এইমাত্র
  • 'চাপাবাজীর অস্কার অনন্য মামুন পাবেন', বলছেন শাকিব ভক্তরা
  • রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল
  • ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ
  • শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির
  • শেখ হাসিনা কীভাবে পদত্যাগ করেছেন, জানালেন আসিফ মাহমুদ
  • শুরু হলো বরবাদ'র শুটিং, শাকিব খান যোগ দেবেন কবে?
  • মিয়ানমার উপকূলে নৌকাডুবি, ১১ মরদেহ উদ্ধার
  • রাষ্ট্রায়ত্ত ১০ ব্যাংকে নতুন এমডি নিয়োগ
  • কারাগারে ইমরানকে দেওয়া হয় মাটন মুরগি দই জুস আঙ্গুর
  • ঘুষের টাকা নিয়েও কাজ না করে উল্টো হুমকি যত ইচ্ছে নিউজ করেন : ভূমি সহায়ক শাহানুর
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    দেশজুড়ে

    খেলার মাঠ দখল করেছে ভারী-ভারী যন্ত্র, এলাকাবাসীর ক্ষোভ

    মাহফুজুর রহমান উদয়, ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০২:২৩ পিএম
    মাহফুজুর রহমান উদয়, ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০২:২৩ পিএম

    খেলার মাঠ দখল করেছে ভারী-ভারী যন্ত্র, এলাকাবাসীর ক্ষোভ

    মাহফুজুর রহমান উদয়, ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০২:২৩ পিএম

    ঝিনাইদহ সদর উপজেলার খড়াশুনি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভাড়া দিয়ে সড়কের নির্মাণ সামগ্রী রাখার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

    সরেজমিনে গিয়ে দেখা যায়, খেলার মাঠে সড়ক সংস্কারের নির্মাণ সামগ্রী রাখা হয়েছে। মাঠের একটি বড় অংশজুড়ে ফেলে রাখা হয়েছে পাথর। মাঠজুড়ে ছড়িয়ে আছে পাথরের কুচি। মাঠের ভেতর রয়েছে ভারী-ভারী যন্ত্র। মাঠের মধ্যে ওঠা-নামা করছে পাথরবোঝাই ট্রাক ও ভারী যন্ত্র। মাঠটির পশ্চিম পাশে রাস্তার সঙ্গে পাথর-বালু মিশ্রণের জন্য প্লান্ট মেশিন বসানো আছে। বিকট শব্দে চলছে সেটি। রাস্তার সঙ্গে মাটি খুঁড়ে পিচ (বিটুমিন) গলানোর চুলা স্থাপন করা হয়েছে। নির্মাণসামগ্রীর ধুলাবালি এবং বিটুমিন গলানোর কাজে ব্যবহৃত টায়ার পোড়ানোর তীব্র কালো ধোঁয়ায় যেন ওই এলাকা আচ্ছন্ন হয়ে আছে। ফলে স্থানীয় বাসিন্দা ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়েছে চরম স্বাস্থ্যঝুঁকিতে।সেইসাথে মাঠের চরম ক্ষতি হওয়ার পাশাপাশি শিক্ষার্থীসহ শিশু-কিশোরদের খেলাধুলা বন্ধ হয়ে গেছে। এতে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

    জানা যায়, কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের তৈলকুপ স্কুল মাঠের সামনের রাস্তার কাজ চলছে। যা খড়াশুনি থেকে ৪/৫ কিলোমিটার দূরের পথ।

    বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির কাছে জানতে চাইলে তারা বলেন, তাদেরকে না জানিয়ে এগুলো করা হচ্ছে। শুক্রবার রাতের আঁধারে এটি ফেলা হয়েছে। এ বিষয়ে তারা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে জানিয়েছেন।


    মাঠ সংলগ্ন খড়াশুনি গ্রামের বাসিন্দা মেহেদী হাসান ক্ষোভ প্রকাশ করে বলেন, খেলার মাঠে নির্মাণ সামগ্রী রাখাসহ পরিবেশ দূষণকারী টায়ার পুড়িয়ে বিটুমিন গরম করার সময় দুর্গন্ধে এলাকায় থাকা দায় হয়ে যাচ্ছে। প্রতিবাদ করেও কোনো কাজ হয়নি। আশপাশের এলাকার ভেতরে ছেলেমেয়েদের একটি মাত্র খেলাধুলার মাঠ এটা। সেটাও বিদ্যালয়ের প্রধান শিক্ষক টাকার বিনিময়ে ভাড়া দিয়েছেন বলে শুনেছি। খেলার মাঠ বন্ধ থাকায়, শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারছে না। স্কুল মাঠ দখল করে সড়কের নির্মাণ সামগ্রী রাখার প্রতিবাদ জানিয়েছেন অনেকে। তারা প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

    এছাড়াও প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য নওশের আলী, ফরিদ হোসেন মানিক স্থানীয় হযরত আলী বিশ্বাস ও দোকানদার রিপন বিশ্বাস এ ঘটনার আশু হস্তক্ষেপ কামনা করেন।

    এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবাদ না ছাপানোর জন্য বলা হয়।

    নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম রিপন জানান, বিষয়টি আমি অবগত আছি। তাদেরকে একাধিকবার বলার পরেও তারা কোনো গুরুত্ব না দেওয়ায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

    এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার খালেকুজ্জামান জানান, বিষয়টি প্রধান শিক্ষক আমাকে জানিয়েছেন। আমি ছুটিতে থাকায় ব্যবস্থা নিতে পারছি না। অফিসে এসে বিষয়টি দেখব।

    এআই

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…