এইমাত্র
  • কোটা আন্দোলনের সমন্বয়ককে বিশেষ নিরাপত্তা দিল চবি প্রক্টরিয়াল বডি
  • ঢামেকে ঢুকে আহত আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা
  • উপাচার্য কেন এখনো বাসভবনে, প্রশ্ন ঢাবি শিক্ষার্থীদের
  • বদলে গেল ঢাবি শিক্ষার্থীদের ফেসবুক প্রোফাইল
  • ক্ষত চিহ্ন লুকিয়ে ফের শুটিংয়ে ক্যানসার আক্রান্ত হিনা খান
  • সংঘর্ষে ‘রণক্ষেত্র’ ঢাবি, উপাচার্যের বাসভবনে জরুরি বৈঠক
  • কোটা সংস্কার আন্দোলন চলবে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
  • আমার পুরো বংশেরও এতো টাকা হবে না: পিয়ন জাহাঙ্গীর
  • ছাত্রদল-শিবিরের চিহ্নিত ক্যাডাররা হামলা করেছে: সৈকত
  • টাঙ্গাইলে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৪
  • আজ মঙ্গলবার, ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    তিস্তায় নৌকাডুবিতে শিশুর মৃত্যু, নিখোঁজ অনেকে

    সাজাদুল ইসলাম, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৮:৪৩ এএম
    সাজাদুল ইসলাম, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৮:৪৩ এএম

    তিস্তায় নৌকাডুবিতে শিশুর মৃত্যু, নিখোঁজ অনেকে

    সাজাদুল ইসলাম, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৮:৪৩ এএম

    কুড়িগ্রামের উলিপুরে তিস্তা নদীতে যাত্রীবোঝাই একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় উপজেলার বজরা ইউনিয়নের খামার দামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় তিস্তাপাড়ে এই ঘটনাটি ঘটে।

    এ ঘটনায় আয়শা খাতুন নামের একজন আড়াই বছরের শিশুর মরদেহসহ ১৭ জন জীবিত উদ্ধার করেছেন স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এর মধ্যে ৯ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। এ ছাড়াও অন্তত আটজন নিখোঁজ আছেন। আয়শা খাতুন খামার দামারহাট গ্রামের আজিজুর রহমানের মেয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন উলিপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আব্বাস আলী।

    নৌকার যাত্রী কামাল হোসেন, শরীফা বেগম ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বজরা ইউনিয়নের খামার দামারহাট এলাকার জয়নাল আবেদীনের পরিবার ও তার আত্মীয় স্বজন মিলে ২৬ জন একটি নৌকায় তিস্তার ওপারে রংপুর পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের আলীবাবা থিম পার্ক এলাকায় জয়নাল আবেদীনের ছেলের শ্বশুর বাড়ী থেকে ঈদ পরবর্তী দাওয়াত খেয়ে বাড়ী ফিরছিলেন।

    সন্ধ্যার দিকে খামার দামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় তিস্তা নদীর প্রবল স্রোতে নৌকাটি উল্টে গিয়ে ডুবে যায়। এ সময় নৌকার যাত্রী কামাল হোসেন, শরীফা বেগমসহ কয়েকজন সাঁতরে তীরে উঠেন এবং কিছু যাত্রীকে স্থানীয় লোকজন নৌকায় করে উদ্ধার করেন। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মী ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারে নামেন।

    উলিপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আব্বাস আলী বলেন, গতরাত ১টা পর্যন্ত আড়াই বছরের একজন শিশুর মরদেহসহ ১৭ জন জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের সবার বাড়ী বজরা ইউনিয়নের চর পশ্চিম বজরা এলাকায়।

    উলিপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মর্তুজা বলেন, নৌকা ডুবির ঘটনায় উদ্ধারকৃত যাত্রীদের মারফত জানা গেছে তারা নৌকায় ২৬ জন ছিলেন। এ পর্যন্ত নদী থেকে একজন মৃত শিশুসহ ১৭ জন জীবিত উদ্ধার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে এখনও অন্তত আটজন নিখোঁজ আছে। তবে আমাদের উদ্ধার অভিযান অব্যাহত আছে।

    উপজেলা নির্বাহী অফিসার মো. আতাউর রহমান বলেন, নৌকা ডুবিতে আড়াই বছরের এক শিশু মারা গেছে। স্থানীয়দের নিকট ৭-৮ জন নিখোঁজের কথা শুনেছি। তবে আমরা নিশ্চিত নই।

    খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। তিনি বলেন, একজন শিশুর মৃত্যু হয়েছে এটা নিশ্চিত। তবে কয়েকজন নিখোঁজ রয়েছেন তা এখনও আমরা নিশ্চিত হতে পারি নাই।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…