এইমাত্র
  • বড় ভাই বলেন বা বন্ধু, সবকিছুই শাকিব খান: মিষ্টি জান্নাত
  • ওলামা লীগে যেন ‘টাউট-বাটপার’ ঢুকতে না পারে: ওবায়দুল কাদের
  • আইপিএলে কোহলির ৮ বছরের রেকর্ড ভাঙলেন অভিষেক
  • গাজীপুরে জাল টাকাসহ গ্রেপ্তার ২
  • সুনামগঞ্জে বজ্রপাতে তিন শ্রমিকের মৃত্যু
  • বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসরে রূপান্তরিত হয়েছে: হাছান মাহমুদ
  • ঝালকাঠিতে চোর সন্দেহে মারধরে যুবকের মৃত্যু
  • নরসিংদীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত
  • মানবপাচারের অভিযোগে ইন্দোনেশিয়ায় ১ বাংলাদেশি আটক
  • শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের দুই পা বিচ্ছিন্ন
  • আজ সোমবার, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪
    শিক্ষাঙ্গন

    বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রলীগ দখল করে ফেলেছে: ছাত্রদল সভাপতি

    আলিম খান, রাবি প্রতিনিধি প্রকাশ: ৯ মে ২০২৪, ০৯:৪১ পিএম
    আলিম খান, রাবি প্রতিনিধি প্রকাশ: ৯ মে ২০২৪, ০৯:৪১ পিএম

    বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রলীগ দখল করে ফেলেছে: ছাত্রদল সভাপতি

    আলিম খান, রাবি প্রতিনিধি প্রকাশ: ৯ মে ২০২৪, ০৯:৪১ পিএম

    ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রলীগ দখল করে শিক্ষার্থীদের জিম্মি করেছে। হলগুলোকে কুক্ষিগত করেছে। সেখানে ছাত্রদল এবং অন্যান্যদলের শিক্ষার্থীদের থাকতে দেওয়া হয় না।

    বৃহস্পতিবার ( ৯ মে) সকাল ১০টায় রাজশাহী মহানগর বিএনপি'র কার্যালয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কর্মী সম্মেলনে তিনি এসব কথা বলেন।

    এ সময় তিনি ছাত্রলীগের কর্মকাণ্ড তুলে ধরে বলেন, ছাত্রলীগ কোটা সংস্কার আন্দোলনে, নিরাপদ সড়ক চাই আন্দোলনে হেলমেট বাহিনী হয়ে কিভাবে হাতুড়ি পেটা করেছে তা সবাই দেখেছে। ক্যাম্পাসে আপনাদেরকে তারা অবাধে ক্লাস করতে দেয় না, হলে থাকতে দেওয়া হয় না, পরীক্ষা থাকলে বাঁধা দেওয়া হয়। তারপরও ছাত্রদলের নেতাকর্মীরা থেমে থাকেনি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এসব বীর ছাত্রদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

    তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি আপনাদের স্বার্থ একটি তা হলো আপনারা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সর্বোচ্চ তৎপর রয়েছেন। যখন গণতন্ত্র পুনরুদ্ধার হবে সেদিন আপনারা বীর পুরুষ হিসাবে সম্মান পাবেন। খুব দ্রুতই সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির জন্য আমরা শাখা, হল ও অন্যান্য কমিটির অনুমোদন দিব এবং তদারকি করব।

    সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বলেন, ভাষা আন্দোলনের পর থেকে এখন পর্যন্ত সব আন্দোলন এই ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় গত কয়েক বছর ধরে শাখা ছাত্রলীগ যেভাবে শিক্ষার্থীদের জীবন ঝুঁকিতে ফেলছে তা আপনারা সবাই জানেন। তারা ২১ সালে এক হিন্দু শিক্ষার্থীকে মারধর করেছে শিবির ট্যাগ দিয়েছে। তারা হলের খাবার চুরি করেছে। শিক্ষক আবু বকরকে হত্যা করেছে। বুয়েটে আবরার হত্যা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক হিন্দু শিক্ষার্থীকে হত্যা করেছে। সারা দেশে এমন ঘটনা ঘটে চলেছে তাদের দ্বারা। যেসব শিক্ষক শিক্ষার্থী ছাত্রলীগের এই কাজকে সমর্থন করছে তাদের নাম ইতিহাসে ঘৃনাক্ষরে লেখা থাকবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সবসময় ন্যায় এবং মানবিক মূল্যবোধের রাজনীতি ও শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে চায়‌। আমরা আশা করছি রাবি শাখা ছাত্রদল আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাবে।

    সম্মেলনে বক্তব্য রাখেন শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমদ রাহী তিনি বলেন, আপনারা আমাকে বীজ বপনের দায়িত্ব দিয়েছেন আমি তা বপন করেছি। আমি জানি কোন গাছের ফল ভালো। সুতরাং প্রতিটি বিভাগ, হল, থেকে শুরু করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক পাতায়-পাতায় যেন ছাত্রদল স্থান পায় সে জন্য কারা কাজ করে যেতে পারবে তা আমি ভালো বলতে পারব। আমরা খুব শীঘ্রই রাবি ক্যাম্পাসে স্লোগানে-স্লোগানে মুখরিত করতে চাই। আমরা একটি শক্তিশালী কমিটির অনুমোদন দিয়ে সাংগঠনিক গতিশীলতা ফিরিয়ে আনবো ইনশাআল্লাহ।

    সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল মালুমসহ শাখার সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…