এইমাত্র
  • জেএমবি নেতার মৃত্যুর সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকের ওপর হামলা
  • টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু
  • কানে কাতান মিডি ড্রেসে মুগ্ধতা ছড়ালেন ভাবনা
  • ভোলার মাটির নিচে চাপা পড়ে গৃহবধূর মৃত্যু
  • সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১১
  • গাইবান্ধায় অগ্নিকাণ্ডে ১২টি দোকান পুড়ে ছাই
  • আম্বালা ফাউন্ডেশনে বিশাল নিয়োগ, এইচএসসি পাসেই আবেদন
  • ভূমি মন্ত্রণালয়ে বড় নিয়োগ, পদ ২৩৮
  • পতেঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, শিশুসহ নিহত ২
  • মেসির চুক্তির সেই ন্যাপকিন পেপার নিলামে, বিক্রি ১১ কোটি টাকায়
  • আজ শনিবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪
    শিক্ষাঙ্গন

    ঢাবির লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন প্রো-ভিসিসহ ৪ জন

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৪ মে ২০২৪, ০২:৫০ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৪ মে ২০২৪, ০২:৫০ পিএম

    ঢাবির লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন প্রো-ভিসিসহ ৪ জন

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ৪ মে ২০২৪, ০২:৫০ পিএম

    ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নির্মাণাধীন বিভিন্ন ভবনের জন্য লিফট কিনতে ফিনল্যান্ডে গেলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারসহ চার সদস্যের একটি প্রতিনিধি দল।

    শনিবার (৪ মে) ভোরে ফিনল্যান্ডের উদ্দেশে রওনা দেন বলে প্রশাসনিক ভবনের একাধিক সূত্র সময়ের কন্ঠস্বরকে নিশ্চিত করেছে।

    প্রতিনিধি দলটিতে থাকা বাকি সদস্যরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ বি এম তৌফিক হাসান এবং পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক জাবেদ আলম মৃধা।

    প্রশাসনিক ভবন সূত্র জানায়, উপাচার্য কর্তৃক লিফট ক্রয়ের লক্ষ্যে ২য় প্রি–শিপমেন্ট ইনস্পেকশনের (পিএসআই) টিমের মনোনিত সদস্য হিসেবে ইন্ডাস্ট্রি পরিদর্শন করার উদ্দেশ্যে ঠিকাদারের খরচে এই প্রতিনিধি দলটি ফিনল্যান্ড গমণ করেছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে নির্দিষ্ট সময়ের জন্য ছুটিও মঞ্জুর করেছে।

    বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বরাবর রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারের পাঠানো ছুটি মঞ্জুরের একটি চিঠিতে উল্লেখ করা হয়, আপনার দরখাস্তের বরাতে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, উপাচার্য কর্তৃক লিফট ক্রয়ের লক্ষ্যে দ্বিতীয় পিএসআই টিমের মনোনীত সদস্য হিসেবে ইন্ডাস্ট্রি ভিজিট করার উদ্দেশ্যে ফিনল্যান্ড গমণ ও অবস্থানের জন্য আপনাকে ০২-০৫-২০২৪ হতে ০৯-০৫-২০২৪ তারিখ পর্যন্ত ০৮ (আট) দিন কর্তব্যরত ছুটি মঞ্জুর ও কর্মস্থল ত্যাগের অনুমতি প্রদান করা হয়েছে। ইহার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কিংবা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কোনো আর্থিক খরচ বহন করবে না।

    এতে আরো বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয় হতে জারিকৃত ১৯-০৬-২০১১ তারিখের ০৩.০৬৯.০২৫.০৬. ০০.০৩.২০১১-১৪৪ (৫০০) সংখ্যক স্মারকের ৮ ধারায় বর্ণিত ক্ষমতাবলে এবং শিক্ষা মন্ত্রণালয়ের ২৪-১১-২০২২ তারিখের পত্রের পরিপ্রেক্ষিতে উপাচার্য আপনাকে বিদেশ গমনের অনুমতি প্রদান করেছেন। আপনাকে আরও জানানো যাচ্ছে যে, আপনার বিদেশে অবস্থানকালীন সময়ে অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা)-এর দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হয়েছে।

    প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে লিফট সরবরাহের এই কাজের দায়িত্ব প্রদান করা হয় রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে (আরএমআইএল)। বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন বিভিন্ন ভবনের জন্য ১৭টি লিফট যাচাই-বাছাই করে অর্ডার করতে এবং তা যথাযথভাবে নিশ্চিত করতে এই প্রতিনিধি দলটি ফিনল্যান্ড গমন করে।

    এসএফ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…