এইমাত্র
  • বরগুনায় নিখোঁজের ২২ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার
  • হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু, পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক
  • আবহাওয়ার পূর্বাভাসে সুখবর নেই, তাপমাত্রা আরও বাড়তে পারে
  • ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
  • গা'জায় শরণার্থী শিবিরে ই'রাইলি হামলায় নিহত ১৫
  • কোটি টাকার মাদক আইসসহ সংগীতশিল্পী আটক
  • টেকনাফে অপহরণ চক্রের আরও দুই সন্ত্রাসী আটক
  • মানিকগঞ্জে বৃষ্টির আশায় ইসতিস্কার নামাজ আদায় ও দোয়া
  • চট্টগ্রামে ডাস্টবিনে মিলল নবজাতকের মরদেহ
  • গাছ লাগিয়ে গিনেজ বুকে জায়গা করতে চায় ছাত্রলীগ
  • আজ শনিবার, ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪
    তথ্য-প্রযুক্তি

    কিস্তিতে মোবাইল বিক্রি সহজ করতে এলো 'ইএমআই ম্যানেজার' অ্যাপ

    তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৩:৩২ পিএম
    তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৩:৩২ পিএম

    কিস্তিতে মোবাইল বিক্রি সহজ করতে এলো 'ইএমআই ম্যানেজার' অ্যাপ

    তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশ: ২৭ মার্চ ২০২৪, ০৩:৩২ পিএম

    বর্তমান সময়ে সবার হাতে হাতে স্মার্টফোন। অনেকেই চান একটি ভালো ক্যামেরা, ভালো ডিসপ্লে এবং ভালো প্রসেসরের স্মার্টফোন কিনতে। কিন্তু সাধ্যের মধ্যে না হওয়ায় যারা কিনতে পারেন না, তাঁরা কিস্তিতে মোবাইল কিনে নিজের স্বপ্ন পূরণ করে থাকেন।


    তবে বর্তমানে অনেক মোবাইল বিক্রেতাগণ কিস্তিতে মোবাইল বিক্রয় নিয়ে দ্বিধায় থাকেন। এর অন্যতম কারণ ক্রেতারা সময়মতো কিস্তি পরিশোধ করেন না, ফলে মোবাইল বিক্রেতাগণ প্রচুর ভোগান্তির শিকার হন।

    এই কিস্তির টাকা আদায় সময়মতো নিশ্চিত করার লক্ষে এই প্রথম বাংলাদেশে 'ইএমআই ম্যানেজার' মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সমাধান এনেছেন দেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান আম্বালা আইটি।

    তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে আর্থিক সংস্থায় বিভিন্ন সফটওয়্যার পরিষেবা প্রদানের মধ্য দিয়ে ২০১৬ সালে যাত্রা শুরু করে আম্বালা আইটি। তাঁরা ডিজিটাল বাংলাদেশ গড়তে সফলতার সাথে বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তি ও সফটওয়্যার পরিষেবা দিয়ে আসছে। সফলতার এই ধারাবাহিকতায় যুক্ত হলো 'ইএমআই ম্যানেজার' মোবাইল অ্যাপ্লিকেশনটি।

    এই অ্যাপটি ব্যবহার করার ফলে বিক্রেতাগণ সহজেই বিক্রয়কৃত মোবাইলে কিস্তির টাকা পরিশোধের নোটিশ বা অডিও বার্তা পাঠাতে পারবেন। প্রয়োজনে উক্ত মোবাইলটি লক করতে পারবেন এবং কিস্তির টাকা পরিশোধপূর্বক আনলক করতে পারবেন। একইসাথে রয়েছে রিয়েল টাইম ড্যাশবোর্ডের মাধ্যমে কিস্তির টাকার হিসাব রাখাসহ বহুবিধ সুবিধা।

    আম্বালা আইটি জানিয়েছেন, অ্যাপটি তৈরির প্রধান উদ্দেশ্য হলো কিস্তিতে মোবাইল বিক্রয় করে বিক্রেতাগণ যেন কিস্তির টাকা আদায় নিয়ে নিশ্চিন্তে থাকতে পারেন। অ্যাপটি এমন টেকনোলজিতে তৈরি করা হয়েছে যে বিক্রেতাকে পূর্ণাঙ্গ ইন্সটলমেন্ট সিকিউরিটি প্রদান করবে। তবে কিস্তির সমস্ত টাকা পরিশোধ পূর্বক গ্রাহক তার মোবাইল ডিভাইস এই সিস্টেম থেকে রিলিজ করে নিতে পারবেন।

    এ বিষয়ে আম্বালা আইটির ম্যানেজার মোহাম্মদ আলী বলেন, আমরা কিছু মোবাইল বিক্রেতার চাহিদার ভিত্তিতে এই অ্যাপটি বাস্তবায়ন করেছি এবং তাঁরা সফলতার সাথে এই অ্যাপের মাধ্যমে কিস্তিতে মোবাইল বিক্রয় করছেন। যার ফলে তাদের বিক্রয় বেড়েছে আশানুরূপ এবং সেই সাথে কিস্তির টাকা আদায় নিয়েও নিশ্চিন্তে থাকতে পারছেন। এককথায় এই টেকনোলজির মাধ্যমে কিস্তিতে মোবাইল ক্রয়-বিক্রয় হবে সহজ এবং নিরাপদ।

    আরও বিস্তারিত জানতে যোগাযোগ করুন: 01701267047

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…