এইমাত্র
  • সৌদিতে মৃত হজযাত্রীর সংখ্যা ৯০০ ছাড়িয়েছে, নিখোঁজ অনেকে
  • নেত্রকোনায় পাচারকালে ২০০ বস্তা ভারতীয় চিনি জব্দ
  • ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে ৬ বছরের শিশুর মৃত্যু
  • যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে সেমির পথে ছুটছে দক্ষিণ আফ্রিকা
  • কুড়িগ্রামে তিস্তায় নৌকাডুবি, ৫ জনের মরদেহ উদ্ধার
  • ঈদে অতিরিক্ত খেয়ে ১২০০ জনের বেশি হাসপাতালে
  • চু্য়াডাঙ্গায় বিয়ের আসরেই নব বধূকে তালাক দিলেন বর!
  • কুড়িগ্রামে তিস্তা নদীতে নৌকাডুবি, নিখোঁজ ৮
  • নতুন সময়সূচিতে চলাচল করছে মেট্রোরেল
  • মির্জা ফখরুল চান আমরা যুদ্ধে জড়াই: ওবায়দুল কাদের
  • আজ বৃহস্পতিবার, ৬ আষাঢ়, ১৪৩১ | ২০ জুন, ২০২৪
    জাতীয়

    সাবেক আইজিপির বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত হচ্ছে: আইজিপি

    আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট প্রকাশ: ১০ জুন ২০২৪, ০৭:৪৯ পিএম
    আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট প্রকাশ: ১০ জুন ২০২৪, ০৭:৪৯ পিএম

    সাবেক আইজিপির বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত হচ্ছে: আইজিপি

    আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট প্রকাশ: ১০ জুন ২০২৪, ০৭:৪৯ পিএম

    সাবেক আইজিপির বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, সাবেক আইজিপি বেনজীর আহমদের বিষয়টি নিয়ে তদন্ত চলমান আছে। তদন্তে যা হয় দেখা যাবে। কিন্তু আমরা আমাদের দায়িত্ব পেশাদারিত্বের সঙ্গে পালন করে যাচ্ছি। পুলিশের মনোবল অক্ষুণ্ন আছে।

    সোমবার (১০ জুন) সকাল ১০টায় সিলেটে পুলিশ অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

    আইজিপি বলেন, একসময় তথাকথিত সোর্সনির্ভর পুলিশিং হতো। কিন্তু পুলিশিং যে একটা সায়েন্স, এটা বর্তমানে প্রতিষ্ঠিত হয়েছে। যে কোনো ঘটনায় পুলিশের বিভিন্ন ইউনিট রহস্য উন্মোচনে প্রতিযোগিতায় নামে। এটা ইতিবাচক প্রতিযোগিতা। পুলিশ বাহিনী আধুনিক হয়েছে।

    আইজিপি আরও বলেন, সময়ের চাহিদার কারণে সিলেটে অফিসার্স মেস করা হয়েছে। সিলেট একটি পর্যটননির্ভর এলাকা এবং দেশের বিভিন্ন জায়গা থেকে অফিসাররা সাক্ষী দিতে এসে এখানে থাকতে পারবেন।

    এ সময় অ্যান্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অ্যান্টি টেররিজম ইউনিটের ডিআইজি (প্রশাসন) মোহাম্মদ মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ অন্যান্য ইউনিয়টি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এদিকে, সকাল সাড়ে ১০টায় সিলেট জেলা পুলিশ লাইনে অ্যান্টি টেররিজম ইউনিট ও কাউন্টার টেররিজম ইউনিটের আয়োজনে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ দমনে শিক্ষক, শিক্ষার্থী, ইমাম, আলেম ও সুশীল সমাজ প্রতিনিধিদের ভূমিকা শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

    অনুষ্ঠানে পুলিশপ্রধান বলেন, আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। তারা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। দেশপ্রেম, দেশের শান্তি, কল্যাণ ও উন্নয়নের স্বার্থে সবাই এক। উগ্রবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ইসলামের সঠিক ব্যাখ্যা তুলে ধরার জন্য আলেমদের প্রতি আহ্বান জানান তিনি।

    পুলিশপ্রধান আরও বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতিতে দেশের সাধারণ জনগণ একাত্মতা ঘোষণা করায় আমরা সবাই মিলে একসঙ্গে কাজ করে জঙ্গিবাদ দমনে সফল হয়েছি।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…