এইমাত্র
  • সৌদি আরবকে পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গা বললেন রোনালদোর বোন
  • মালয়েশিয়ার পুলিশকে ঘুষ দিতে গিয়ে গ্রেফতার বাংলাদেশি
  • সৌদিতে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট
  • নিহত পাইলট অসীম জাওয়াদের মানিকগঞ্জের বাড়িতে শোকের মাতম
  • কুমিল্লায় অস্ত্রসহ গ্রেফতার ৩
  • হবিগঞ্জে অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে দু'পক্ষের সংঘর্ষ, নিহত ৩
  • পালিয়ে বিয়ে করা নিয়ে ইসলাম কী বলে
  • বাইডেনের স্পষ্ট হুঁশিয়ারি জারির পরও রাফায় ইসরায়েলের গোলাবর্ষণ
  • জীবনের শেষ প্রান্তে এসে নেই মাথা গোঁজার ঠাঁই, সঙ্গী আবার পেটের ক্ষুধা
  • রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার
  • আজ বৃহস্পতিবার, ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪
    করপোরেট সংবাদ

    একটা মিথ্যা আশ্বাস দিয়ে বেসিসে নির্বাচন করতে চাই না: এলিট

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পিএম
    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পিএম

    একটা মিথ্যা আশ্বাস দিয়ে বেসিসে নির্বাচন করতে চাই না: এলিট

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ পিএম

    নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট বলেছেন, মানুষকে আকৃষ্ট করার জন্য শর্ট টাইম একটা মিথ্যা আশ্বাস দিয়ে আমরা বেসিসে নির্বাচন করতে চাই না।

    আগামী ৮ মে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস( বেসিস) এর নির্বাচনকে কেন্দ্র করে এ কথা বলেন তিনি।

    সময়ের কণ্ঠস্বরের সাথে একান্ত আলাপকালে নিয়াজ মোর্শেদ এলিট বলেন, আমাদের ‘টিম স্মার্ট’ যদি নির্বাচিত হয় তাহলে উদ্যোক্তাদের যে সমস্যা গুলো আছে, যে বার্নিং ইস্যু গুলো আছে, সেগুলো নিয়ে কাজ করব। পাশাপাশি আমরা দীর্ঘ মেয়াদী পরিকল্পনার বিষয়টিকে গুরুত্ব দিয়ে কাজ করতে চাই। শুধু ইলেকশনে জেতার জন্য, মানুষকে আকৃষ্ট করা জন্য দুই বছরের শর্ট টাইম পরিকল্পনা নিয়ে বেসিসে নির্বাচন করছি না। আগামী ২০৪১ সাল পর্যন্ত একটা দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মধ্য দিয়ে আমরা আগাতে চাই।

    নিয়াজ মোর্শেদ আরও বলেন, আমি টেক ইন্ড্রাস্ট্রির একজন কর্মী হিসেবে সহকর্মীদের সমস্যা এবং সমাধানে কাজ করার ইচ্ছা আছে। যেমন ধরেন বেসিসে তো অনেক ধরনের মেম্বার আছে, কিছু মেম্বার আছে যারা এক্সপোর্ট করছে তাদের সমস্যা এক ধরনের। তাদের ভর্তুকির টাকা, ব্যাংক সেটেলমেন্টের টাকাটা পেতে দেরি হয়। ডিজিটাল মার্কেটিং নিয়ে যারা কাজ করছে তাদের এক ধরনের সমস্যা। আসলে সেক্টর ওয়াইজ আমরা প্রবলেম গুলোকে আলাদা করেছি। এবং সেক্টর ওয়াইজই প্রবলেম গুলো সমাধানে কাজ করব। তবে এ মুহুর্তে সব চাইতে বার্নিং ইস্যু হলো টেক্স হলিডে। এ বিষয়টিকে সবচাইতে বেশি গুরুত্ব দিতে চাই আমরা। সমস্যা সমাধানের পাশাপাশি মার্কেট গুলো এবং অনন্যা দেশের যে রেগুলেটররা আছে তাদের সাথে ক্লোজলি কাজ করার ক্ষেত্র গুলো তৈরি করে দিতে চাই আমরা।

    নিয়াজ মোর্শেদ বলেন, সব মেম্বারদের নিয়েই কিন্তু বেসিস। বেসিস আসলে হওয়া উচিত সব মেম্বারদের আস্থার জায়গা। সদস্যদের সমস্যা গুলো মোকাবেলা করার জন্যে বেসিসের শক্ত অবস্থানে কাজ করা দরকার। আমরা সেই চেষ্টাই করব। পোশাক শিল্পের সমস্যায় বিজিএমইএ এবং বিকেএমই এ যেভাবে কাজ করে বা ভূমিকা রাখেন আমাদের বেসিসেরও এমনই হওয়া উচিত। বেসিসে আমরা নির্বাচিত হলে একজন সদস্যের সমস্যাতেও ঝাপিয়ে পড়তে চাই। যেহেতু আমাদের প্যানেল টিম স্মার্টের ১১ জন সদস্যই স্ব স্ব অবস্থানে সফল এবং প্রত্যেকেরই দেওয়ার মন মানসিকতা আছে। আমার নিজেরও দেওয়ার মন মানসিকতা আছে তাই বেসিসের সুন্দর আগামী গড়ে তোলার জন্যে ‘টি স্মার্ট’ কাজ করবে।

    উল্লেখ্য, নিয়াজ মোর্শেদ এলিট তাদের পারিবারিক প্রতিষ্ঠান বড়তাকিয়া গ্রুপে যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি এই গ্রুপ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপালন করছেন। একই সাথে নিয়াজ মোর্শেদ এলিট নগদের নির্বাহী পরিচালকের দায়িত্বে রয়েছেন।

    তিনি ২০০০ সালে চট্রগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০২ সালে ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ চট্রগ্রাম থেকে এইচএসসি এবং ২০০৭ সালে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করেন। এছাড়া ২০১৭ সালে জাপানের ফুকুওমা থেকে জেসিআই একাডেমি থেকে উচ্চ প্রশিক্ষণ গ্রহণ করেন।

    নিয়াজ মোর্শেদ এলিট আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। ছাত্র জীবনে তিনি চট্রগ্রাম কমার্স কলেজে পড়ার সময় ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হওয়া মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতে সম্পৃক্ত হন। রাজনীতির বাইরে তিনি বিভিন্ন সামাজিক এবং বিভিন্ন ক্রীড়া সংগঠনের সফল নেতৃত্বে ছিলেন। তিনি তার নিজের নামের প্রতিষ্ঠা করেছেন নিয়াজ মোর্শেদ এলিট ব্লাড ডোনার্স ক্লাব। যেখান থেকে প্রতিদিনই সুবিধা গ্রহণ করছেন রক্ত গ্রহিতারা।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…