এইমাত্র
  • পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী
  • কান থেকে ফিরলেই অস্ত্রোপচার ঐশ্বরিয়ার
  • কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ
  • নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম
  • গোপালগ‌ঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ নিহত চার
  • বড় ভাইয়ের বাসায় বেড়াতে এসে কিশোরীর আত্মহত্যা
  • শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০
  • ঢাকাসহ ১০ অঞ্চলের ওপর দিয়ে বজ্রবৃষ্টির পূর্বাভাস
  • আজ থেকে মাঠে নামছে আইন-শৃঙ্খলা বাহিনী
  • ইরানে এক ইহুদির মৃত্যুদণ্ড কার্যকর করা হবে
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    রাজনীতি

    আওয়ামী লীগ ভেতর থেকে ধ্বসে গেছে: রিজভী

    সময়ের কণ্ঠস্বর রিপোর্ট প্রকাশ: ৬ মে ২০২৪, ০৪:৫২ পিএম
    সময়ের কণ্ঠস্বর রিপোর্ট প্রকাশ: ৬ মে ২০২৪, ০৪:৫২ পিএম

    আওয়ামী লীগ ভেতর থেকে ধ্বসে গেছে: রিজভী

    সময়ের কণ্ঠস্বর রিপোর্ট প্রকাশ: ৬ মে ২০২৪, ০৪:৫২ পিএম
    ফাইল ফটো

    আওয়ামী লীগ ভেতর থেকে ধ্বসে গেছে, ভেঙে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

    আজ সোমবার (০৬ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়া, দলের যুগ্ম মহাস‌চিব হাবীব উন নবী খান সোহেল, সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ সব রাজবন্দীর মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তি‌নি এ মন্তব্য করেন।

    রুহুল কবির রিজভী বলেন, মুরগির বাচ্চার জন্য চিল যেমন মায়াকান্না করে ওবায়দুল কাদেরের কান্নাও সেই রকম। তিনি (ওবায়দুল কাদের) মাঝে মাঝে আওয়াজ দেন, বিএনপি নাকি দুর্বল হয়ে গেছে, বিএনপি ক্লান্ত, হতাশ, বিদেশে চলে যাচ্ছে। আওয়ামী লীগ যে ভেতর থেকে ধ্বসে গেছে, ভেঙে গেছে এটা চাপা দেওয়ার জন্যই তিনি বিএনপিকে নিয়ে এসব কথা বলছেন।

    নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সীমাহীন ঊর্ধ্বগতি প্রসঙ্গ টেনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, প্রতিদিনই জিনিসপত্র দাম বাড়ছে। মানুষ তিন বেলা খেতে পায় না। আজও মায়ের গর্ভ থেকে যে শিশুটা জন্মগ্রহণ করছে তার ঋণ হচ্ছে এক লাখ টাকারও বেশি। তারপরও তিনি ( শেখ হাসিনা) ঋণ নিতে চাচ্ছেন।

    রিজভী বলেন, বারবার জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা, জনগণের মালিকানা ছিনিয়ে নেওয়ার কারণে তাদের (আওয়ামী লীগ) জনসমর্থন নেই। কয়েকজন সুবিধাবাদী লোক, কয়েকজন ঋণখেলাপি মানুষ, কয়েকজন বাজার সিন্ডিকেটের লোকজন আওয়ামী লীগকে ঘিরে আছে। এরা তো গণশত্রু। যারা বাজার সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি করেছে, যারা ব্যাংকের টাকা লুট করে, নিয়মবির্হিভূতভাবে ঋণ নিয়ে বিদেশে টাকা পাচার করেছে, যারা সন্ত্রাসী করে অন্য জমি-জায়গা দখল করে এদের তো জনগণ পছন্দ করে না। আর এ লোকগুলোই যদি আওয়ামী লীগের পাশে থাকে, প্রধানমন্ত্রীর পাশে থাকে, সরকারের পাশে থাকে তাহলে তো জনগণ থাকবে না। আওয়ামী লীগ এখন শূন্য মুড়ির টিন। এ কারণে আওয়ামী লীগের নেতারা ঝনঝন করে কথা বলছে।

    বিএনপির এ নেতা আরও বলেন, আজকে গণতান্ত্রিক শাসন নেই বলেই, বৈধ সংসদ নেই বলেই শেখ হাসিনা মানুষের গলায় পা দিয়ে, টুটি টিপে ধরে বিদ্যুৎ, গ্যাস, পানি থেকে ট্যাক্স নিচ্ছেন। অনেকে কষ্টের মধ্যে দিন যাপন করছেন। আর নিম্ন আয়ের মানুষ তিনবেলা কেউ খেতে পারছেন না। একদিকে মূল্যস্ফীতির চাপ, আরেকদিকে ক্রমাগতভাবে জিনিসপত্রের দাম বাড়ছেই হু হু করে।

    মিথ্যা সাক্ষী দিয়ে বিএনপির নেতাকর্মীদের জেলে রাখা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, একেবারে সাজানো মামলা দিয়ে গণতন্ত্রের মা আমাদের অসুস্থ নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে। যে মামলার সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। এমনকি তার উন্নত চিকিৎসার সুযোগও দেওয়া হচ্ছে না। আজকে সাজা দিয়ে দেশনায়ক তারেক রহমানকে দেশের বাইরে রাখা হয়েছে।

    হাবিব-উন-নবী খান সোহেল মুক্তি পরিষদের আহ্বায়ক নজরুল ইসলাম নোমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…