এইমাত্র
  • চিরনিদ্রায় শায়িত হবেন পাইলট জাওয়াদ, মানিকগঞ্জে পৌঁছেছে মরদেহ
  • স্টেট গার্ডের প্রধানকে বরখাস্ত করলেন জেলেনস্কি
  • নরসিংদীতে ধান কাটতে গিয়ে বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু
  • পরমাণু নীতিতে পরবির্তন আনার হুঁশিয়ারি ইরানের
  • কুয়াকাটা সমুদ্র সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গাস্নান
  • ভোলায় পৃথক দুর্ঘটনায় দুই ব্যক্তির মরদেহ উদ্ধার
  • মেহেরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী গ্রেফতার
  • পটুয়াখালীতে কলেজছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
  • গাইবান্ধায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু
  • টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
  • আজ শুক্রবার, ২৭ বৈশাখ, ১৪৩১ | ১০ মে, ২০২৪
    দেশজুড়ে

    রাত পোহালেই লক্ষ্মীপুরের ৫ ইউনিয়নে ভোট

    রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পিএম
    রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পিএম

    রাত পোহালেই লক্ষ্মীপুরের ৫ ইউনিয়নে ভোট

    রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পিএম

    দীর্ঘ ১৩ বছর পর লক্ষ্মীপুর সদর উপজেলার ৫টি ইউপিতে ভোট আগামীকাল (রবিবার)। ভোটকে কেন্দ্র্র করে বহিরাগতদের অনুপ্রবেশ, অস্ত্রধারীদের আনাগোনায় উত্তাপ-উত্তেজনা, পাল্টাপাল্টি অভিযোগ অনুযোগ করছেন প্রার্থীরা।

    এতে সংঘর্ষসহ খুনোখুনির শঙ্কা করছেন সাধারণ মানুষও। তবে অবাধ সুষ্ঠ ভোট অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের কড়া বার্তা ও মহড়ার তৎপরতা বেড়েছে নির্র্বাচনী এলাকায়। শনিবার দুপুরে দক্ষিন হামমছাদী ইউনিয়নে দুই প্রার্থী সংবাদ সম্মেলন ডেকে পাাল্টাপাল্টি অভিযোগ করেন।

    এদিকে নির্বাচনী এলাকায় অনুপ্রবেশের অভিযোগে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে আটক করে পুলিশ। মূহুর্তেই এ খবর ছড়িয়ে পড়ে চারিদিকে। পরে ৪ ঘন্টা পর তাকে ছেড়ে দেয়া হয়। সব মিলিয়ে গুমোটভাব বিরাজ করছে এখন লক্ষ্মীপুুরে।

    জানা যায়, সীমানা নির্ধারণ ও মামলা জটিলতার কারনে সদর উপজেলার দক্ষিন হামছাদি, দালাল বাজার, বাঙ্গাখাঁ, লাহারকান্দি ও তেওয়য়ারীগঞ্জ ইউনিয়নে ভোট হয়নি ১৩ বছরেও বেশি সময়। এতে করে ভোটারধিকার প্রয়োগ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত ছিল সাধারণ মানুষ। সম্প্রতি সমস্যা সমাধান করে তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোট গ্রহণ। এ ৫টি ইউপিতে চেয়ারম্যান পদে ২৮ জন, মেম্বার পদে ২২৫ জন, সংরক্ষিত মহিলা পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্ধতা করছেন। ৪৬টি কেন্দ্রে ১লক্ষ ২২ হাজার ৯২৮ জন ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এমন পরিস্থিতে বিএনপি’র কোন প্রার্থী ভোটে অংশ না নিলেও সব কয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান ও নতুনমুখসহ আওয়ামীলীগ দলীয় একাধিক প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ভোটকে কেন্দ্র করে প্রতিদিনই বহিরাগতদের মহড়া চলছে বলে অভিযোগ উঠে।

    শনিবার দুপুরে দক্ষিন হামছাদি ইউনিয়নের নন্দনপুর বাজারে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী মীর শাহ আলম সংবাদ সম্মেলন ডেকে অভিযোগ করেন, বহিরাগত লোকদের আনাগোনা বেড়েছে, তার সমর্থকদের আনারস প্রতীকের প্রার্থীর লোকজন প্রাণনাশের ভয়ভীতিসহ কেন্দ্র্র দখলের হুমকি ধামকি দিচ্ছেন বলে অভিযোগ করেন।

    তবে এসব অভিযোগ অস্বীকার করে পাল্টা ঘোড়া প্রতীকের প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ করেন আনারস প্রতীকের প্রার্থী সৈয়দ আবুল কাশেম।

    একইভাবে পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে তেওয়ারীগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদের প্রার্থী আনারস প্রতীকের ওমর হোসাইন ভুলু ও অটোরিক্সা প্রতিকের আক্তার হোসেন বোরহানেরও।

    এদিকে শনিবার দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকা পরিদর্শনে বের হন। এসময় মহড়া চলাকালে দক্ষিণ হামছাদী ইউনিয়নের দালাল বাজার এলাকা থেকে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে আটক করে পুলিশ। যে ভিডিও মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে কয়েক ঘন্টা পর তাকে ছেড়ে দেয়া হয়।

    এরপর নিজের ফেসবুুক যুক্ত হয়ে তিনি বলেন, প্রিয় লক্ষ্মীপুরবাসি ও জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীগণ আপনারা কারো অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। আগামীকাল ৫টি ইউনিয়নে ইউপি নির্বাচন। এই নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক পাঁচটি ইউনিয়নে সুন্দর ও সুষ্ঠভাবে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে আমাদের লক্ষ্মীপুর জেলার প্রসাশন, ডিসি মহোদয়, পুলিশ প্রসাশনের কর্মকর্তাবৃন্দ কাজ করছেন। জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে আমাদের প্রত্যাকটা ইউনিয়নের নেতৃবৃন্দদেরকে আহবান করবো আপনারা সুন্দর ও সুষ্ঠভাবে নির্বাচনে অংশগ্রহন করবেন।

    এদিকে পুলিশ সুপার তারেক বিন রশিদ বলেন, সুষ্ঠ ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য যা করার দরকার আইন শৃৃঙ্খলা বাহিনী তাই করবে। কোন ধরণের অনিয়ম হলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…