এইমাত্র
  • থানা থেকে দুই শিক্ষার্থীকে ছাড়িয়ে আনলেন ঢাবি শিক্ষকরা
  • লালমনিরহাটে কোটা সংস্কার আন্দোলনে সড়ক অবরোধ-বিক্ষোভ
  • ফেনীতে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের হামলা, পুলিশসহ আহত ২০
  • ঝিনাইদহে ছাত্রদলের ঝটিকা বিক্ষোভ মিছিল
  • বিকেল সাড়ে ৪টার মধ্যে জবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ
  • চির চিরনিদ্রায় শায়িত হলেন বেরোবি শিক্ষার্থী আবু সাঈদ
  • ব্যাংককের একটি হোটেলে মিলল ৬ পর্যটকের মরদেহ
  • 'অস্তিত্বে হামলা এসেছে', ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিরোধের নির্দেশ কাদেরের
  • ২ বছর পর এএসপি লিয়াকতের বহিষ্কারাদেশ প্রত্যাহার
  • ঢাবিও অনির্দিষ্টকালের জন্য বন্ধ, সন্ধ্যার মধ্যে ছাড়তে হবে হল
  • আজ বুধবার, ২ শ্রাবণ, ১৪৩১ | ১৭ জুলাই, ২০২৪
    খেলা

    আলভারেজ-লাউতারোর গোলে জয় দিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ জুন ২০২৪, ১১:৩২ এএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ জুন ২০২৪, ১১:৩২ এএম

    আলভারেজ-লাউতারোর গোলে জয় দিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২১ জুন ২০২৪, ১১:৩২ এএম

    পর্দা উঠেছে ফুটবলের ঐতিহ্যবাহি টুর্নামেন্ট কোপা আমেরিকার ৪৮তম আসরের। উদ্বোধনী ম্যাচেই কানাডার মুখোমুখি হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে তুলনামূলক সহজ প্রতিপক্ষর বিপক্ষে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির দল।

    কানাডার বিপক্ষে শুরুটা ভালো করলেও গোলের দেখা পায়নি মেসির আর্জেন্টিনা। গোলশূন্য ড্র অবস্থাতেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। প্রথমার্ধে সমান তালে লড়েকানাডা। আর্জেন্টিনার সমান সাতটি শট নেয় তারা। যদিও বল পজিশনে এগিয়ে ছিল বিশ্বচ্যাম্পিয়নরা।

    আজ শুক্রবার (২১ জুন) জর্জিয়ার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে একের পর এক সুযোগ হাতছাড়া করে লিওনেল স্কালোনি শিষ্যরা। বিশেষ করে একাধিক গোলের সুযোগ তৈরি করেও জালের দেখা পাননি মেসি। তবে, হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজের গোলে ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আলবিসেলেস্তারা।

    ম্যাচের শুরু থেকে আক্রমণে আধিপত্য ধরে রাখে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত আলবিসেলেস্তারা। তবে, ডি-বক্সের বাইরে থেকে পারেদেসের দূরপাল্লার শট ঠিক এক হাত ওপর দিয়ে চলে যায়। এরপর অষ্টম মিনিটে আবারও আক্রমণে যায় আর্জেন্টিনা। এবার গোলরক্ষককে একা পেয়েও জালের দেখা পাননি ডি মারিয়া। তার এমন সহজ সুযোগ হাতছাড়া হওয়ায় হতাশ হতে হয় আর্জেন্টাইন সমর্থকদের। পরের মিনিটেই আরও একটি সুবর্ণ সুযোগ পেয়েছিলেন মেসি। তবে, এবারও বার ঘেঁষে চলে যায় বল। যদিও অফসাইডে ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

    ম্যাচের ১৮তম আরও একবার গোলের সুযোগ পান মেসি। তবে, এবারও মেসির শট ঠেকিয়ে দেয় কানাডার রক্ষণভাগ। ফের হতাশ হতে হয় সমর্থকদের। ২৩তম মিনিটে প্রথমবারের মতো গোলের সুযোগ তৈরি হয় কানাডার। যদিও ফ্রি-কিক থেকে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি।

    ২৭তম মিনিটে সম্ভবত সবচেয়ে সহজ সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। এই দফায় ফাঁকা বারে আকুনা দুর্দান্ত ক্রস করলেও তা দখলে নেওয়ার মত কেউ ছিল না ডি-বক্সে। ২৯ ও ৩১ মিনিটে দারুন দুটি সুযোগ পেয়েছিল কানাডা। তবে ডেভিসের শট ঠেকিয়ে কোনোমতে দলকে রক্ষা করে আর্জেন্টাইন রক্ষণভাগ।

    ৩৭তম মিনিটে ডি পল একক প্রচেষ্টায় এগিয়ে গেলেও কানাডা গোলরক্ষক দারুন দক্ষতায় তাকে আটকে দেন। ৩৮তম মিনিটে ম্যাক অ্যালিস্টারও আরেকটি সুযোগ হাতছাড়া করেন। এযাত্রায় গোলরক্ষককে এক পেলেও ঠিকঠাক শট নিতে পারেননি তিনি। ৪২তম মিনিটে ফের আক্রমণে যায় কানাডা। আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজ দুর্দান্ত সেভে দলকে বাঁচিয়ে দেন। এরপর বাকি সময়ে তেমন কোনো আক্রমণ না হওয়ায় গোলশূণ্য অবস্থায় বিরতিতে যায় দুদল।

    প্রথমাধের্র মতো দ্বিতীয়ার্ধের শুরুতেও আধিপত্য বজায় রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৪৮ তম মিনিটে ম্যাক অ্যালিস্টার এগিয়ে গেলেও গোলরক্ষকের বাধায় পড়ে যান। তবে, ফিরতি বলেই গোল করতে ভুল করেননি হুলিয়ান আলভারেজ। যা চলতি কোপাতে তার প্রথম গোল।

    ৬২তম মিনিটে কানাডাও পেয়েছিল সুযোগ। তবে, এবারও গোলরক্ষক মার্টিনেজের কল্যাণে বেঁচে যায় আর্জেন্টিনা। ৬৫তম মিনিটে আবারও সহজ সুযোগ মিস করেন মেসি। গোলরক্ষককে ফাঁকি দিলেও রক্ষণের খেলোয়াড়ের গায়ে বল লাগলে হতাশ হতে হয় মেসিকে।

    পরের মিনিটেই কর্ণার থেকে সুযোগ পায় কানাডা। তবে ডেভিসের জোরালো হেড লক্ষ্যভ্রষ্ট হলে হতাশ হতে হয় কানাডাকে। ৭৮তম মিনিটে আরও একবার কাউন্টার অ্যাটাক থেকে এগিয়ে যান মেসি। গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল তুলে দিলেও তা বারের পাশ দিয়ে চলে যায়।

    মেসির পর একইরকম সুযোগ হাতছাড়া করেন লাউতারো মার্টিনেজ। তিনিও গোলরক্ষককে একা পেয়ে সুযোগ কাজে লাগাতে পারেননি। অবশ্য সেই আক্ষেপ মেটাতে সময় লাগেনি মার্টিনেজের। ম্যাচের ৮৮তম মিনিটে মেসির বাড়ানো বলে ডানপ্রান্ত দিয়ে দারুন ফিনিশিংয়ে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন এই তারকা ফুটবলার।

    এমএইচ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…