এইমাত্র
  • স্বামীকে ফাঁসাতে গিয়ে ফাঁসলেন স্ত্রী
  • ৮৫ যাত্রী নিয়ে সেনেগালের বোয়িং উড়োজাহাজ দুর্ঘটনার কবলে
  • কর্ণফুলী নদীর তলদেশ থেকে বিধ্বস্ত বিমান উদ্ধার
  • মধ্যরাতে ছেলেদের হলে ঢুকলেন ছাত্রলীগ নেত্রী
  • ইসরাইলকে যে হুমকি দিলেন বাইডেন
  • বড় ক্ষতি এড়াতে বিমানটিকে সরিয়ে নদীতে নিয়ে যান ২ পাইলট
  • ‘অনলাইন জুয়া-হুন্ডির মাধ্যমে মুদ্রা পাচার বাড়ছে’
  • সৌদি আরবকে পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গা বললেন রোনালদোর বোন
  • মালয়েশিয়ার পুলিশকে ঘুষ দিতে গিয়ে গ্রেফতার বাংলাদেশি
  • সৌদিতে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট
  • আজ শুক্রবার, ২৬ বৈশাখ, ১৪৩১ | ১০ মে, ২০২৪
    দেশজুড়ে

    কুমিল্লায় বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত-৪, আটক-১

    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪২ পিএম
    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪২ পিএম

    কুমিল্লায় বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত-৪, আটক-১

    ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪২ পিএম

    কুমিল্লার তিতাস উপজেলায় ফসলি জমি থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনকে কেন্দ্র করে দুই মহল্লাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের নারীসহ ৪ জন আহত হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে রাহাদ নামে এক যুবককে আটক করেছে তিতাস থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে উপজেলার কলাকান্দি ইউনিয়নের দড়িমাছিমপুর গ্রামে।

    আহতরা হলেন, আবুল কাশেম(৬০), মো.শফিক মিয়া (৪০), মিনা বেগম(৪৫) ও শাহআলম (৩৫)। এদের মধ্যে মো.শফিক মিয়ার অবস্থা আশংকাজনক। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

    শনিবার সকালে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন রয়েছে। তবে আবারও যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছে এলাকাবাসী।

    পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, একই গ্রামের টেগুড়া পাড়ার মতিন মিয়া ও মুকুল মিয়া সহোদর দুই ভাই তারা দীর্ঘদিন ধরে ফসলি জমি থেকে বালু উত্তোলন করে আসছে এতে করে পাশের ফসলী জমিগুলো ভেঙ্গে যাচ্ছে। তাই ফসলী জমি রক্ষায় একই গ্রামের দক্ষিণ পাড়ার জমির মালিকরা প্রশাসনকে জানালে প্রশাসন বালু উত্তোলন বন্ধ করে দেয়, এতে মতিন-মুকুল ক্ষিপ্ত হয়।

    এবিষয়ে কৃষক বিল্লাল বলেন, আমাদের পাশের জমি থেকে মতিন ও মুকুল তারা দুই ভাই দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছে, এতে আমাদের ফসলী জমি ভেঙ্গে যাচ্ছে, আমরা ইব্রাহিম চেয়ারম্যান এর নিকট বিচার দিলে তখন মতিন ও মুকুল কথা দেয় তারা আর বালু উত্তোলন করবেনা এবং আমাদের জমির ক্ষতি পূরণ দিবে।

    এছাড়াও বিল্লাল বলেন, ফসলি জমি রক্ষায় আমাদের বাড়ির কামাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিলে এতে মুকুলের ভাগিনা ফয়সাল উসকানিমূলক মন্তব্য করে এবং শুক্রবার দুপুরে রফিক লাল, ফয়সাল, আবদিন ও উজ্জ্বলসহ ১০/১২ জন দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আবুল কাশেম ও মো. শফিক মিয়ার উপর অতর্কিত হামলা করে গুরুতর আহত করে।

    অপরদিকে মতিন মিয়ার স্ত্রী শরিফা বেগম বলেন, আমার ননদের ছেলে ফয়সালকে মারার জন্য দক্ষিণ পাড়ার জামাল, বিল্লাল ও মহসিনসহ ২০/২৫ জন দলবদ্ধ হয়ে লাঠিসোঁটা নিয়ে বাড়িতে হামলা করে, এমসয় আমার ননদ মিনা বেগম ও শাহআলম গুরুতর আহত হয়। এঘনার সময় আমার দেবর মুকুল বাড়িতে ছিল না।

    স্থানীয় ইউপি চেয়ারম্যান ইব্রাহিম সরকার বলেন, আমি বাড়িতে ছিলাম না শনিবার সকালে বাড়িতে এসে ঘটনা স্থলে গিয়ে খোঁজ খবর নেই এবং আহত শফিক মিয়ার খোঁজ খবর নিচ্ছি ও তার চিকিৎসার জন্য আমার সাধ্যমতো আর্থিক সহযোগিতা করবো।

    এবিষয়ে তিতাস থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন কান্তি দাস বলেন, দড়িমাছিমপুর গ্রামে দুই পক্ষের মধ্যে মারামারির খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ গিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং রাতে অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জরিত সন্দেহে রাহাদ নামে একজনকে আটক করা হয়েছে। এবং এঘটনায় আহত শফিকের বড় ভাই ফরিদ মিয়া বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে আরও ১০/১২ জন অজ্ঞাত রেখে একটি মামলা করেছে। এজাহার নামীয় অন্যান্য আসামীদের গ্রেফতার করতে আমাদের অভিযান অব্যাহত আছে এবং দড়িমাছিমপুর গ্রামে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন রয়েছে।

    এমআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…