এইমাত্র
  • হাতে পতাকা ফুল মিষ্টি, চোখে ‘আনন্দাশ্রু’
  • বরগুনায় অবৈধ পিস্তলসহ চেয়ারম্যান প্রার্থী আটক
  • সাড়ে ৫ মাস পর হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু
  • যে আমলে পাহাড় পরিমাণ ঋণ থেকেও মুক্তি পাওয়া যায়
  • কাদের মির্জাকে হত্যার হুমকি, থানায় জিডি
  • এন্ট্রি করতে হবে হজ ফ্লাইট ডাটা, হজযাত্রীদের নিকট হতে নেয়া যাবেনা কুরবানির টাকা
  • এবার দুই সিনেমা নিয়ে চলচ্চিত্রে ফিরছেন নিশো
  • হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন সেতুমন্ত্রীর ছোট ভাই
  • অবশেষে ফিরলেন ২৩ নাবিক, উচ্ছ্বসিত স্বজনরা
  • পুলিশের স্পেশাল ব্রাঞ্চে নিয়োগ, পদ ৫৪
  • আজ মঙ্গলবার, ৩১ বৈশাখ, ১৪৩১ | ১৪ মে, ২০২৪
    দেশজুড়ে

    হিটস্টোকে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নিবার্চন স্থগিত

    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৭ পিএম
    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৭ পিএম

    হিটস্টোকে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নিবার্চন স্থগিত

    রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৭ পিএম

    টাঙ্গাইলের গোপালপু‌র উপজেলা পরিষদের ম‌হিলা ভাইস চেয়ারম‌্যান প্রার্থীর হিট‌স্ট্রো‌কে মৃত্যু হওয়ার ঘটনায় উপ‌জেলা প‌রিষ‌দ নির্বাচ‌ন স্থ‌গিত ক‌রে‌ছে নির্বাচন ক‌মিশন।

    রোববার (২৮ এপ্রিল) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষ‌রিত চি‌ঠি‌তে উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

    জানা গে‌ছে, গোপালপুর উপ‌জেলা প‌রিষ‌দের বর্তমান ম‌হিলা ভাইস চেয়ারম‌্যান ম‌রিয়ম আখতার মুক্তা এবারও প্রার্থী হ‌ন। সম্প্রতি তি‌নি ময়মন‌সিংহে আত্মীয়ের বা‌ড়ি‌তে বেড়া‌তে গি‌য়ে‌ছি‌লেন। সেখা‌নেই গত শুক্রবার (২৬ এপ্রিল) অসুস্থ হ‌য়ে পড়‌লে দ্রুত তা‌কে ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। প‌রে সেখা‌নেই চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি মৃত্যুবরণ ক‌রেন। তি‌নি আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এবং সাবেক এমপি হাতেম আলী তালুকদারের নাতনী ছি‌লেন।

    স্থ‌গি‌তের ওই চি‌ঠি‌তে বলা হ‌য়ে‌ছে, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ১ম ধাপে আগামী ৮ মে গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের পূর্বে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় সকল পদের নির্বাচন স্থগিত করা হয়। পুনঃতফসিল ঘোষণার মাধ্যমে ৪র্থ ধাপে ৫ জুন ভোটগ্রহণ সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

    তাছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইতোপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন তাদের নতুন করে মনোনয়ন দাখিলের প্রয়োজন হবে না এবং পূর্বে মনোনয়নপত্র দাখিলকারীগণকে প্রত্যাহারের সুযোগ দেয়া যাবে। গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ( পুরুষ) পদে পূর্বের মনোনয়ন বহাল থাকবে এবং বিদ্যমান প্রার্থীদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে। অর্থাৎ শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

    উপ‌জেলা নির্বাচন কার্যালয় সূ‌ত্রে জানা গে‌ছে, গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী মারুফ হাসান জামী। এ উপ‌জেলায় মোট ভোটার সংখ‌্যা ২ লাখ ২৮ হাজার ৭১ ভোট। এরম‌ধ্যে পুরুষ ভোটার সংখ‌্যা ১লাখ ১৪ হাজার ৬৬‌জন এবং ম‌হিলা ভোটার সংখ‌্যা ১ লাখ ১৪ হাজার ৪জন।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…