এইমাত্র
  • 'চাপাবাজীর অস্কার অনন্য মামুন পাবেন', বলছেন শাকিব ভক্তরা
  • রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল
  • ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ
  • শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির
  • শেখ হাসিনা কীভাবে পদত্যাগ করেছেন, জানালেন আসিফ মাহমুদ
  • শুরু হলো বরবাদ'র শুটিং, শাকিব খান যোগ দেবেন কবে?
  • মিয়ানমার উপকূলে নৌকাডুবি, ১১ মরদেহ উদ্ধার
  • রাষ্ট্রায়ত্ত ১০ ব্যাংকে নতুন এমডি নিয়োগ
  • কারাগারে ইমরানকে দেওয়া হয় মাটন মুরগি দই জুস আঙ্গুর
  • ঘুষের টাকা নিয়েও কাজ না করে উল্টো হুমকি যত ইচ্ছে নিউজ করেন : ভূমি সহায়ক শাহানুর
  • আজ মঙ্গলবার, ৭ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪
    খেলা

    বরখাস্ত হলেন পিসিবির দুই নির্বাচক

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৫:১৩ পিএম
    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৫:১৩ পিএম

    বরখাস্ত হলেন পিসিবির দুই নির্বাচক

    স্পোর্টস ডেস্ক প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৫:১৩ পিএম

    পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) যেন বরখাস্ত করা আর হওয়াটা নিত্য ব্যাপার। এবার সেই মিছিলে শামিল হলেন পিসিবির দুই নির্বাচক আব্দুর রাজ্জাক ও ওয়াহাব রিয়াজ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বুধবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

    তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর পিসিবি চেয়ারম্যান আভাস দিয়েছিলেন, ব্যর্থতার কারণে দেশের ক্রিকেটে আমূল পরিবর্তন আনার। তারই সূচনা হলো দুই নির্বাচককে বরখাস্ত করার মধ্যে দিয়ে। পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, পিসিবির নির্বাচক কমিটি থেকে বাদ দেয়া হয়েছে সাবেক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রাজ্জাককে।

    বিশ্বকাপের আগে সাত সদস্যের নির্বাচক কমিটি গঠন করে পাকিস্তান। ওয়াহাব ও রাজ্জাক ছিলেন অন্যতম দুই সদস্য। বিশ্বকাপ ব্যর্থতার কারণ খতিয়ে দেখতে গিয়ে পিসিবির প্রাথমিক তদন্তে এই দুই দুজনের কাজে অসঙ্গতি পায়। এই কারণেই তাদের বরখাস্ত করা হয়েছে। রাজ্জাক পুরুষ ও নারী দুই দলের নির্বাচক হিসেবে কাজ করলেও ওয়াহাব কেবল পুরুষ দলের নির্বাচক কমিটিতে ছিলেন।

    নির্বাচক কমিটির দুই সদস্যকে বরখাস্ত করলেও নতুন করে কাউকে এখনো নিয়োগ দেওয়া হয়নি। পাকিস্তানের গণমাধ্যম সূত্রে জানা গেছে, কয়েক সপ্তাহের মধ্যেই নির্বাচক কমিটি পুনর্গঠন করা হবে।

    পিসিবি দুই নির্বাচককে বরখাস্ত করেই থামছে না। নির্বাচক কমিটিতে কিছু নীতিগত পরিবর্তনেরও প্রস্তুতি নিচ্ছে। এর আওতায় বাছাই কমিটির চেয়ারম্যানের ক্ষমতাও খর্ব করা হতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সিনিয়র টিম ম্যানেজার হিসেবে পাকিস্তান দলের সঙ্গে সফর করেছিলেন ওয়াহাব। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনেও তার প্রভাব ছিল গুরুত্বপূর্ণ। তিনি ক্রিকেটারদের ভালো পারফরম্যান্স নিশ্চিত না করে ক্রিকেটারদের প্রতি সমর্থন দেখিয়েছিলেন বলে খবর প্রকাশিত হয়েছে।

    বরখাস্তের সিদ্ধান্তে আসতে কোচ, ম্যানেজার এবং সম্ভবত অধিনায়ক বাবর আজমের মতামত নেওয়া হয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে ক্রিকবাজে। ক্রিকবাজকে এক কর্মকর্তা বলেছেন, 'খেলোয়াড়, কোচিং স্টাফসহ বিভিন্ন পক্ষের সঙ্গে আলাপ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

    ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স ছিল হতাশাজনক। সহযোগী সদস্য যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষেও হেরেছে পাকিস্তান। পরে ভারতের কাছে হেরে বিদায় নেয় টুর্নামেন্ট থেকে। আর টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর থেকেই বাবর আজমদের নিয়ে চলছে তীব্র সমালোচনা। বিশ্বকাপ চলাকালীন পিসিবির সাবেক চেয়ারম্যান রমিজ রাজা দল নির্বাচন নিয়ে প্রশ্নও তুলেছেন। অবসর থেকে ফিরিয়ে এনে ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমিরকে দলে রাখার সমালোচনা করেন তিনি।

    এবি

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…