এইমাত্র
  • রাত ৮টার পর শপিং মল বন্ধের নির্দেশনা
  • মালিতে রুটি-দুধের চেয়ে দাম বেশি বরফের
  • কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
  • নির্বাচনে বিশৃঙ্খলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না: ইসি হাবীব
  • গরু-ছাগলে স্বয়ংসম্পূর্ণ দেশ
  • মিয়ানমারে ৪৮.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড
  • অঙ্গীকারনামা দিয়ে জামিনে মুক্তি পেলেন সেই সঞ্জয় রক্ষিত
  • কেমন করে দলের নির্দেশ অমান্য করছেন তা আমার বোধগম্য নয়: ইসি হাবিব
  • স্কুল-মাদরাসা বন্ধে হাইকোর্টের রায় নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
  • স্থায়ী জামিন পেলেন সেই মুশতাক
  • আজ সোমবার, ১৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ এপ্রিল, ২০২৪
    রাজনীতি

    ব্যারিস্টার খোকনকে বহিষ্কারের সিদ্ধান্ত

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১০ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১০ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পিএম

    ব্যারিস্টার খোকনকে বহিষ্কারের সিদ্ধান্ত

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ১০ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পিএম

    দলের ‘না’ সত্ত্বেও বার সভাপতির দায়িত্ব নেয়ায় ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ সিদ্ধান্ত নেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের শীর্ষ নেতারা। তবে বিষয়টি চূড়ান্ত সিদ্ধান্তের জন্য পাঠানোর হয়েছে তারেক রহমানের কাছে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

    বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেল থেকে নির্বাচিত হলেও দলের পক্ষ থেকে দায়িত্বভার না নিতে ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকনসহ চার আইনজীবীকে চিঠি দেয়া হয়েছিল। তবে দলের ‘না’ সত্ত্বেও গত ৪ এপ্রিল বার সভাপতির দায়িত্ব নেন ব্যারিস্টার খোকন।

    এর আগে গত ২৭ মার্চ ব্যারিস্টার খোকন ছাড়াও মো. শফিকুল ইসলাম, মিসেস ফাতিমা আক্তার ও সৈয়দ ফজলে এলাহী অভিকে দায়িত্বভার না নিতে চিঠি দিয়েছিল বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। চিঠিতে সই করেন ফোরামের সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী এবং মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল। ওই চিঠির অনুলিপি দলটির মহাসচিব ও সিনিয়র যুগ্ম মহাসচিবের (দপ্তরের দায়িত্বে নিয়োজিত) কাছে পাঠানো হয়। পরে এ নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়াও জানিয়েছিলেন ফোরামের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও সভাপতি পদপ্রার্থী ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন।

    ওই চিঠিতে বলা হয়, ‘বিগত ৬ ও ৭ মার্চ ২০২৪ অনুষ্ঠিত বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে আপনারা বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিগত দু’বছরের মতো এবারের নির্বাচনেও ক্ষমতাসীনরা নজিরবিহীনভাবে ভোট জালিয়াতি, কারচুপি ও মনগড়া ফলাফল ঘোষণা করেছে। এমনকি সম্পাদক পদে আওয়ামী লীগ দলীয় দু’জন প্রার্থী, প্রথমে নাহিদ সুলতানা যুথী ও পরে শাহ মন্জুরুল হককে তথাকথিত বিজয়ী ঘোষণা করা হয়। ক্ষমতাসীন দলের বহিরাগত সন্ত্রাসীরা নির্বাচনের অব্যবহিত পরে ৮/০৩/২০২৪ প্রত্যূষে সমিতির অডিটোরিয়ামে হামলা চালিয়ে আইনজীবীদেরকে মারধর ও ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়।’

    ওই ঘটনা আওয়ামী লীগের দু’জন সম্পাদক পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘটিত হলেও সরকারের একজন বেতনভুক্ত আইন কর্মকর্তা জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সম্পাদক প্রার্থী ও আরও তিনজন আইনজীবী ফোরাম নেতাকে আসামি করে গত ৯ মার্চ শাহবাগ থানায় একটি মিথ্যা ও হয়রানিমূলক ফৌজদারি মামলা করা হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…