এইমাত্র
  • কোটা আন্দোলনের সমন্বয়ককে বিশেষ নিরাপত্তা দিল চবি প্রক্টরিয়াল বডি
  • ঢামেকে ঢুকে আহত আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা
  • উপাচার্য কেন এখনো বাসভবনে, প্রশ্ন ঢাবি শিক্ষার্থীদের
  • বদলে গেল ঢাবি শিক্ষার্থীদের ফেসবুক প্রোফাইল
  • ক্ষত চিহ্ন লুকিয়ে ফের শুটিংয়ে ক্যানসার আক্রান্ত হিনা খান
  • সংঘর্ষে ‘রণক্ষেত্র’ ঢাবি, উপাচার্যের বাসভবনে জরুরি বৈঠক
  • কোটা সংস্কার আন্দোলন চলবে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
  • আমার পুরো বংশেরও এতো টাকা হবে না: পিয়ন জাহাঙ্গীর
  • ছাত্রদল-শিবিরের চিহ্নিত ক্যাডাররা হামলা করেছে: সৈকত
  • টাঙ্গাইলে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৪
  • আজ মঙ্গলবার, ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুলাই, ২০২৪
    রাজনীতি

    ছাত্রলীগের পদ হারালেন সেই আবেদ আলীর ছেলে সিয়াম

    সময়ের কণ্ঠস্বর, ঢাকা প্রকাশ: ৯ জুলাই ২০২৪, ১১:২০ এএম
    সময়ের কণ্ঠস্বর, ঢাকা প্রকাশ: ৯ জুলাই ২০২৪, ১১:২০ এএম

    ছাত্রলীগের পদ হারালেন সেই আবেদ আলীর ছেলে সিয়াম

    সময়ের কণ্ঠস্বর, ঢাকা প্রকাশ: ৯ জুলাই ২০২৪, ১১:২০ এএম

    বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষাসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় আটক ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি একই ঘটনায় আটক বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) সাবেক গাড়ি চালক সৈয়দ আবেদ আলীর ছেলে।

    সোমবার (০৮ জুলাই) রাতে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ এবং সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থী কার্যকলাপের এর সাথে লিপ্ত থাকায় সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদকের পদ থেকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হল।’

    এরআগে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) আওতাধীন ক্যাডার ও নন–ক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সংস্থাটির দুজন উপপরিচালক ও গাড়ি চালক সৈয়দ আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মুখপাত্র আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তার ১৭ জনের মধ্যে ৬ জনই পিএসসির কর্মকর্তা-কর্মচারী।

    ‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল চ্যানেল টোয়েন্টিফোর রোববার একটি সংবাদ প্রকাশ হয়েছে। এ সংবাদে পিএসসির ক্যাডার ও নন–ক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ করা হয়েছে।

    প্রতিবেদনে বলা হয়েছে, সর্বশেষ গত ৫ জুলাই (শুক্রবার) অনুষ্ঠিত রেলওয়ের ৫১৬টি পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে। একটি চক্র এক যুগের বেশি সময় ধরে প্রশ্নপত্র ফাঁস করে আসছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

    প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিসিএসসহ ৩০টি ক্যাডার ও নন–ক্যাডার পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে। এর সঙ্গে পিএসসির কয়েকজন কর্মকর্তা–কর্মচারী জড়িত।

    এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে পিএসসির গাড়ি চালক সৈয়দ আবেদ আলীর ব্যক্তিগত প্রোফাইল এবং ছেলে সিয়ামের প্রোফাইলের কিছু স্ক্রিনশট অনেকে শেয়ার করতে দেখা গেছে। এতে তাঁর রাজনৈতিক, সামাজিক কর্মকাণ্ড, দান খয়রাত ও পরহেজগারির নানা দৃশ্য প্রকাশ পেয়েছে। এ নিয়ে ব্যাপক সমালোচনা চলছে।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…