এইমাত্র
  • ঈদুল আজহাতেই রিজার্ভ বাড়ল ৩১ কোটি ৮৩ লাখ ডলার
  • অস্ট্রেলিয়াকে ১৪১ রানের টার্গেট দিল টাইগাররা
  • হজের প্রথম ফিরতি ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৭ হাজি
  • টসে হেরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
  • দুপুরে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী
  • ঈদে ৭ খামার থেকে ৭০ লাখ টাকার গরু কেনেন সেই ইফাত
  • এরপর গুলি করলে আমরাও পাল্টা গুলি করব: স্বরাষ্ট্রমন্ত্রী
  • সুনামগঞ্জ পুলিশের উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
  • শ্রমিক-মালিক স্বার্থ রক্ষায় শ্রম আইন হালনাগাদ হচ্ছে: শ্রম প্রতিমন্ত্রী
  • সৌদিতে মৃত হজযাত্রীর সংখ্যা ৯০০ ছাড়িয়েছে, নিখোঁজ অনেকে
  • আজ শুক্রবার, ৭ আষাঢ়, ১৪৩১ | ২১ জুন, ২০২৪
    দেশজুড়ে

    প্রধান শিক্ষককে মারপিট করা কৃষকলীগ নেত্রী 'রাঙ্গা ভা‌বি' গ্রেপ্তার

    শামসু‌জ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি প্রকাশ: ৮ জুন ২০২৩, ১১:১৭ পিএম
    শামসু‌জ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি প্রকাশ: ৮ জুন ২০২৩, ১১:১৭ পিএম

    প্রধান শিক্ষককে মারপিট করা কৃষকলীগ নেত্রী 'রাঙ্গা ভা‌বি' গ্রেপ্তার

    শামসু‌জ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি প্রকাশ: ৮ জুন ২০২৩, ১১:১৭ পিএম

    চুয়াডাঙ্গার আলমডাঙ্গা সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় সাবেক কৃষক লীগের সভানেত্রী ও সা‌বেক প্যা‌নেল মেয়র সামসাদ রানু ওর‌ফে রাঙ্গা ভা‌বি‌কে গ্রেপ্তার করেছে পুলিশ।

    বুধবার রাত ৮টার দিকে পৌর এলাকার এরশাদপুর চাতাল মোড় থেকে তা‌কে আটক করে পুলিশ।

    জানাযায়, বুধবার (০৭ জ‌ুন) সকালে অষ্টম থেকে দশম শ্রেণীর পর্যন্ত ছাত্রদের অর্ধবার্ষিকী পরিক্ষা চলছিল। একই দিন ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের সামষ্টিক মূল্যায়ন পরিক্ষার দিন ছিল। অর্ধবার্ষিকী পরিক্ষার জন্য সামষ্টিক মূল্যায়ন পরিক্ষা নিতে দেরি হচ্ছিল। সে সময় শিক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে অবস্থান করছিল। এরমধ্যে রাঙ্গা ভাবির ছেলে সপ্তম শ্রেণীর শিক্ষার্থী অর্ক ছিল। তার গায়ে রোদ লাগার কারণে সে বিদ্যালয়ে প্রধান শিক্ষককে কলার চেপে ধরে টানতে টানতে বিদ্যালয়ের শ্রেনীকক্ষের দিকে নিয়ে যায়। সেখানে কিলঘুষিসহ পায়ের স্যান্ডেল খুলে শিক্ষককে মারপিট করে। ভুক্তভোগী স্কুলের প্রধান শিক্ষক রবিউল ইসলাম বাদী হয়ে বুধবার বিকেল ৫টায় আলমডাঙ্গা থানায় মামলা দায়ের করেন।

    সহকারী প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন বলেন, বুধবার বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের অর্ধবার্ষিকী পরীক্ষার প্রথম দিন ছিল। এবং ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের সামষ্টিক মূল্যায়ন পরীক্ষার দিন ছিল। প্রথম পরিক্ষায় বিভিন্ন ঝামেলা থাকেই, এজন্য মূল্যায়ন পরীক্ষা নিতে দেরি হচ্ছিল। সেই সময় পরীক্ষার্থীরা মাঠে অবস্থান করছিল। এর মধ্যে সামশাদ রানুর ছেলেও ছিল। তিনি রাগান্বিত হয়ে প্রধান শিক্ষককে ধাক্কা ধাক্কি করেছে এবং কিছুটা মারধর ও করেছে।

    ভুক্তভোগী প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান বলেন, পরীক্ষার প্রশ্ন নিয়ে আমি স্কুলে ঢুকছি এসময় বিদ্যালয়ের মধ্যেই সবার সামনে সামশাদ রানু ওর‌ফে রাঙ্গা ভা‌বি আমার উপর হামলা করে মারধর করেছেন। স্কুলের সকল ছাত্রই আমার সন্তানের মত। তার একার সন্তান না ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর সকল ছাত্রই সেখা‌নে ছিল। ওরা সবাই গাছের ছায়ায় ছিল। আমি স্কুলের প্রধান হয়ে কোন ছাত্র রোদে কষ্ট করুক এটা আমি চাইব না। আমিতো তার কোন ক্ষতি করিনি, সে কেন আমাকে মারধর করল?

    অভিযুক্ত সামসাদ রানু রাঙ্গা ভা‌বি বলেন, আমার ছেলে ঐ স্কুলে পড়ে। আমি ছেলেকে নিয়ে স্কুলে যাই, স্কুলের কক্ষ খোলা না থাকায় রোদের মধ্যে প্রচন্ড গরমে শিক্ষার্থীদের হাঁসফাঁস অবস্থা। অনেকক্ষণ দাড়িয়ে থাকার পর অন্যান্য অভিভাবকদের অনুরোধে সাড়ে ১০টার পর প্রধান শিক্ষক বিদ্যালয়ে এলে আমি তাকে কক্ষের তালা খোলার কথা বলি। তিনি তালা খুল‌তে অস্বীকৃতি জানান এবং ব‌লেন পরীক্ষা কখন শুরু হবে সেটা আপনাদের ব্যাপার। তারপরও আ‌মি তিনা‌কে ব‌লি শিক্ষার্থীরা কেন এই গরমের মধ্যে মাঠে থাকবে, শ্রেণিকক্ষ খুলে দিলেই তো তারা সেখানে থাকতে পারত। এই তীব্র গরমে কোনো শিক্ষার্থী অসুস্থও হয়ে যেতে পারে। আমি ৮০০ শিক্ষার্থীর অভিভাবক হিসেবে বলেছি শিক্ষার্থীদের ভালোর জন্য আপনাকে কক্ষ খুলতে হবে। এরপরই আমি তার জামার কলার ধরে টেনে নিয়ে কক্ষের তালা খুলিয়েছি।

    আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রনি আলম নূর বলেন, সাবেক প্যানেল মেয়র সামসাদ রানু আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানের উপর চড়াও হয়ে চড় থাপ্পড় ও মারধরের ঘটনা ঘটেছে। যা অত্যন্ত জঘন্য কাজ হয়েছে। সরকারি কর্মকর্তাকে মারধরের ঘটনা ফৌজদারি ব্যবস্থা নেওয়া হবে।

    আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, সরকারি কর্মকর্তাকে মারধরের ঘটনায় লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত সামসাদ রানুকে সরকা‌রি কা‌জে বাধা প্রদান মামলায় গ্রেফতার করা হয়। সংশ্লিষ্ট মামলায় আজ বৃহস্পতিবার (০৮ জুন) দুপু‌রে তা‌কে আদাল‌তের মাধ্য‌মে জেল হাজতে পাঠানো হয়ে‌ছে।


    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…