এইমাত্র
  • সিরাজগঞ্জে সাংবাদিকের প্রশ্ন এড়িয়ে গেলেন ইসি রাশেদা
  • শনিবার বন্ধ থাকছে দেশের যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান
  • পশ্চিমবঙ্গের রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ
  • পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ২০
  • এসএসসি পরীক্ষার ফল ১২ মে
  • খালেদা জিয়া তত্বাবধায়ক সরকারের মামলায় গ্রেফতার এবং বন্দি: কাদের
  • দুপুরে যে ৬ জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা
  • জয়দেবপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, চালকসহ আহত ৪
  • কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে এবার বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
  • কারামুক্ত হলেন হেফাজত নেতা মামুনুল হক
  • আজ শনিবার, ২০ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪
    অর্থ-বাণিজ্য

    'আইবিএম অ্যাওয়ার্ড ২০২৪' পেলেন সৈয়দ মাহবুবুর রহমান

    সময়ের কণ্ঠস্বর রিপোর্ট প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পিএম
    সময়ের কণ্ঠস্বর রিপোর্ট প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পিএম

    'আইবিএম অ্যাওয়ার্ড ২০২৪' পেলেন সৈয়দ মাহবুবুর রহমান

    সময়ের কণ্ঠস্বর রিপোর্ট প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পিএম

    ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাগাজিন অ্যাওয়ার্ড-২০২৪ এ ”বেস্ট ট্রান্সফরমেশনাল লিডার” ক্যাটাগরিতে বাংলাদেশের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও সৈয়দ মাহবুবুর রহমানের নাম প্রকাশ করা হয়েছে।

    ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাগাজিন তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত অ্যাওয়ার্ড তালিকায় তাঁর নাম প্রকাশ করেন। তাদের প্রকাশিত তালিকায় বাংলাদেশ থেকে আরও ৪টি প্রতিষ্ঠানের নাম রয়েছে। তবে ব্যক্তি ক্যাটাগরিতে তিনি একাই এ সম্মানে ভূষিত হলেন।

    এর আগেও মাহবুবুর রহমান ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত সময়ে তাঁর অর্জনের জন্য ‘দ্য এশিয়ান ব্যাংকার লিডারশিপ অ্যাওয়ার্ড ফর বাংলাদেশ-এ ভূষিত হন।

    ’ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাগাজিন’ ব্যাংকিং এবং ফিন্যান্সিংয়ে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ এ পুরস্কার দিয়ে থাকেন।

    বাংলাদেশ থেকে অন্য যে প্রতিষ্ঠান গুলো ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাগাজিন অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন তারা হলেন, মোস্ট সাসটেইনেবল ব্যাংক ক্যাটাগরিতে কমার্শিয়াল ব্যাংক অফ সিলন, বেস্ট ডিজিটাল ব্যাঙ্কিং সার্ভিসেস প্রোভাইডার এবং বেস্ট কর্পোরেট এন্ড ইনস্টিটিউশনাল ব্যাংকিং ফার্ম ক্যাটাগরিতে কমিউনিটি ব্যাঙ্ক বাংলাদেশ পিএলসি, বেস্ট পারফর্মিং ব্রোকারেজ হাউস ক্যাটাগরিতে ইবিএল সিকিউরিটিস লিঃ, বেস্ট হোলসেল ব্যাংকিং এবং বেস্ট ফাইন্যান্সিং সিএমএসএমই ক্যাটাগরিতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

    ব্যক্তি এবং প্রতিষ্ঠান মিলিয়ে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকই ৩ ক্যাটাগরিত তিনটি পুরস্কার লাভ করেছে।

    সৈয়দ মাহবুবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে মার্কেটিং-এ মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জনের পর তিনি সৌদি-বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল এন্ড এগ্রিকালচারাল ইনভেস্টমেন্ট কো. লিঃ (সাবিন্কো)-এ মনিটরিং অফিসার (অফিসার ইন্ চার্জ অব মনিটরিং) হিসেবে ১৯৮৮ সালে পেশাজীবণ শুরু করেন। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ইন্ডাস্ট্রিয়াল লিজিং এন্ড ডেভেলপমেন্ট কো. (বিডি) লিমিটেড (আইডিএলসি)-এ ম্যানেজার, মনিটরিং হিসেবে কাজ করেন। তিনি এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংক, বাংলাদেশ-এ ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ম্যানেজার, কর্পোরেট ব্যাংকিং এবং স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক-এ ১৯৯৮ থেকে ২০০০ সাল পর্যন্ত রিলেশনশিপ ম্যানেজার, কর্পোরেট ব্যাংকি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০২ সালে সিটিব্যাংক এন.এ.-তে রেসিডেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ২০০৮ সালে যখন তিনি সিটিব্যাংক এন.এ.-তে অব্যাহতি দেন তখন তিনি ব্যাংকের পরিচালক এবং হেড অব ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন্স গ্রুপ হিসেবে দায়িত্বরত ছিলেন।

    এছাড়াও মাহবুবুর রহমান ব্র্যাক ব্যাংক, ঢাকা ব্যাংক লিমিটেড-এ ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলেন। তিনি প্রাইম ব্যাংক লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ২০১৭ সালে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ (এবিবি)-এর চেয়ারম্যান নির্বাচিত হন এবং এখন পর্যন্ত এই গুরুত্বপূর্ণ পদে তিনি তাঁর অবদান রেখে চলেছেন।

    পিএম

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…