এইমাত্র
  • ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ
  • জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক বিশ্ববিদ্যালয় করা হচ্ছে: প্রধানমন্ত্রী
  • ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে নতুন তথ্য দিল আবহাওয়া অফিস
  • এমপি আনার হত্যা: হারুনের নেতৃত্বে কলকাতা যাচ্ছে ডিবির দল
  • সাগরে নিম্নচাপ, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
  • গরমে পুড়ছে ভারত-পাকিস্তান, সিন্ধুতে তাপমাত্রা ৫০ ডিগ্রি
  • নওগাঁয় অভ্যন্তরীন সকল বাস চলাচল বন্ধ
  • ৪১ দশ‌মিক ৭ ডিগ্রী তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
  • শরীয়তপুরে অস্ত্র ও মাদকসহ গৃহবধূ আটক, স্বামী পলাতক
  • রাতেই আসতে পারে মহাবিপদ সংকেত: দুর্যোগ প্রতিমন্ত্রী
  • আজ শনিবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৫ মে, ২০২৪
    দেশজুড়ে

    খাগড়াছড়ি আসনে জাপা নৌকা সহ ১০ জনের মনোনয়ন সংগ্রহ

    মোহাম্মদ এমদাদুল হক, খাগড়াছড়ি প্রতিনিধি প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ১২:০৪ এএম
    মোহাম্মদ এমদাদুল হক, খাগড়াছড়ি প্রতিনিধি প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ১২:০৪ এএম

    খাগড়াছড়ি আসনে জাপা নৌকা সহ ১০ জনের মনোনয়ন সংগ্রহ

    মোহাম্মদ এমদাদুল হক, খাগড়াছড়ি প্রতিনিধি প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ১২:০৪ এএম

    পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে নৌকা প্রতীক চেয়ে ৯ জন ও জাপা ১ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

    এরা হচ্ছেন- বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চাইথোঅং মারমা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু ও সাবেক ছাত্রলীগ নেতা নিকি রোয়াজা।

    জাতীয় পাটি থেকে দলীয় মনোনয়ন নিয়েছেন চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ। এছাড়াও তিনি আরো তিনটি আসন থেকে মনোনয়ন নিয়েছেন।

    সোমবার (২০ নভেম্বর) বিকেলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

    জাতীয় পার্টির দলীয় সূত্রে জানা যায়, সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হতে চট্টগ্রাম ৮,১০, ১১ এবং খাগড়াছড়ি আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সোলায়মান আলম শেঠ। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির দলটির নগর নেতৃত্ব রয়েছে সোলায়মান আলম শেঠের হাতে। এবারের আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে (আসন নং-২৯৮) পার্বত্য খাগড়াছড়ি আসনের পাশাপাশি চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী), চট্টগ্রাম- ১০ (ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর), ১১ (বন্দর, পতেঙ্গা) এই চার আসন থেকে সোলায়মান আলম শেঠ নির্বাচনে দাঁড়ানোর পরিকল্পনা নিয়েছেন বলে জানান তারা

    এখন অপেক্ষার পালা, কে হবেন খাগড়াছড়ি সংসদীয় আসনে নৌকার মাঝি।

    খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩৪৬ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১। গত বারের চেয়ে ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ জন। তার মধ্যে প্রায় অর্ধেক ভোটার উপজাতি।

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ৪ লাখ ৪১ হাজার ৭৪৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫২৪ এবং নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ২১৯ জন। অর্থাৎ গতবারের চেয়ে এবার ভোটার বেড়েছে ৭৩ হাজার ৬০৩ ভোট।

    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রও বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়িতে ভোট কেন্দ্র ছিল ১৮৭টি। এবার ৯টি বেড়ে হয়েছে ১৯৬টি। এছাড়া কেন্দ্র পরিবর্তন হয়েছে ৮টি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৬৪ ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ হওয়ায় প্রশাসনের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল। তবে এখনো কয়টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ সে তালিকা হয়নি। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দীঘিনালা ও ক্ষ্মীছড়ির দুর্গম ৩টি কেন্দ্রে হেলিকপ্টারে আগেই পাঠানো হয়েছে ভোটের উপকরণ। তবে এবার ঐসব ভোট কেন্দ্রে কোন পদ্ধতিতে ভোটের উপকরণ পাঠানো হবে তা নির্ধারণ হয়নি।

    এফএস

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…