এইমাত্র
  • ওমরাহ করতে গিয়ে ১১ বছর পর হারানো ছেলেকে খুঁজে পেলেন মা
  • হিজড়ারা নিশ্চিন্তে নামাজ পড়তে পারেন যে মসজিদে
  • ভারতে নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট গভীর খাদে ট্যাক্সি, নিহত ১০
  • জমিদারি মসজিদে ২৪০ বছর ধরে চলে নামাজ
  • মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী কমছে, বাড়ছে মাদরাসায়
  • জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী
  • কপালে ব্যান্ডেজ নিয়ে ইফতার পার্টিতে মমতা
  • কুড়িগ্রামের খাবার খেয়ে খুশি ভুটানের রাজা
  • বিশ্ববাজারে সোনার দামে রেকর্ড
  • নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা
  • আজ শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪
    জাতীয়

    নিঃশর্ত ক্ষমা না চাইলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা করবেন মেয়র তাপস

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১০ জুন ২০২৩, ০২:২৮ পিএম
    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১০ জুন ২০২৩, ০২:২৮ পিএম

    নিঃশর্ত ক্ষমা না চাইলে ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা করবেন মেয়র তাপস

    স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর প্রকাশ: ১০ জুন ২০২৩, ০২:২৮ পিএম

    মানহানিকর সংবাদ প্রকাশের ঘটনায় নিঃশর্ত ক্ষমা না চাইলে ইংরেজি দৈনিক ডেইলি স্টার কর্তৃপক্ষের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের আইনজীবীরা।

    শনিবার (১০ জুন) রাজধানীর কাওরানবাজারে বিএসইসি ভবনে অবস্থিত লেক্স কাউন্সিলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মলনে তার আইনজীবীরা এ ঘোষণা দেন।

    ডেইলি স্টার তাদের প্রিন্ট সংস্করণ ও অনলাইন সংস্করণে 'কাটিং ট্রিজ টু মেক ওয়ে ফর এয়ার' শিরোনামে একটি 'কলাম' প্রকাশ করে। এর প্রেক্ষিতে গত ৫ জুন ডেইলি স্টারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

    তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন, নোটিশে আমরা বলেছিলাম, মেয়র তাপসকে নিয়ে মানহানিকর লেখা অনলাইন থেকে রিমুভ করতে হবে। একইসঙ্গে ডেইলি স্টার কর্তৃপক্ষকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। নোটিশে থাকা অবশিষ্ট সময়ের মধ্যে তারা ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ এবং ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান না করলে তাদের বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি আইনে মামলা করা হবে।

    তিনি বলেন, "গত ৮ জুন এই আইনি নোটিসের জবাব তাদের পত্রিকায় দিয়েছে। আমাদের আইনি নোটিসের জবাবে ডেইলি স্টার একটি জবাব দিয়েছে। সেখানে তারা তাদের লেখাটা ডিফেন্ড করার চেষ্টা করেছেন। তারা বলেছেন, ‘উন্নত বিশ্বে এ ধরনের স্যাটায়ার ম্যাগাজিনে অনেক লেখা ছাপা হয়, তারপরও এই লেখা কাউকে আঘাত করে থাকলে আমরা দুঃখিত’।”

    ডেইলি স্টার তাদের অনলাইন ভার্সন থেকে ওই লেখাটি সরিয়ে নিয়েছে উল্লেখ করে এই আইনজীবী বলেন, তারা যে প্রতিকার চেয়েছিলেন, তার একটি কেবল ডেইলি স্টার বাস্তবায়ন করেছে। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে ডেইলি স্টারে একটি প্রতিবেদন করা এবং ক্ষতিপূরণের ১০০ কোটি টাকা এখনও দেওয়া হয়নি। তাই মামলা করতে যাচ্ছেন তারা।

    “ডেইলি স্টারে যে লেখা ছাপা হয়েছে, সেটা দক্ষিণ সিটি করপোরেশন এবং দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মহোদয়কে হেয় করে সারা পৃথিবীর কাছে পৌঁছে দিয়েছে তারা। ওই লিগ্যাল নোটিস তারা পেয়েছেন ৬ জুন। এরমধ্যে তারা মেয়র মহোদয়ের সঙ্গে সাক্ষাৎ করে হোক বা পত্রিকায় বিবৃতি দিয়ে হোক, নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। ক্ষতিপূরণ বাবদ যে অর্থ চাওয়া হয়েছে, তা দিয়ে দেওয়া হলে পরবর্তী কোনো পদক্ষেপ নিব না। যদি তা না হয় আমরা দেওয়ানি এবং ফৌজদারি উভয় কোর্টে মামলা করব। আমাকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।”

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…