এইমাত্র
  • 'চাপাবাজীর অস্কার অনন্য মামুন পাবেন', বলছেন শাকিব ভক্তরা
  • রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল
  • ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ
  • শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির
  • শেখ হাসিনা কীভাবে পদত্যাগ করেছেন, জানালেন আসিফ মাহমুদ
  • শুরু হলো বরবাদ'র শুটিং, শাকিব খান যোগ দেবেন কবে?
  • মিয়ানমার উপকূলে নৌকাডুবি, ১১ মরদেহ উদ্ধার
  • রাষ্ট্রায়ত্ত ১০ ব্যাংকে নতুন এমডি নিয়োগ
  • কারাগারে ইমরানকে দেওয়া হয় মাটন মুরগি দই জুস আঙ্গুর
  • ঘুষের টাকা নিয়েও কাজ না করে উল্টো হুমকি যত ইচ্ছে নিউজ করেন : ভূমি সহায়ক শাহানুর
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    খেলা

    অস্ট্রেলিয়ার বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৩:০৭ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৩:০৭ পিএম

    অস্ট্রেলিয়ার বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০ জুন ২০২৪, ০৩:০৭ পিএম

    জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে শুক্রবার (২১ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ২০২১ সালের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬ টায়। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের পর এবার দ্বিতীয় বারের মতো শেষ আটে খেলবে টাইগাররা।

    বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্র সিরিজ ও ভারতের বিপক্ষে প্রস্ততি ম্যাচে খেই হারানো শান্তর দল দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বিশ্বকাপের মঞ্চে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন ডিপার্টমেন্টে অলরাউন্ড ক্রিকেট খেলতে না পারলেও বোলিং ও ফিল্ডারদের অসাধারণ নৈপুণ্যের কারণেই ব্যাটারদের অবদান ছাড়াই শেষ আটের টিকিট নিশ্চিত করে টিম টাইগার্স। বিশেষ করে টাইগারদের টপ অর্ডারের ব্যর্থতা ছিলো চমকে যাওয়ার মতো। উল্লেখ্য, গ্রুপ পর্বে চার ম্যাচ খেলে অধিনায়ক শান্তর ব্যাট থেকে এসেছে মোটে ২৬ রান।

    সুপার এইটে ব্যাট বলের সাথে মানসিক ও শারীরিক দৃঢ়তার পরীক্ষা দিতে হবে বাংলাদেশকে। সেই সঙ্গে উইকেট বিবেচনায় আগের ম্যাচের উইনিং কম্বিনেশন ধরে রাখতে চাইবে টিম ম্যানেজমেন্ট। বিশেষজ্ঞরা বলছে, অ্যান্টিগার পিচ হবে মন্থর গতির। তাই ধারণা করা হচ্ছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে কিছুটা ফেবারিটের তকমা নিয়েই নামবে শান্ত বাহিনী। স্লো উইকেটের কারণেই ২০২১ সালে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়েছিল টাইগাররা।

    তারপরও বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত মনে করেন, যেকোনো সুযোগ কাজে লাগাতে হলে ব্যাটিং সমস্যার সমাধান করতে হবে। তিনি বলেন, ‘আশা করছি আমাদের বোলিং পারফরমেন্স ধরে রাখতে পারবো এবং পরের পর্বে আমাদের ব্যাটিংও ভালো হবে।’

    শান্ত আরও বলেন, ‘আমরা খুব বেশি রান করছি না। কিন্তু আমরা জানি দ্রুত কিছু উইকেট তুলে নিতে পারলে আমরা রান ডিফেন্ড করতে পারবো। টি-টোয়েন্টিতে মোমেন্টাম সবসময় গুরুত্বপূর্ণ। এই রাউন্ডের জন্য আমাদের পরিকল্পনা করতে হবে এবং পরিকল্পনাগুলো কাজে লাগাতে হবে।’

    টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত ১০ বারের দেখায় বাংলাদেশের ৪ জয়ের বিপরীতে অজিরা জিতেছে ৬ ম্যাচে। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে পাঁচবারের মোকাবেলায় সবগুলোতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

    অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

    তানজিদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক) ও তানজিম হাসান সাকিব।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…