এইমাত্র
  • ঈদুল আজহাতেই রিজার্ভ বাড়ল ৩১ কোটি ৮৩ লাখ ডলার
  • অস্ট্রেলিয়াকে ১৪১ রানের টার্গেট দিল টাইগাররা
  • হজের প্রথম ফিরতি ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৭ হাজি
  • টসে হেরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
  • দুপুরে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী
  • ঈদে ৭ খামার থেকে ৭০ লাখ টাকার গরু কেনেন সেই ইফাত
  • এরপর গুলি করলে আমরাও পাল্টা গুলি করব: স্বরাষ্ট্রমন্ত্রী
  • সুনামগঞ্জ পুলিশের উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
  • শ্রমিক-মালিক স্বার্থ রক্ষায় শ্রম আইন হালনাগাদ হচ্ছে: শ্রম প্রতিমন্ত্রী
  • সৌদিতে মৃত হজযাত্রীর সংখ্যা ৯০০ ছাড়িয়েছে, নিখোঁজ অনেকে
  • আজ শুক্রবার, ৭ আষাঢ়, ১৪৩১ | ২১ জুন, ২০২৪
    খেলা

    টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: ইনজুরি ও অফ-ফর্ম শঙ্কায় ভারত

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৭ জুন ২০২৩, ১২:১০ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৭ জুন ২০২৩, ১২:১০ পিএম

    টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: ইনজুরি ও অফ-ফর্ম শঙ্কায় ভারত

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ৭ জুন ২০২৩, ১২:১০ পিএম

    আগামীকাল মাঠে গড়াতে যাচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। যেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়তে হবে ভারতকে।

    কিন্তু মাঠে নামার আগেই ইনজুরির পাশাপাশি ক্রিকেটারদের অফ-ফর্মে থাকা ভোগাতে পারে সফরকারীদের। যদিও এটা নিয়ে খুব বেশি বিচলিত নয় তারা।

    আইপিএল শেষ হওয়ার খুব বেশিদিন এখনও পার হয়নি। এর মধ্যেই কোনো প্রস্তুতি ম্যাচ ছাড়া সরাসরি টেস্ট খেলতে নামবে ভারত। যদিও এর মধ্যে ছিলেন না চেতেশ্বর পূজারা। আইপিএলের বদলে তিনি খেলেছেন কাউন্টি চ্যাম্পিয়নশিপে, সাসেক্সের অধিনায়ক হিসেবে। যেখানে লাল বলে পেয়েছেন তিন সেঞ্চুরির দেখা। ম্যাচপ্রতি গড় ছিল ৬৮ রান!

    এদিকে আইপিএল মাতিয়েছেন শুভমান গিল। টুর্নামেন্টসেরা এই ব্যাটার উড়ন্ত ফর্ম নিয়ে খেলবেন টেস্ট চ্যাম্পিয়নশিপ। সঙ্গে তো বিরাট কোহলি আছেনই। যিনি হাঁকিয়েছেন তিন সেঞ্চুরি। সবমিলিয়ে তারা ভারতকে আশা দেখালেও ইনজুরির কারণে খেলতে পারছেন না নিয়মিত একাদশের জসপ্রিত বুমরাহ, রিশভ পন্থ, শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। সেটিই ভাবাচ্ছে দলটিকে।

    রাহুলের বদলে দলে জায়গা করে নিয়েছেন অভিষিক্ত ইশান কিশান। একাদশে জায়গা পেতে যিনি লড়তে হবে শ্রিকর ভরতের সঙ্গে, যিনি ইতোমধ্যে খেলেছেন চারটি টেস্ট। এক্ষেত্রে ভরতকেই এগিয়ে রাখছেন সাবেক ভারতীয় কিপার সাবা করিম। তিনি বলেন, 'নির্বাচক, অধিনায়ক এবং কোচ মূলত পরীক্ষিত ক্রিকেটারে বিশ্বাস করেন। এটা যেহেতু একক জায়গা, সেক্ষেত্রে কোনো টেস্ট অভিজ্ঞতা না থাকা কিষান নয় বরং অভিজ্ঞ ভরতই জায়গা পাওয়ার সম্ভাবনা রয়েছে।'

    এদিকে ভারতীয় দলে দুই অভিজ্ঞ স্পিনার রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন। প্রতিপক্ষের মাঠে খেলতে আসলে তারা কি দুই স্পিনারই খেলাবেন, নাকি একজন খেলিয়ে অপরজনের বদলে পেসার নিয়ে একাদশ সাজাবেন? এই প্রশ্নের উত্তরে সাবেক ভারতীয় লেগ স্পিনার লক্ষণ শ্রিবারামকিষান জানান, ওভালে খেলা হওয়ার কারণে দুই স্পিনারই আদর্শ হবে।

    তিনি বলেন, 'যদি টেস্ট ম্যাচটি লর্ডসে হতো, তাহলে আমি তিন অথবা চার পেসারের সঙ্গে একজন স্পিনার রাখতাম। কিন্তু খেলা যেহেতু ওভালে, সেক্ষেত্রে দ্বিতীয় ইনিংসে কিছু বাউন্স এবং টার্ণ দেখা যায়। যে কারণে টেস্ট জেতার জন্য এখানে দুইজন স্পিনার দরকার। এই দুইজন ভালো ব্যাটও করতে পারবে। তাহলে আপনি পাঁচজন ব্যাটার ও দুইজন অলরাউন্ডার পাচ্ছেন। যা দলের জন্য পারফেক্ট।'

    ২০১৩ সালে ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। এটিই ছিল তাদের সর্বশেষ শিরোপা। এবার কি ১০ বছরের খরা কাটিয়ে তারা আরও একটি শিরোপা জিতবে? সেটি মাঠেই দেখা যাবে।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…