এইমাত্র
  • 'চাপাবাজীর অস্কার অনন্য মামুন পাবেন', বলছেন শাকিব ভক্তরা
  • রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল
  • ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ
  • শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির
  • শেখ হাসিনা কীভাবে পদত্যাগ করেছেন, জানালেন আসিফ মাহমুদ
  • শুরু হলো বরবাদ'র শুটিং, শাকিব খান যোগ দেবেন কবে?
  • মিয়ানমার উপকূলে নৌকাডুবি, ১১ মরদেহ উদ্ধার
  • রাষ্ট্রায়ত্ত ১০ ব্যাংকে নতুন এমডি নিয়োগ
  • কারাগারে ইমরানকে দেওয়া হয় মাটন মুরগি দই জুস আঙ্গুর
  • ঘুষের টাকা নিয়েও কাজ না করে উল্টো হুমকি যত ইচ্ছে নিউজ করেন : ভূমি সহায়ক শাহানুর
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    খেলা

    সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে ভারতের সহজ জয়

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ জুন ২০২৪, ১২:১৫ এএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ জুন ২০২৪, ১২:১৫ এএম

    সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে ভারতের সহজ জয়

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ জুন ২০২৪, ১২:১৫ এএম

    আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে সুপার এইটের মিশন শুরু করেছে ভারত। ব্যাটে-বলে এদিন রোহিত শর্মার দলের কাছে পাত্তাই পায়নি রশিদরা।

    কেনসিংটন ওভালে বৃহস্পতিবার (২০ জুন) গ্রুপ ওয়ানের ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে ভারত। ১৮২ রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে সব কটি উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে সক্ষম হয় রশিদরা। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট তুলে নেন জাসপ্রিত বুমরাহ ও আর্শদীপ সিং।

    রান তাড়ায় নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় আফগানিস্তান । ৮ বলে ১১ রান করে বুমরাহর বলে এজ হয়ে রিশাভ পন্তের হাতে ধরা পড়েন রহমানউল্লাহ গুরবাজ। এরপর ক্রিজে স্থায়ী হতে পারেননি টপ অর্ডারের বাকি দুই ব্যাটারও। হযরতউল্লাহ জাজাই ৪ বলে ২ রান করে বুমরাহর আর ইব্রাহিম জাদরান ১১ বলে ৮ রান করে অক্ষর প্যাটেলের শিকার হন।

    মিডল অর্ডারে কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা হলেও সেটা খুব একটা কাজে আসেনি। গুলাবদিন নাইব ২১ বলে ১৭, আজমতউল্লাহ ওমরজাই ২০ বলে ২৬ ও নাজিবুল্লাহ জাদরান ১৭ বলে ১৯ রান করে আউট হন। দলের সংগ্রহ তখন ১৫.২ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১০২ রান। শেষদিকে মোহাম্মদ নবির ১৪ বলে ১৪ ও নুর আহমেদের ১৮ বলে ১২ রানে কেবল হারের ব্যবধান কমে।

    ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন জাসপ্রিত বুমরাহ। ৪ ওভার বল করে মাত্র ৭ রান খরচায় ১ মেডেনসহ ৩ উইকেট তুলে নেন তিনি। ৩ উইকেট নিলেও ৩৬ রান খরচ দেন আর্শদীপ সিং।

    এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করেছিল ভারত। ইনিংসের তৃতীয় ওভারের পঞ্চম বলে ফজলহক ফারুকীকে উইকেট দিয়ে ফেরেন রোহিত শর্মা। ১৩ বলে ভারত অধিনায়ক করেন ৮ রান। ৫ ওভার শেষে টিম ইন্ডিয়ার সংগ্রহ দাঁড়ায় মাত্র ৩৪। ষষ্ঠ ওভারে আফগানিস্তানের মোমেন্টাম ভেঙে দেয়ার চেষ্টা করেন রিশাভ পন্ত। সফলও হন তিনি, তার টানা ৩ চারে ওই ওভারে আসে ১৩ রান।

    অন্যপ্রান্তে কোহলি তখন ‘ধীরে চল’ নীতিতে অটল, ঝড় শুরু করা পন্ত বেশিক্ষণ টিকতে পারেননি। সপ্তম ওভারে রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন তিনি, ১১ বলে করেন ২০ রান। একা ৪ ওভার খেলে কোহলি করেন মাত্র ২৪ রান। আইপিএলে যিনি ছক্কার ফুলঝুরি ছুটিয়েছিলেন, সেই শিভম দুবেও ১০ রান করে কোহলিকে অনুসরণ করেন।

    এরপর সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া ভারতের রানের চাকা ঘুরাতে থাকেন। তাদের মধ্যে হয় ৬০ রানের জুটি। দলীয় ১৫০ রানে বিদায় নেন সূর্যকুমার। ২৮ বলে ৫ চার ও ৩ ছয়ে তিনি করেন ৫৩ রান। কিছুক্ষণ পর রিভিউ নিয়ে বাঁচেন পান্ডিয়া। তবে গুরুত্বপূর্ণ সময়ে তাকে হারায় ভারত। ২৪ বলে ৩২ রান করেন তিনি।

    ব্যর্থতার ধারাবাহিকতা ধরে রাখেন রীবন্দ্র জাদেজা। ৭ রান করেই ফজলহকের বলে আউট হন তিনি। অক্ষর প্যাটেল শেষ বলে রানআউট হন ১২ করে। আফগানিস্তানের হয়ে ৩টি করে উইকেট শিকার করেন ফজলহক ও রশিদ।

    এ জয়ে সুপার এইটের গ্রুপ ওয়ান থেকে সেমিফাইনালের পথে একধাপ এগোল ভারত। তাদের পরবর্তী দুই ম্যাচ অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিপক্ষে।

    পিএম

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…