এইমাত্র
  • প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ
  • জামিন পেলেন ইমরান খান
  • যেসব কারণে মোবাইল চার্জ হতে দেরিতে হয়
  • পোপের সঙ্গে ড. ইউনূসের সাক্ষাৎ: ফিলিস্তিনসহ সব সংঘাত বন্ধের আহ্বান
  • এক সঙ্গে জন্ম নেয়া চার নবজাতকের তিনজনকে বাঁচানো গেলো না
  • প্রেমের সম্পর্ক ভেঙে গেলে যা করণীয়
  • টেকসই উন্নয়নে কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী
  • রাতে প্রাথমিকের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল
  • উলিপু‌রে পুকু‌রে ডু‌বে দুই শিশুর মৃত্যু
  • ভিনির জোড়া গোলে ৫ গোলের বড় জয় রিয়ালের
  • আজ বুধবার, ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ মে, ২০২৪
    দেশজুড়ে

    মানুষের আস্থা ফিরেছে, তাপদাহেও ভালো ভোট হবে: ইসি আলমগীর

    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৯ পিএম
    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৯ পিএম

    মানুষের আস্থা ফিরেছে, তাপদাহেও ভালো ভোট হবে: ইসি আলমগীর

    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৯ পিএম

    দেশজুড়ে চলমান তাপদাহের কারণে নির্বাচন বন্ধ রাখা বুদ্ধিমানের কাজ হবে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

    তিনি বলেন, গতকাল যে নির্বাচন হয়েছে সেখানে কোনো কোনো স্থানে এই তীব্র গরমেও ৬০ থেকে ৮০ ভাগ ভোটার উপস্থিতি হয়েছে। এখন মানুষের মধ্যে ভোট দেওয়ার আস্থা ফিরে এসেছে। সেদিক বিবেচনায় আসন্ন উপজেলা নির্বাচনে রাজবাড়ীতে ভোটার উপস্থিতি ভালো হবে।

    সোমবার (২৯ এপ্রিল) সকালে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

    ইসি আলমগীর বলেন, ভোটের একটা নির্দিষ্ট সময় থাকে। এর মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হয়। তা না হলে নানাবিধ আইনগত সমস্যার সৃষ্টি হয়। প্রশাসনিক, রাজনৈতিক সমস্যার পাশাপশি শান্তি -শৃঙ্খলারও বিঘ্ন ঘটে। এজন্য নির্দিষ্ট মেয়াদের আগেই নির্বাচন শেষ করতে হয়।

    তিনি বলেন, যখন নির্বাচনের তপশিল ঘোষণা করা হয় তখন তীব্র তাপদাহ ছিল না। ভারতে তাপদাহ আমাদের থেকেও বেশি। এর মধ্যেও তারা জাতীয় নির্বাচন বন্ধ রাখেনি। আমাদের দেশে প্রতি বছরই তাপমাত্রা বাড়ছে। ভবিষ্যতে হয়তো এটা নিয়েই আমাদের বাঁচতে হবে। এর মধ্যেই জীবনযাত্রা চালাতে হবে। আমরা আমাদের বাহ্যিক কাজ চালিয়ে যাচ্ছি। তাপদাহের জন্য কোন কিছুই বন্ধ রাখিনি। নির্বাচন বন্ধ রাখা বুদ্ধিমানের কাজ হবে না।

    মো. আলমগীর আরও বলেন, আমাদের অধিকাংশ ভোটকেন্দ্রে পাকা ভবন ও গাছপালা আছে। ভোটাররা ছায়ায় দাঁড়িয়ে থাকতে পারবে। প্রত্যেকটা ভোটকেন্দ্রে পানির ব্যবস্থা থাকবে। আর ভোটাররা ভোট দিয়েই চলে যাবে। এজন্য খুব বেশি সমস্য হবে না। ইতোমধ্যে আমরা কয়েকটি জেলায় ইউনিয়ন পরিষদ, পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশেই সম্পন্ন করতে সক্ষম হয়েছি। তাপদাহে কোনো সমস্যা হয়েছে- এমন খবর পাইনি।

    ইসি আলমগীর বলেন, বাংলাদেশের মানুষ ভালো পরিবেশ পেলে ভোটকে উৎসব হিসেবে মনে করে। সেই উৎসবের অংশ হিসেবে আমরা মনে করি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিতি ভালো হবে। হ্যাঁ তবে গরমের কারণে মানুষের একটু কষ্ট হবে। তারপরও মানুষ ভোট দিতে আসবে।

    তিনি বলেন, কোনো মন্ত্রী, এমপি বা সরকারের বিভিন্ন পদে অধিষ্ঠিত বড় কর্মকর্তার আত্মীয়-স্বজন প্রার্থী হলে তারা তাদের পক্ষে প্রচার চালাতে পারবেন না বা পক্ষ অবলম্বন করতে পারবেন না। এ বিষয়ে তাদের কঠোর বার্তা দেওয়া হয়েছে। তারপরও তারা এ কাজ করলে প্রার্থীর যেমন প্রার্থিতা বাতিল হবে, ঠিক একইভাবে ওই মন্ত্রী, এমপি বা কর্মকর্তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

    এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদসহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…