গুলো পরিদর্শন করেন।

    এসময় মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত সব পর্যায়ের বিজিবি সদস্যেরকে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষা রাখার জন্য অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। দুর্গম এই দ্বীপে নানা প্রতিকূলতার মধ্যেও দক্ষতা ও সফলতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য বিজিবি মহাপরিচালক সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। একইসাথে মিয়ানমার সীমান্তে উদ্ভূত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সদস্যদেরকে সদা তৎপর হয়ে কঠোর অবস্থানে থাকার নির্দেশ দেন।

    এরপর মহাপরিচালক কক্সবাজারের রামু বিজিবি সেক্টর সদর দপ্তর, রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) সদর এবং অধীনস্থ মরিচ্যা যৌথ চেকপোস্টটিও পরিদর্শন করেন। এ সময় বিজিবি মহাপরিচালক সীমান্তের দায়িত্বরত সব পর্যায়ের বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদেরকে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা মুলক পরামর্শ দেন।

    মহাপরিচালকের এই পরিদর্শন সফরে উপস্থিত ছিলেন বিজিবির গণসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলামসহ বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডার ও সীমান্ত এলাকায় কর্মরত সংশ্লিষ্ট ব্যাটালিয়নসমূহের অধিনায়কগণ।

    পিএম

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…