এইমাত্র
  • শুটিং শেষ না হতেই বিক্রি হয়ে গেল নিশোর প্রথম সিনেমা
  • শাকিবকে নিয়ে আলোচনা সমালোচনার নয় দিন
  • ৭০ বছর বয়সে বিয়ের পিঁড়িতে শওকত আলী
  • ভরণপোষণ না দেওয়ায় ছেলের বিরুদ্ধে বাবার মামলা
  • মাগুরায় ট্রাক চাপায় নিহত ২
  • আরাভ খানের অবস্থান কোথায়, জানাল পররাষ্ট্র মন্ত্রণালয়
  • রমজানের শুভেচ্ছা জানিয়ে মুসলিমদের উদ্দেশে জেলেনেস্কির আবেগঘন বার্তা
  • পরিবারে মুখ দেখাতে কষ্ট হয়েছে: শাকিব খান
  • সেই প্রযোজকের বিরুদ্ধে শাকিব খানের মামলা
  • ৯ বিশিষ্ট ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী
  • আজ শুক্রবার, ১০ চৈত্র, ১৪২৯ | ২৪ মার্চ, ২০২৩
    জাতীয়

    এসএমএস সার্ভিস কার্যক্রম উদ্বোধন করল আম্বালা ফাউন্ডেশন

    রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০১:১৭ এএম
    রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০১:১৭ এএম

    এসএমএস সার্ভিস কার্যক্রম উদ্বোধন করল আম্বালা ফাউন্ডেশন

    রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৩, ০১:১৭ এএম

    আনুষ্ঠানিকভাবে এসএমএসভিত্তিক সেবা চালু করেছে ক্ষুদ্রঋণ ভিত্তিক প্রতিষ্ঠান আম্বালা ফাউন্ডেশন। এ উপলক্ষে রোববার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির একটি কনভেনশন সেন্টারে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    আম্বালা ফাউন্ডেশনের চেয়ারপারসন সাবেক সচিব ও সাবেক প্রধান তথ্য কমিশনার এম আজিজুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ।

    এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রেডিট অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরামের (সিডিএফ) নির্বাহী পরিচালক আব্দুল আউয়াল, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির পরিচালক মুহাম্মদ মাজেদুল হক ও জিল্লুর রহমান।

    আম্বালা ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক দেওয়ান তৌফিকা হোসেন স্বাতীর উপস্থাপনায় অনুষ্ঠানে আগত অতিথিদের সংবর্ধনা ও স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আরিফ সিকদার।

    পরে কেক কেটে আনুষ্ঠানিকভাবে এসএমএস সার্ভিস কার্যক্রমের উদ্বোধন করেন অতিথিরা।

    এর আগে স্বাগত বক্তব্যে আম্বালা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আরিফ সিকদার বলেন, আম্বালা ফাউন্ডেশন ১৯৯৪ সাল থেকে অত্যন্ত আন্তরিকতা, দক্ষতা ও সুনামের সাথে বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন, বিকল্প আত্মকর্মস্থান সৃষ্টি ও জীবনযাত্রার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করছে।

    তিনি বলেন, আম্বালা ফাউন্ডেশন বারাবরই ক্ষুদ্রঋণ কার্যক্রম সুসংগঠিত ও স্বচ্ছভাবে পরিচালনা করে আসছে। বর্তমানে দেশের ১৫টি জেলায় ১৫৫টি শাখায় এর কার্যক্রম চলমান রয়েছে। গ্রাহকের হাতের মুঠোয় সকল তথ্য নিমিষেই পৌঁছানোর লক্ষ্যে এবার আম্বালা ফাউন্ডেশন এসএমএস সার্ভিস কার্যক্রম চালু করেছে।

    এসময় এসএমএস সার্ভিস কার্যক্রমের বিভিন্ন সুফল তুলে ধরেন প্রতিষ্ঠানটির কমিউনিকেশন এন্ড অ্যাডভোকেসি ম্যানেজার কাজী ফয়সাল ইসলাম।

    তিনি বলেন, এসএমএস সার্ভিসের মাধ্যমে এখন থেকে গ্রাহকগণ ঋণ বিতরণ, কিস্তি পরিশোধ, সঞ্চয় জমা ও উত্তোলন বিষয়ক যাবতীয় তথ্য ঘরে বসেই মোবাইলের মাধ্যমে জানতে পারবেন। এছাড়া এসএমএস সার্ভিসের মাধ্যমে সকল সদস্য নিজস্ব ঋণ ও সঞ্চয় সম্পর্কিত যাবতীয় তথ্য সম্পর্কে আপডেট জানা এবং নিজের টাকার হিসাব নিজেই রাখতে পারবেন।

    তিনি জানান, সাধারণত ঋণ ও সঞ্চয় সংক্রান্ত সকল তথ্য সদস্যের পাশ বইতে লেখা হয়ে থাকে। অনেক সময় কর্মী ভুলবশত বা ইচ্ছাকৃতভাবে তথ্য আপডেট না করার কারণে সদস্যের প্রতারিত হবার সম্ভাবনা থাকে এবং প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন হয়।

    এসএমএস সার্ভিস কার্যক্রম পরিচালনার মাধ্যমে এ ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানো সম্ভব হবে বলেও জানান আম্বালা ফাউন্ডেশনের এই কর্মকর্তা।

    অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা আম্বালা ফাউন্ডেশনের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বিভিন্ন বক্তব্য দেন। পরে সংস্থার কার্যক্রম সম্পর্কে তথ্যভিত্তিক প্রেজেন্টশন ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

    এসময় দেশের বিভিন্ন ক্ষুদ্রঋণ ভিত্তিক প্রতিষ্ঠানের কর্মকর্তা, আম্বালা ফাউন্ডেশন ও আম্বালা আইটির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, এসএমএস সার্ভিস উদ্বোধনী অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সময়ের কণ্ঠস্বর ও রেডিও বিক্রমপুর।

    সম্পর্কিত:

    {{post.title}}

    {{ post.description }}

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…