এইমাত্র
  • বাংলাদেশের জনগণ সহিংসতার শিকার হওয়ায় আমরা মর্মাহত: কানাডা হাইকমিশন
  • দুর্নীতির অভিযোগে রাশিয়ার সাবেক উপপ্রতিরক্ষা মন্ত্রী গ্রেপ্তার
  • সারাদেশে ৫৫০ মামলায় গ্রেপ্তার ৬ হাজারের বেশি
  • অপরাধীদের দ্রুততম সময়ে বিচারের আওতায় আনা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • মোবাইল ডাটা চালুর বিষয়ে বৈঠক রবিবার
  • ঝিনাইদহে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু
  • নতুন নির্বাচনের দাবি ড. ইউনূসের
  • সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পুলিশ বাহিনী: ধর্মমন্ত্রী
  • আম বাগান থেকে কৃষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  • হামলাকারীরা পদ্মা সেতুতে আগুন লাগাতে গিয়েছিলো: ওবায়দুল কাদের
  • আজ শনিবার, ১২ শ্রাবণ, ১৪৩১ | ২৭ জুলাই, ২০২৪
    খেলা

    তামিমের আচরণ বাচ্চাদের মতো: সাকিব

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০১:২৪ এএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০১:২৪ এএম

    তামিমের আচরণ বাচ্চাদের মতো: সাকিব

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০১:২৪ এএম

    বিশ্বকাপের দলে জায়গা পাননি তামিম ইকবাল। বিভিন্ন মহলে এই নিয়ে আলোচনার ঝড় বয়ে যাচ্ছে। অনেকেই তামিমকে বাদ দেয়ার পেছনে দায়ী করছেন অধিনায়ক সাকিব আল হাসানকে। সাকিব অবশ্য সেই বিষয়ের ব্যাখ্যা দিয়েছেন।

    বুধবার (২৭ সেপ্টেম্বর) দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে বিশ্বকাপের দল নিয়ে সাকিবের একটি সাক্ষাৎকার। সেখানে ব্যাটিং পজিশন নিয়ে তামিমের সিদ্ধান্তকে 'বাচ্চাদের' মতে আচরণ বলে অভিহিত করেছেন সাকিব।

    ব্যাটিং অর্ডারে তামিমের নিচে খেলা প্রসঙ্গে সাকিব বলেন, ‘এরকম প্রস্তাব দিলে কি কোনো দোষের কিছু আছে নাকি এরকম প্রস্তাবই দেয়া যাবে না। দল আগে নাকি কোনো ব্যক্তি আগে? রোহিত শর্মা একটা প্লেয়ার ওপেনিং থেকে নাম্বার সেভেন পর্যন্ত খেলেছে। সে ১০ হাজার রান করে ফেলেছে। ও যদি তিন-চারে খেলে বা ব্যাটিং অর্ডারে ব্যাটিংয়ে নামে তাহলে কী খুব বেশি প্রবলেম হয়? এটা আসলে আমার কাছে মনে হয় বাচ্চা মানুষের মতো... আমার ব্যাট আমিই খেলবো... আর কেউ খেলতে পারবে না। দলের প্রয়োজনে যে কারোর যে কোনো জায়গায় খেলতে রাজি থাকা উচিত। দল সবার আগে। আপনি একশো করলেন দুইশো করলেন এটা কোনো পার্থক্য গড়ে দেয় না। ’

    এর আগে বুধবার বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় বিশ্বকাপে দল থেকে এক প্রকার বাধ্য হয়েই নিজের নাম সরিয়ে নেওয়ার কথা জানান তামিম। এমনকি গত ৩-৪ মাস ধরে একটি মহল ইচ্ছাকৃতভাবে তার ওপর সবকিছু চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।

    ভিডিও বার্তায় তামিম জানান, দলের ফিজিও রিপোর্ট থেকে শুরু করে কোথাও উল্লেখ করা হয়নি ৫ ম্যাচ খেলতে পারবেন তিনি। অথচ, মিডিয়াতে কে বা কারা এই বার্তা ছড়িয়েছে। জানান, শরীরে ব্যথা থাকলেও পুরোপুরি ফিট ছিলেন বিশ্বকাপের প্রতিটি ম্যাচ খেলার জন্য।

    ফিজিও রিপোর্ট পাবার দুদিন পর তামিমের কাছে বোর্ডের টপ লেভেল থেকে ফোনকল আসে। সেই বোর্ড কর্মকর্তা ফোনে তামিমকে বলেন, বিশ্বকাপে গেলেও আফগানিস্তানের সাথে প্রথম ম্যাচ না খেলার জন্য। আর খেললেও, ব্যাট করতে হবে লোয়ার অর্ডারে।

    তামিম ইকবাল অবাক হন আফগানিস্তানের সাথে লোয়ার অর্ডারে ব্যাটিং করার পরিকল্পনার কথা শুনে। বোর্ডের টপ লেভেলের সেই কর্মকর্তার কথা নিতে পারেননি তিনি। তাই কিছুটা উত্তেজিতও হয়ে যান তামিম।

    তামিম মনে করেন, তাকে জোর করে প্রতি পদে পদে বাধা দেওয়া হচ্ছে। এমন ভাবনা থেকেই বোর্ডের টপ লেভেলের সেই কর্মকর্তাকে জানান, বোর্ডের এমন পরিকল্পনা থাকলে তাকে বিশ্বকাপে পাঠানোর দরকার নেই। বলেন, এমন নোংরামির সাথে থাকতে চান না তিনি।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…