এইমাত্র
  • চার বিভাগে হিট অ্যালার্ট জারি আবহাওয়া অফিসের
  • খারকিভে চলছে ‘কঠিন লড়াই’: জেলেনস্কি
  • সবুজবাগে নির্মাণাধীন ভবনের মাচা ভেঙে নিহত ৩ শ্রমিক
  • আবারো চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই
  • চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল আরোহী নিহত
  • সিরাজগঞ্জে কভার্ডভ্যানে মিলল ২১৬ কেজি গাঁজা, গ্রেপ্তার ২
  • টাঙ্গাইলের ১৬ সরকারি অফিসে ওড়ে না জাতীয় পতাকা
  • ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য
  • নির্বাচন ও বৌদ্ধ পূর্ণিমার ছুটিতে টানা ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ
  • জুমার দিনের ফজিলত ও বিশেষ আমল
  • আজ শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪
    দেশজুড়ে

    ধর্মীয় অনুভূতিতে আঘাতে গ্রেপ্তারের পর যুবকের জামিন, নিরাপত্তায় পুলিশ

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পিএম
    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পিএম

    ধর্মীয় অনুভূতিতে আঘাতে গ্রেপ্তারের পর যুবকের জামিন, নিরাপত্তায় পুলিশ

    নয়ন দাস, শরীয়তপুর প্রতিনিধি প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পিএম

    ফেসবুক স্টোরিতে লালনের গানের ২ টি লাইন লিখে আটকের পর জামিন ছাড়া পাওয়া, যুবকের বাড়ি, ব্যাবসা প্রতিষ্ঠান ও এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করেছে ভেদেরগঞ্জ থানা পুলিশ। ঘটনার পর এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে এই পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়। ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল এই তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ফেসবুক স্টোরিতে কিছু কথা লেখায় রবিবার শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের সাজনপুর গ্রামের বাসিন্দা সঞ্জয় রক্ষিতকে (৪০) আটক করে পুলিশ। সঞ্জয় পেশায় স্বর্ণকার। এলাকায় বিশৃঙ্খলা এরাতে স্থানীয়দের মৌখিক অভিযোগের প্রেক্ষিতে রোববার তাকে আটকের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। পরে সোমবার দুপুর দেড়টার দিকে তাকে আদালতে হাজির করা হলে শরীয়তপুরের ভেদরগঞ্জ আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাকিব হোসেন তাকে জামিনের আদেশ দেন।

    তিনি বলেন, সঞ্জয় রক্ষিতের স্ট্যাটাস কে ঘিরে এলাকা যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয়। আর সঞ্জয় রক্ষিতের ব্যবসা প্রতিষ্ঠান এবং পরিবারের কারো সাথে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, তাই ওই এলাকার নিরাপত্তার স্বার্থে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। আগামী দুই তিন দিন এভাবে পুলিশ মোতায়ন করে রাখা হবে। ১৬ সদস্যের পুলিশ সদস্যর একটি দল এই নিরাপত্তার কাজ করছেন। প্রয়োজনে নিরাপত্তার স্বার্থে আরো পুলিশ সদস্যের সংখ্যা বাড়ানো হবে।

    আদালত পুলিশের পরিদর্শক আলমগীর বলেন, 'ফেসবুক স্টোরিকে সঞ্জয় রক্ষিতকে ভেদরগঞ্জ থানা পুলিশ রোববার আটক করলে সোমবার আদালত তাকে অঙ্গীকারনামায় সইয়ের মাধ্যমে জামিন পান। পরে জেল কারাগার কর্তৃপক্ষ অঙ্গীকার নাম্বার গ্রহণ করে তাদের দাপ্তরিক কাজ সম্পন্ন করে সেটি আবার কোর্ট পুলিশের কাছে পাঠায়। পরে আজকে মঙ্গলবার সকালে তিনি ছাড়া পান। আর সঞ্জয় ৫০ টাকার অঙ্গীকারনামায় সই করেন যে, ভবিষ্যতে তিনি এমন কোনো কাজ করবেন না যেন সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

    উল্লেখ্য, ফেসবুক স্টোরির স্ক্রিনশটে দেখা গেছে, তিনি সেখানে লিখেছেন 'সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান, তাহলে নারী জাতির কি হয় বিধান'। এই দুটি লাইন লালনের 'সব লোকে কয় লালন কি জাত সংসারে' গানের। পরে স্থানীয় মুসল্লিদের প্রতিবাদের মুখে ৫৪ ধারা মোতাবেক সঞ্জয় রক্ষিতকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…