এইমাত্র
  • পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী
  • কান থেকে ফিরলেই অস্ত্রোপচার ঐশ্বরিয়ার
  • কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ
  • নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম
  • গোপালগ‌ঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ নিহত চার
  • বড় ভাইয়ের বাসায় বেড়াতে এসে কিশোরীর আত্মহত্যা
  • শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০
  • ঢাকাসহ ১০ অঞ্চলের ওপর দিয়ে বজ্রবৃষ্টির পূর্বাভাস
  • আজ থেকে মাঠে নামছে আইন-শৃঙ্খলা বাহিনী
  • ইরানে এক ইহুদির মৃত্যুদণ্ড কার্যকর করা হবে
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    দেশজুড়ে

    ফেনীতে পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

    মোহাম্মদ ইকবাল হোসাঈন, ফেনী প্রতিনিধি প্রকাশ: ৬ মে ২০২৪, ০৪:১৭ পিএম
    মোহাম্মদ ইকবাল হোসাঈন, ফেনী প্রতিনিধি প্রকাশ: ৬ মে ২০২৪, ০৪:১৭ পিএম

    ফেনীতে পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

    মোহাম্মদ ইকবাল হোসাঈন, ফেনী প্রতিনিধি প্রকাশ: ৬ মে ২০২৪, ০৪:১৭ পিএম

    পদায়নের বৈষম্যসহ বিভিন্ন দাবীতে সারাদেশের ন্যায় ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে কর্মবিরতি কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

    সোমবার (৬ মে) পল্লী বিদ্যুৎ সমিতি সদর দপ্তর ভবনের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

    এসময় সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে গেছেন সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা ও কর্মচারীরা। সোমবার সকাল ৯টা থেকে দেশের ৮০টি পবিসের সদর কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হচ্ছে। তাদের সাথে একাত্মতা পোষণ করে আমরা ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা কর্মচারীরা অনির্দিষ্ট কালের জন্য কর্ম বিতরি পালন করছি।

    এসময় সদর দপ্তরসহ জোনাল/সাব জোনাল অফিসের সকল ডেপুটি জেনারেল ম্যনেজার, এজিএম (প্রশাসন), এজিএম(অর্থ-হিসাব), সকল এজিএম (ওএন্ডএম), এজিএম(ইএন্ডসি), সকল সহ-এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর/কো-অর্ডিনেটর, সকল ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ (ওয়্যারিং ইন্সপেক্টর/জুনিয়র ইঞ্জিনিয়ার/সহ-জুনিয়র ইঞ্জিনিয়ার), সকল পিউসি, সকল লাইনক্রুগ্ণ , বিলিং সহকারী ও বিলিং সুপার ভাইজার এবং সকল মিটার রিডার কাম মেসেঞ্জার (পিসিএম/এমসিএম) উপস্থিত ছিলেন।

    সংশ্লিষ্টরা জানায়, পল্লী বিদ্যুৎ সমিতি দেশের প্রায় ৪ কোটি গ্রাহককে (৮০ শতাংশ) বিদ্যুৎ সরবরাহ কাজে নিয়োজিত রয়েছে। বিআরইবি দ্বারা নিয়ন্ত্রিত এসব সমিতির কর্মকর্তা ও কর্মচারী প্রতিনিয়ত নানান বৈষম্যের শিকার হচ্ছেন। একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ, পদবি, পদোন্নতি, বেতন গ্রেড, সাপ্তাহিক ছুটি, একই প্রতিষ্ঠানে একই পদে নিয়মিত এবং চুক্তিভিত্তিক নিয়োগ, লোকবলের স্বল্পতাসহ সব ক্ষেত্রেই বৈষম্যের শিকার সমিতির কর্মকর্তা হবং কর্মচারীগণ।

    বিদ্যমান বৈষম্যগুলো দূর করে বাপবিবো এবং পবিস একই সার্ভিস কোড পরিচালনা করা, ৫ শতাংশ প্রণোদনা জুলাই-২৩ হতে কার্যকর, ২০১৫ সালের পে- জুলাই-১৫ হতে সমধাপে কার্যকর, ৪০০ ইউনিট বিদ্যুৎ বিল ভাতা, ২ দিন সাপ্তাহিক ছুটি, নির্ধারিত কর্মঘণ্টা, অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম/ডিষ্টারবেন্স এলাউন্স, চিকিৎসা ভাতা, অডিটের নামে হয়রানি না করাসহ সরকার প্রদত্ত সকল সুযোগ-সুবিধা বিআরইবির ন্যায় সমিতির জন্যও বাস্তবায়ন চান তারা।

    আরইউ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…