এইমাত্র
  • আজ দে‌শের স‌র্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • বাংলাদেশি পর্যটকদের ৩ দিন ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা
  • চার বিভাগে হিট অ্যালার্ট জারি আবহাওয়া অফিসের
  • খারকিভে চলছে ‘কঠিন লড়াই’: জেলেনস্কি
  • সবুজবাগে নির্মাণাধীন ভবনের মাচা ভেঙে নিহত ৩ শ্রমিক
  • আবারো চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই
  • চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল আরোহী নিহত
  • সিরাজগঞ্জে কভার্ডভ্যানে মিলল ২১৬ কেজি গাঁজা, গ্রেপ্তার ২
  • টাঙ্গাইলের ১৬ সরকারি অফিসে ওড়ে না জাতীয় পতাকা
  • ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য
  • আজ শনিবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪
    বিনোদন

    ভাল মন্দ নিজে বিচার করে পরবর্তীতে কাজ করব: নিহা

    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৪:১৯ পিএম
    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৪:১৯ পিএম

    ভাল মন্দ নিজে বিচার করে পরবর্তীতে কাজ করব: নিহা

    রবিউল ইসলাম রুবেল প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ০৪:১৯ পিএম
    নাজনীন নাহার নিহা

    ছোট পর্দার নবাগত অভিনেত্রী নাজনীন নাহার নিহা। ফটোশুট থেকে বিজ্ঞাপনে, আর প্রথম বিজ্ঞাপনেই পান জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর নির্দেশনা। প্রায় ২০টির মত বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। জনপ্রিয় নির্মাতা প্রবীর রায় চৌধুরীর পরিচালনায় 'লাভ সেমিস্টার' শিরোনামের একটি নাটকে অভিনয় করেছেন। আর প্রথম নাটকে বিপরীতে পেয়েছেন ফারহান আহমেদ জোভানকে। প্রথম নাটকসহ নানা প্রসঙ্গে সময়ের কণ্ঠস্বরের মুখোমুখি হন নবাগত নিহা। সাক্ষাৎকার নিয়েছেন রবিউল ইসলাম রুবেল।

    কেমন আছেন?

    আলহামদুলিল্লাহ। মোটামুটি ভাল আছি। বাসা পরিবর্তন করছি যার ফলে একটু প্রেশারে আছি।

    মিডিয়ায় শুরু কিভাবে?

    করোনার লকডাউনের আগে দুইটা ফটোশুট করি। প্রথম পোশাক ব্রান্ডের ফটোশুট করি। এরপর টিভিসি, ওভিসি অনেক করা হয়েছে। মুলত ফটোশুট দিয়ে শুরু হয় মিডিয়ায় পথ চলা।

    প্রথম ক্যামেরার সামনে দাড়ানোর অনুভূতি জানতে চাই।

    ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে নির্মাতার সঙ্গে টানা তিন দিন আমি 'লাভ সেমিস্টার'র স্ক্রিপ্ট রিহার্সেল করি। উনি আমাকে গল্প বুঝিয়ে দেয়। তারপর ক্যামেরার সামনে দাঁড়াই। নির্মাতা প্রবীর রায় চৌধুরী তো প্রতিটি দৃশ্য শেষ করার পর বারবার দেখে। আর প্রথম দৃশ্যই ছিল বৃষ্টিতে ভিজার। যেন আমি গল্পে ঢুকতে পারি। যখন জোভান ভাইয়ার আলাদা দৃশ্য হয় তখন আমাকে বসিয়ে রাখে যেন দেখে আমি বুঝতে পারি। আমি শুটিং সেটে যাবার আগে যতটা ভয়ে ছিলাম সেটে গিয়ে জোভানের সঙ্গে গল্প এবং প্রথম দৃশ্য করার পর ভয় কেটে গেছে। বলতে গেলে অভিজ্ঞতা ছিল ভয়ের। তারপর ভয়কে জয় করতে নির্মাতা নায়ক বিশেষ ভূমিকা পালন করেন।


    'লাভ সেমিস্টার' নাটকে জোভান এবং নিহা

    ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জোভানের বিপরীতে প্রথম নাটক। রসায়ন কেমন ছিল?

    খুবই ভাল। আমি এমনিতেই একটু ভীতু। যেহেতু প্রথম কাজ। জোভান ভাইয়া এবং নির্মাতা প্রবীর রায় চৌধুরী এমন ভাবে সাপোর্ট করেছে এখন আমার ভেতরে ভয় নাই। জোভান ভাই অনেক মিশুক। আমার অভিনয় ভাল করার জন্য যত হেল্প লাগে করেছে। নির্মাতা এবং নায়কের জন্যই আমার কাজ করাটা সহজ হয়ে গেছে।

    প্রথম নাটকে কাজের পর নতুন কাজের প্রস্তাব পাচ্ছেন। কিন্তু করছেন না কেন?

    হ্যা নতুন কাজের অফার এসেছে। অনেকে সিনেমা, ওটিটির কাজের জন্য নক দেয়। ঈদের নাটকের জন্যও অফার পেয়েছি। কিন্তু লাস্ট সেমিস্টার আমার প্রথম কাজ। সেজন্য আমি চাচ্ছি প্রথম কাজ নিজে দেখে তারপর অন্য কাজ হাতে নিতে। আমাকে দিয়ে কতটুকু সম্ভব আমিও দেখি বাকি সবাই দেখুক। নিজের ভুল ত্রুটির গুলো চোখে পড়ুক আগে। কাজটা মুক্তি হোক, ভাল মন্দ নিজে বিচার করে পরবর্তীতে কাজ করব আবার।

    'লাভ সেমিস্টার' নাটকের গল্প প্রসঙ্গে বলুন।

    নাটকের গল্পে নায়ক যে নায়ক সে পড়াশোনা নিয়ে অনেক ব্যস্ত। সেই ব্যস্ততায় নিজের দিকে খেয়াল করে না। এমন করেই কোনো মেয়ে যে তাকে পছন্দ করতে পারে সে সম্পর্কে তার ধারণা থাকে না। আর নায়িকা অনেক হাসিখুশি চঞ্চল প্রকৃতির মেয়ে। তারা একি ভার্সিটির শিক্ষার্থী। তবে আমাদের পরিচয়টা হয় অদ্ভুত ভাবে। সেটা একটা টুইস্ট। বাকি গল্প বলা যাবে না। দর্শক মুক্তির পর দেখবে।


    নতুন হলেও সবার গল্পের পছন্দ অপছন্দ থাকে। আপনার কেমন গল্প পছন্দ?

    আমার রোমান্টিক জনরার গল্প পছন্দ। অনেকেই থ্রিলার, কমেডি,হরর গল্প পছন্দ। সেক্ষেত্রে অনেকেই প্রশ্ন করে শুধু রোমান্টিক কেন! আমার কাছে মনে হয় আমি রোমান্টিক গল্পের জন্য পারফেক্ট। আর যেহেতু আমি নতুন তাই আমি চাইছি রোমান্টিক জনরার গল্প দিয়েই দর্শকদের মাঝে পরিচিত হই। যখন আমার আরও অভিজ্ঞতা হবে কাজ করে তখন রোমান্টিক জনরার বাইরে কিছু কাজ করব।

    অভিনেত্রী নাকি নায়িকা হিসেবে দেখতে চান নিজেকে?

    আমি নিজেকে অভিনেত্রী হিসেবে দেখতে চাই। কারণ অভিনেত্রী তার অভিনয় দিয়েই দর্শকদের মাঝে থাকে। নায়িকা থাকে না এটা বলছি না। তবে অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিটি চরিত্রে ঢুকে যাওয়া সহজ। যে কোনো চরিত্রে অভিনয় করতে চাই। এভাবেই পথ চলা শুরু করেছি। একটি চরিত্রে অভিনয় করেছি এখন ভাবি সামনের কাজগুলো কীভাবে আরও ভালো করতে পারব। আমি চরিত্র হয়ে গল্পের সাথে মিশে যেতে চাই। এজন্য অভিনেত্রী হিসেবে দেখতে চাই।

    দর্শকদের উদ্দেশ্যে কিছু বলতে চান?

    দর্শকদের বলব আমি আপনাদের মাঝে নতুন। আমার কাজ দেখে ভাল খারাপ বিবেচনা করবেন। ভাল হলে আলোচনা করবেন। খারাপ হলে সেটাও জানাবেন আমি আপনাদের মনের মত অভিনেত্রী হতে চেষ্টার কোনো কমতি রাখব না।

    আরআইআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…