এইমাত্র
  • বৈষম্য দূর করার জন্যেই কোটার প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী
  • এ সপ্তাহে রাজধানীতে বাড়তে পারে যানজট: ডিএমপি
  • কুমিল্লায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে আহত করলো দুর্বৃত্তরা
  • ‘মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চালানো যাবে না’
  • বাসা থেকে দেড় কোটি টাকা চুরি, ৪ দিন পর জানা গেল মেয়েই চোর
  • ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রামের নিষেধাজ্ঞা সরছে
  • নিজ সন্তানকে নদীতে ফেলে হত্যা: ১৩ বছর পর বাবা গ্রেফতার
  • ১০ নির্দেশনা দিল ‘বৈষম্য বিরোধী আন্দোলন’
  • ফিলিস্তিনি প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা
  • আমি কোন দুর্নীতি করিনি, বললেন সেই মতিউরের স্ত্রী
  • আজ শনিবার, ২৯ আষাঢ়, ১৪৩১ | ১৩ জুলাই, ২০২৪
    দেশজুড়ে

    কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি আহত

    অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৫:০৭ পিএম
    অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৫:০৭ পিএম

    কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি আহত

    অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশ: ৩১ মে ২০২৩, ০৫:০৭ পিএম
    ফাইল ফটো

    কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এর গুলি ও গ্রেনেট বিস্ফোরণের ঘটনায় এক বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।

    বুধবার (৩১ মে) সকাল পৌনে ৬টার কুটিচন্দ্রখানা গ্রামের সীমান্তবর্তী নকরজান এলাকার আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪০ এর সাব পিলার ৬ এসের নিকট এ ঘটনা ঘটে। খবর পেয়ে ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।

    সীমান্তবাসী সুত্রে জানা গেছে, বুধবার সকাল পৌনে ৬টার দিকে উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের নকরজান সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪০ এর সাব পিলার নং ৬ এসের নিকট দিয়ে একই এলাকার পাঁচারকারী মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ হোসেন (৪০), গোলাম রহমানের ছেলে সাহেব আলী (৩১), ফজি ব্যাপারীর ছেলে শফিকুল ইসলাম (২৯) ও মনসুর আলীর ছেলে হাফিজুর রহমান হাফি (৪২) সহ একটি পাঁচার চক্র একত্রিত হয়ে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সেউটি-২ বালাতারী গ্রামের আতাউর রহমানের নেতৃর্ত্বে ১০/১২ জনের একটি পাঁচারকারী সদস্য কাঁটাতারের উপর দিয়ে পোটলা করে গরু মাংস পাঁচার করার সময় তাদেরকে লক্ষ্য করে ১৩৮ ভারতীয় সীমান্তরক্ষী বাহীনি’র (বিএসএফ) ছাবরি ক্যাম্পের টহলরত সদস্যরা প্রথমে গ্রেনেট বিস্ফোরণ এবং পরে গুলি চালান।

    এ সময় হাফিজুর রহমান হাফি মাথায় গুলির স্প্লিন্টারের আঘাতে গুরুতর জখমসহ মুখ মন্ডল মারাক্তকভাবে থেতলিয়ে যায়। পরে তাকে সহযোগীরা মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে তার বাড়িতে নিয়ে আসা হয় এবং তার স্বজনরা তাকে রংপুর শহরে একটি অজ্ঞাত স্থানে চিকিৎসা করানো হচ্ছে। আহত বাংলাদেশি হাফিজুর রহমান হাফি সীমান্তঘেষা চন্দ্রখানা নকরজার এলাকার মনসুর আলীর ছেলে। বর্তমানে ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে। দুই দেশের পাঁচারকারী চক্রটি দীর্ঘদিন থেকে গরুর মাংস ও গাঁজ-ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য পাঁচার থাকেন বলে সীমান্তে একাধিক সুত্রে জানা গেছে।

    আহত বাংলাদেশি হাফিজুর রহমানের স্বজন ও এলাকাবাসী জানিয়েছেন যেভাবে ভারতীয় বিএসএফ সদস্যরা গ্রেনেট বিস্ফোরণ এবং পরে গুলি চালিছেন তাতে হাফিজুর রহমান হাফির মাথার ডান দিকে কানের ওপরে গুলির গুলির স্প্লিন্টারের আঘাত লাগে। এতে তার মুখমন্ডল মারাক্তকভাবে থেতলিয়ে যায়। তবে তিনি সুস্থ হলেও তার দুই চোখ অন্ধ হওয়ার আশঙ্কা করছেন পরিবার।

    এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি’র অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সীমান্তে বিজিবি’র টহলদল জোরদার করা হয়েছে।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…