এইমাত্র
  • কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত
  • কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত
  • যশোরে আগাম শীতকালীন সবজির বাম্পার ফলন
  • চুরি করতে গিয়ে বোনের শাশুড়িকে জবাই করে হত্যা
  • আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিলেন শোয়েব মালিক
  • যুদ্ধাপরাধী হিসেবে নেতানিয়াহুকে গ্রেপ্তার করা উচিত: হামাস
  • কোনো সাধারণ শিক্ষার্থী এমন হত্যাকাণ্ড চালাতে পারে না: কাদের
  • জীবনের শেষ ভিডিওবার্তায় যা বলেছিলেন শাফিন
  • ট্রেন চলাচলের এখনও কোনো সিদ্ধান্ত হয়নি: রেলওয়ে
  • এইচএসসির আরো চারটি পরীক্ষা স্থগিত
  • আজ শনিবার, ১২ শ্রাবণ, ১৪৩১ | ২৭ জুলাই, ২০২৪
    জাতীয়

    নিঃশর্ত ক্ষমা না চাইলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা করবেন মেয়র তাপস

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১০ জুন ২০২৩, ০২:২৮ পিএম
    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১০ জুন ২০২৩, ০২:২৮ পিএম

    নিঃশর্ত ক্ষমা না চাইলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা করবেন মেয়র তাপস

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১০ জুন ২০২৩, ০২:২৮ পিএম

    মানহানিকর সংবাদ প্রকাশের ঘটনায় নিঃশর্ত ক্ষমা না চাইলে ইংরেজি দৈনিক ডেইলি স্টার কর্তৃপক্ষের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের আইনজীবীরা।

    শনিবার (১০ জুন) রাজধানীর কাওরানবাজারে বিএসইসি ভবনে অবস্থিত লেক্স কাউন্সিলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মলনে তার আইনজীবীরা এ ঘোষণা দেন।

    ডেইলি স্টার তাদের প্রিন্ট সংস্করণ ও অনলাইন সংস্করণে 'কাটিং ট্রিজ টু মেক ওয়ে ফর এয়ার' শিরোনামে একটি 'কলাম' প্রকাশ করে। এর প্রেক্ষিতে গত ৫ জুন ডেইলি স্টারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

    তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন, নোটিশে আমরা বলেছিলাম, মেয়র তাপসকে নিয়ে মানহানিকর লেখা অনলাইন থেকে রিমুভ করতে হবে। একইসঙ্গে ডেইলি স্টার কর্তৃপক্ষকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। নোটিশে থাকা অবশিষ্ট সময়ের মধ্যে তারা ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ এবং ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান না করলে তাদের বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি আইনে মামলা করা হবে।

    তিনি বলেন, "গত ৮ জুন এই আইনি নোটিসের জবাব তাদের পত্রিকায় দিয়েছে। আমাদের আইনি নোটিসের জবাবে ডেইলি স্টার একটি জবাব দিয়েছে। সেখানে তারা তাদের লেখাটা ডিফেন্ড করার চেষ্টা করেছেন। তারা বলেছেন, ‘উন্নত বিশ্বে এ ধরনের স্যাটায়ার ম্যাগাজিনে অনেক লেখা ছাপা হয়, তারপরও এই লেখা কাউকে আঘাত করে থাকলে আমরা দুঃখিত’।”

    ডেইলি স্টার তাদের অনলাইন ভার্সন থেকে ওই লেখাটি সরিয়ে নিয়েছে উল্লেখ করে এই আইনজীবী বলেন, তারা যে প্রতিকার চেয়েছিলেন, তার একটি কেবল ডেইলি স্টার বাস্তবায়ন করেছে। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে ডেইলি স্টারে একটি প্রতিবেদন করা এবং ক্ষতিপূরণের ১০০ কোটি টাকা এখনও দেওয়া হয়নি। তাই মামলা করতে যাচ্ছেন তারা।

    “ডেইলি স্টারে যে লেখা ছাপা হয়েছে, সেটা দক্ষিণ সিটি করপোরেশন এবং দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মহোদয়কে হেয় করে সারা পৃথিবীর কাছে পৌঁছে দিয়েছে তারা। ওই লিগ্যাল নোটিস তারা পেয়েছেন ৬ জুন। এরমধ্যে তারা মেয়র মহোদয়ের সঙ্গে সাক্ষাৎ করে হোক বা পত্রিকায় বিবৃতি দিয়ে হোক, নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ক্ষতিপূরণ বাবদ যে অর্থ চাওয়া হয়েছে, তা দিয়ে দেওয়া হলে পরবর্তী কোনো পদক্ষেপ নিব না। যদি তা না হয় আমরা দেওয়ানি এবং ফৌজদারি উভয় কোর্টে মামলা করব। আমাকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।”

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…