এইমাত্র
  • আজ ধ্যানমগ্ন হয়ে সময় পার করবেন বিশ্বের ৫০ কোটি মানুষ
  • দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে
  • দেশের যে ১২ জেলায় ঝড়ের আভাস
  • ইসরায়েলের পক্ষে জোরালো অবস্থান নিয়ে যা বললেন বাইডেন
  • বরিশালে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন, পুলিশ কর্মকর্তার কারাদণ্ড
  • ইতালি যাওয়ার পথে সাগর থেকে ৩৫ বাংলাদেশি উদ্ধার
  • ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা
  • গভীর রাতে সমর্থকের বাড়িতে নৈশভোজ, চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা
  • রাবিতে বিশ্ব মেডিটেশন দিবস পালিত
  • শাশুড়ির অত্যাচারে বিষপানে গৃহবধূর আত্মহত্যার অভিযোগ
  • আজ মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪
    শিক্ষাঙ্গন

    বিশ্ববিদ্যালয়ের সামনেই ছিনতাইয়ের শিকার জবি শিক্ষার্থী

    এস.এম শাহাদাত হোসেন অনু, জবি প্রতিনিধি প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম
    এস.এম শাহাদাত হোসেন অনু, জবি প্রতিনিধি প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম

    বিশ্ববিদ্যালয়ের সামনেই ছিনতাইয়ের শিকার জবি শিক্ষার্থী

    এস.এম শাহাদাত হোসেন অনু, জবি প্রতিনিধি প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম

    বন্ধুকে নিয়ে ঘুরতে এসে ছিনতাইয়ের শিকার হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী। ভুক্তভোগী শিক্ষার্থী ইংরেজি বিভাগের ১৪ তম ব্যাচের হাসানুর রহমান। রবিবার রাত ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ভিক্টোরিয়া পার্কে এ ঘটনা ঘটে।

    ভুক্তভোগী শিক্ষার্থী জানান, গ্রাম থেকে আমার বন্ধু ঢাকায় এসেছে ব্যবসার মালামাল কেনার জন্য। গুলিস্তান থেকে মালামাল কেনা শেষ করে রাতে আমার বাসায় থাকবে। বাসায় এসে গরমে অস্বস্তি লাগার কারণে আমরা বাসা থেকে বের হয়ে আমি আর আমার এলাকার বন্ধু ভিক্টোরিয়া পার্কে বসে ছিলাম। আমার একটা কল আসার কারণে আমি পাশে গিয়ে কথা বলতেছিলাম। ওইসময়ে দেখি আমার বন্ধুর সাথে কয়েকজন তর্কাতর্কি করছে। পরে আমি সেখানে গিয়ে দেখি তারা আমার বন্ধুকে তারে উল্টা পাল্টা প্রশ্ন করছে। তাদের দেখে বুঝা যাচ্ছিল তারা ওই সময় মদ খেয়ে এসেছে।

    যেহেতু আমার বন্ধু ঢাকায় এসেছে মালামাল কিনতে তার সাথে প্রায় ১৮ হাজার টাকা ছিলো। কথা বলার একপর্যায়ে তারা আমার বন্ধুকে টাকা দিতে বলে। আমার বন্ধু বুঝতে পেরে তার সাথে থাকা টাকা গুলো আমাকে দিয়ে দেয়। তারা টাকা আছে আমাদের কাছে বুঝে যায়। তর্কাতর্কির এক পর্যায়ে আমি এবং আমার বন্ধুর কাছে ৫০০০ টাকা দাবি করে। কারণ জানতে চাইলে তারা বলে তোদেরকে টাকা দিতে হবে, টাকা না দিলে এখান থেকে যেতে পারবি না।

    ভুক্তভোগী শিক্ষার্থী আরও বলেন, আমার বন্ধু এলাকা থেকে এসেছে, এখানে আমার সুনাম জড়িত। তাই তাদেরকে বুঝালাম যেন এহেন কর্মকান্ড না করে। তাহলে পরিবারের কাছে আমার সম্মান শেষ হয়ে যাবে। আমিও অনেক রিকুয়েস্ট করতে গেলে আমাকেও মারার হুমকি দেয়। টাকা না দিতে চাইলে আমার বন্ধুর কলার ধরে। পরে বলে ১ হাজার টাকা দিলে ছেড়ে দিবো, তাড়াতাড়ি টাকা দেয়। পরে তারা আমাদের থেকে টাকা নিয়ে চলে যায়।

    ছিনতাইকারীদের পরিচয় জানতে চাইলে ভুক্তভোগী হাসান বলেন, তারা ৫/৬ জন ছিলো, সবগুলোই আমাদের বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করে সে পরিচয় দেয়। ফিলোসোফি ডিপার্টমেন্টের ১২ ব্যাচের মেহেদী, মিউজিক ডিপার্টমেন্টের ১৪ ব্যাচের কৌশক সরকার সাম্য আরও যারা ছিলো তাদেরকে চিনতে পারিনি।

    হাসান আরও বলেন, পরের দিন সকালে আমি বিশ্ববিদ্যালয়ে গিয়ে প্রক্টর অফিসে অভিযোগ দিয়ে আসি। প্রক্টর স্যার বিষয়টি দেখবেন বলেছেন এবং আমাকে থানায় অভিযোগ করতে বলেছেন। পরে আমি সূত্রাপুর থানায় গিয়ে অভিযোগ করে আসি।

    বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দায়িত্বে থাকা নেতারা বলেন, যাদের নাম বলা হয়েছে তারা কেউ ছাত্রলীগ করে না। তারা ছাত্রলীগের নাম ভাঙিয়ে এসব করে বেড়ায়। ছাত্রলীগের কোন কার্যক্রমে তাদের সংযোগ নেই। এরা অপকর্মে জড়িত হয়ে ছাত্রলীগের নাম বলে।

    বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, ভুক্তভোগীরা এসে অভিযোগ দিয়ে গেছে। যাদের নামে অভিযোগ করা হয়েছে তাদের বিরুদ্ধে এর আগেও আমাদের কাছে অভিযোগ এসেছে। বিষয়গুলো সবই একই রকম। আমি বিষয়টি খতিয়ে দেখার চেষ্টা করছি। তাদেরকে থানায় অভিযোগ করতে বলেছি, বিষয়টি যেন গুরুত্ব দেওয়া হয় আমি এ বিষয়ে থানায় কথা বলবো।

    অভিযোগের বিষয়ে সূত্রাপুর থানার ওসি মো: মাসুদ আলম বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কারা এর সাথে জড়িত দেখা হবে।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…