এইমাত্র
  • কুড়িগ্রামে বাড়ছে সব নদ-নদীর পানি, ঈদে বন্যার শঙ্কা
  • লেবাননে মসজিদসহ বিভিন্ন স্থাপনায় ইসরায়েলের বিমান হামলা
  • ইতালির প্রধানমন্ত্রী মেলোনির সঙ্গে মোদির সেলফি
  • ২০ বছরে হেফাজতে মৃত্যু কত, জানতে চান হাইকোর্ট
  • শেষ মুহূর্তে বাড়ির পথে মানুষের ঢল
  • হঠাৎ উধাও নাফ নদে থাকা ‘মিয়ানমারের জাহাজ’
  • নিখোঁজের একদিন পর পুকুর থেকে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
  • ওপারে অবস্থান নেওয়া যুদ্ধ জাহাজগুলো উধাও
  • মন্ত্রীর বাসভবনের লিফটে মারধরের শিকার কর্মকর্তা
  • ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ
  • আজ রবিবার, ২ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুন, ২০২৪
    খেলা

    সিরিজ বাঁচাতে রাতেই যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৩ মে ২০২৪, ১১:১৫ এএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৩ মে ২০২৪, ১১:১৫ এএম

    সিরিজ বাঁচাতে রাতেই যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে টাইগাররা

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২৩ মে ২০২৪, ১১:১৫ এএম

    প্রথম টি-টোয়েন্টি পরাজয়ের পর আজ রাতে দ্বিতীয় ম্যাচে সিরিজ বাঁচানোর মিশনে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের হিউস্টনে রাত ৯টায় অনুষ্ঠিত হবে এ ম্যাচটি। দ্বিতীয় ম্যাচে যেকোনো মূল্যে জয় চায় নাজমুল হোসেন শান্ত বাহিনী। পরীক্ষা-নিরীক্ষার সিরিজ হলেও এ ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে বাংলাদেশ।

    যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি মাচে ৫ উইকেটের ব্যবধানে হেরেছিল টাইগাররা। প্রথম ম্যাচে প্রেইরি ভিউর উইকেটে শুরুতে ব্যাট করাটা কঠিন হলেও যত সময় গড়িয়েছে, ব্যাটাররা কিন্তু সুবিধাই পেয়েছেন সেখানে। কিন্তু বাংলাদেশের ব্যাটাররা ছিলেন নিজেদের ছায়া হয়ে। এক রিয়াদ ছাড়া টি-টোয়েন্টির আবেদন মেটাতে পারেননি কেউ। হৃদয়ের ফিফটি ব্যক্তিগত আত্মবিশ্বাস বাড়ালেও দলের জন্য কাজে লাগেনি একটুও।

    এছাড়া শরিফুল-সাকিব-মেহেদীরা চেষ্টা করলেও মুস্তাফিজের নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছেন সবাই। আলোচনা আছে শান্তর অধিনায়কত্ব নিয়েও। তবে শান্তর এমন মনোভাবের কারণে দেশ থেকে সমালোচনাও হয়েছে। তবে সব সমালোচনা দূরে সরিয়ে আরও একবার ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। বিশ্বকাপের আগে আর পঁচা শামুকে পা কাটতে চান না শান্ত। শেষ দুই ম্যাচ জিতে এখন সিরিজ ঘরে তুলতে চায় তারা।

    ম্যাচ হারের পরে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলছিলেন, ‘আমার মনে হয় আমরা ভালো উইকেটে খেলছি না। জিম্বাবুয়ে সিরিজেও ভালো উইকেটে খেলিনি। আশা করি ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারবে। (প্রবাসী বাংলাদেশিরা) হতাশ হয়ে ফিরে গেছেন, তার কারণ আমরা ভালো খেলিনি। সামনের ম্যাচে চেষ্টা করব যেন একটা ভালো খেলতে পারি।’

    এদিকে জাতীয় দল অজুহাতের জায়গা না বলে দাবিসাবেক অধিনায়ক দুর্জয়ের, ‘জাতীয় দল পারফর্ম করার জায়গা, সেখানে আমি উইকেটের দোহাই দিই, এসব অজুহাত কিন্তু গ্রহণযোগ্য না। কারণ পারফর্ম করতে গিয়েছি, আমরা জাতীয় দলে খেলছি, ওখানে যে পরিস্থিতিই হোক পারফরম করতে হবে।'

    এখন দেখার বিষয় উইকেট কিংবা কন্ডিশনের সঙ্গে কতটা মানিয়ে নিতে পারে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

    অন্যদিকে, বাংলাদেশের বিপক্ষে জয়ের পর যুক্তরাষ্ট্রের তারকা হারমীত বলেছিলেন, যুক্তরাষ্ট্রকে গুরুত্ব দেয়নি বাংলাদেশ। টিম টাইগার্সদের পরাজয়ের পেছনে এটিকেই বড় কারণ হিসেবে দাঁড় করিয়েছিলেন ভারত থেকে যাওয়া এই তারকা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ নিশ্চিতভাবেই স্বাগতিকদের শক্ত প্রতিপক্ষ হিসেবেই বিবেচনা করবে।

    এখন ইতিহাসের সামনে দাঁড়িয়ে যুক্তরাষ্ট্র। এক ম্যাচ জিতলেই প্রথমবারের মতো বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজে হারাবে তারা। কোনো অবস্থাতেই এ সুযোগ হাতছাড়া করতে রাজি নন দলটার কোচ স্টুয়ার্ট ল।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…