এইমাত্র
  • কুড়িগ্রামে বাড়ছে সব নদ-নদীর পানি, ঈদে বন্যার শঙ্কা
  • লেবাননে মসজিদসহ বিভিন্ন স্থাপনায় ইসরায়েলের বিমান হামলা
  • ইতালির প্রধানমন্ত্রী মেলোনির সঙ্গে মোদির সেলফি
  • ২০ বছরে হেফাজতে মৃত্যু কত, জানতে চান হাইকোর্ট
  • শেষ মুহূর্তে বাড়ির পথে মানুষের ঢল
  • হঠাৎ উধাও নাফ নদে থাকা ‘মিয়ানমারের জাহাজ’
  • নিখোঁজের একদিন পর পুকুর থেকে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
  • ওপারে অবস্থান নেওয়া যুদ্ধ জাহাজগুলো উধাও
  • মন্ত্রীর বাসভবনের লিফটে মারধরের শিকার কর্মকর্তা
  • ঝুঁকি নিয়ে ট্রাক-পিকআপে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ
  • আজ রবিবার, ২ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুন, ২০২৪
    জাতীয়

    এমপি আনার খুন

    ঢাকায় আসছে ভারতীয় পুলিশের স্পেশাল টিম

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৩ মে ২০২৪, ১২:১৬ পিএম
    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৩ মে ২০২৪, ১২:১৬ পিএম

    ঢাকায় আসছে ভারতীয় পুলিশের স্পেশাল টিম

    সময়ের কণ্ঠস্বর ডেস্ক প্রকাশ: ২৩ মে ২০২৪, ১২:১৬ পিএম

    ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ উপজেলা) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার তদন্তের জন্য ভারত পুলিশের একটি স্পেশাল টিম ঢাকায় আসছেন।

    বৃহস্পতিবার (২৩ মে) ভারতীয় পুলিশের এই বিশেষ টিমের ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে বলে বাংলাদেশের গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

    সূত্র জানা যায়, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনায় বেশকিছু চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। এসব তথ্য দুই দেশের পুলিশের সঙ্গে শেয়ার করা হয়েছে। তাই, ভারতীয় পুলিশের একটি স্পেশাল টিম তদন্তের জন্য আজ ঢাকায় আসার কথা রয়েছে।

    গত ১২ মে চিকিৎসার জন্য ভারতের পশ্চিবঙ্গে যান এমপি আনোয়ারুল আজীম আনার। সেদিন সন্ধ্যা ৭টার দিকে কলকাতায় তার পারিবারিক বন্ধু গোপাল বিশ্বাসের সঙ্গে দেখা করতে যান। পরের দিন, ১৩ মে চিকিৎসক দেখাতে হবে জানিয়ে দুপুর ১টা ৪১ মিনিটে গোপালের বাড়ি থেকে বের হন আনার। সন্ধ্যায় ফিরবেন বলেও জানান তিনি। সন্ধ্যায় আজিম তার বন্ধু গোপালকে জানান, তিনি দিল্লি যাচ্ছেন এবং সেখানে পৌঁছে তাকে ফোন করবেন। পরে তার সঙ্গে ভিআইপিরা আছেন জানিয়ে বন্ধু গোপালকে ফোন না দেওয়ার জন্য সতর্ক করেছিলেন।

    গত ১৫ মে এমপি আনার বন্ধু গোপাল ও বাংলাদেশে তার ব্যক্তিগত সহকারী রউফকে হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ পাঠান, তিনি দিল্লি পৌঁছেছেন এবং ভিআইপিদের সঙ্গে আছেন। তাকে ফোন করার দরকার নেই। ১৭ মে আনারের পরিবার তার সঙ্গে যোগাযোগ করতে না পেরে গোপালকে ফোন করেন। ওই সময় তারা গোপালকে জানান, তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তারা। এরপর থেকে এমপি আনারের খোঁজ পাওয়া যায়নি।

    বুধবার (২২ মে) সকালে কলকাতার গণমাধ্যম সূত্রে প্রথম খবর ছড়ায়, বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যার শিকার হয়েছেন। পরে ঘটনায় পশ্চিমবঙ্গ পুলিশের তদন্তে চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। যা ঘিরে রহস্য আরো জমাট বাঁধছে।

    পুলিশ সূত্রে জানা গেছে, ১৩ মে নিউটাউনের আবাসনেই শ্বাসরোধ করে খুন করা হয় আনারকে। খুনের পর টুকরো টুকরো করে কাটা হয় মরদেহ। ১৬ থেকে ১৮ মে পর্যন্ত তিনদিন ধরে খণ্ডিত অংশ অন্যত্র সরিয়ে ফেলা হয়। কিছু অংশ ওই ফ্ল্যাটের ফ্রিজে রাখা হয়। এমনকি ফ্ল্যাট থেকে প্লাস্টিক ব্যাগ উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা, প্লাস্টিক ব্যাগে ভরেই খণ্ডিত অংশ বিভিন্ন জায়গায় ফেলা হয়েছে। তবে কারা ফেলেছে, কোথায় ফেলা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। এখন পর্যন্ত এমপি আনারের মরদেহ উদ্ধার করতে পারেনি পুলিশ। মরদেহের পাশাপাশি চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড কে? আরও কারা জড়িত? এসবের প্রশ্নের উত্তরও খুঁজছে কলকাতা পুলিশ।

    তবে হত্যায় সংশ্লিষ্টতার ক্ষেত্রে এখনও পর্যন্ত একটি নাম এসেছে জোরালোভাবে। তিনি বাংলাদেশি আমেরিকান আখতারুজ্জামান শাহিন। আখতারুজ্জামান শাহীন আনারের বাল্যবন্ধু ও ব্যবসায়িক অংশীদার। শাহীন কলকাতায় এসেছিলেন আমেরিকার পাসপোর্ট ব্যবহার করে। শাহীন কলকাতায় এক লাখ রুপিতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন এক বছর আগে। হত্যাকাণ্ডটি ঘটানো হয়েছে শাহীনের নিখুঁত ছকে। ৫ কোটি টাকার চুক্তিতে হত্যা মিশনে অংশ নেন ভাড়াটে কিলাররা।

    পরিকল্পিতভাবে খুন করে কলকাতা ছেড়ে বাংলাদেশ হয়ে ইতোমধ্যে তিনি আমেরিকায় পাড়ি জমিয়েছেন বলে ধারণা করছেন গোয়েন্দা কর্মকর্তাদের একাংশ।

    এদিকে, হত্যায় সংশ্লিষ্টতার অভিযোগে বাংলাদেশের তিনজন ও কলকাতায় একজনকে আটক করা হয়েছে। গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিছু তথ্য জানতে পেরেছেন বাংলাদেশ ও কলকাতা পুলিশের কর্মকর্তারা।

    আরইউ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…