এইমাত্র
  • ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’
  • দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • পাকিস্তানে ট্রাক খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত
  • নরসিংদীতে পুকুরে মিলল নারীর মরদেহ
  • আর ভিডিও বানাবে না পাকিস্তানি খুদে ভ্লগার সিরাজ
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    দেশজুড়ে

    নড়াইলে দুর্নীতির দায়ে শিক্ষকের 'শ্রেষ্ঠ প্রধান শিক্ষক' পুরস্কার বাতিল

    রাফায়েতুল হক তমাল, নড়াইল প্রতিনিধি প্রকাশ: ৭ মে ২০২৪, ০৭:২৩ পিএম
    রাফায়েতুল হক তমাল, নড়াইল প্রতিনিধি প্রকাশ: ৭ মে ২০২৪, ০৭:২৩ পিএম

    নড়াইলে দুর্নীতির দায়ে শিক্ষকের 'শ্রেষ্ঠ প্রধান শিক্ষক' পুরস্কার বাতিল

    রাফায়েতুল হক তমাল, নড়াইল প্রতিনিধি প্রকাশ: ৭ মে ২০২৪, ০৭:২৩ পিএম

    সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার পর 'শ্রেষ্ঠ প্রধান শিক্ষক' মনোনয়ন পাওয়া নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল ইসলামের পুরস্কার বাতিল করেছে কর্তৃপক্ষ।

    রোববার (৫ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে অভিযোগের বিষয়টি তদন্ত করে সত্যতা পেয়ে স্থানীয় শিক্ষা কার্যালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান মিয়া।

    এর আগে গত ২৯ এপ্রিল ঘোষিত জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মো. আশরাফুল ইসলামের নাম প্রকাশ করার পর 'শ্রেষ্ঠ প্রধান শিক্ষক' হিসেবে পুরস্কার প্রাপ্তি নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। এসময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মো. আশরাফুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন নেতিবাচক কথা উঠে আসে।

    এ নিয়ে রোববার (৫ মে) বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ জাহাঙ্গীর আলমের দৃষ্টি আকর্ষণ করা হয়। পরবর্তীতে ঘোষিত পুরস্কার বাতিল করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলামের বিরুদ্ধে অবৈধ সম্পত্তি অর্জন ও করোনার টিকার জন্য টাকা আদায় এবং দুর্নীতিসহ কয়েকটি গুরুতর অভিযোগের বিষয়ে মিথ্যা তথ্য প্রদান করায় ওই শিক্ষকের এমপিও স্থগিত করে গত মার্চ মাস থেকে বেতন-ভাতা বন্ধ রয়েছে। এছাড়া দুর্নীতি দমন কমিশনে (দুদক) তার বিরুদ্ধে কয়েকটি গুরুতর অভিযোগ তদন্তাধীন রয়েছে। ইতোপূর্বে প্রধান শিক্ষক আশরাফুল ইসলামের বিরুদ্ধে আনা নিয়োগ বাণিজ্য, প্রতিষ্ঠানের অর্থ আত্মসাত করে দুর্নীতির মাধ্যমে প্রচুর অর্থ হাতিয়ে বিপুল অঙ্কের অবৈধ সম্পদের মালিক হওয়া, বিদ্যালয়ের উন্নয়ন ফান্ডের অর্থ আত্মসাৎ ও শিক্ষার্থীদের কাছ থেকে নিয়ম বহির্ভূতভাবে অর্থ আদায় করাসহ করোনার টিকা রেজিস্ট্রেশন ও নির্ধারিত কেন্দ্রে নেওয়ার নামে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে টাকা আদায় করা ও আর্থিক অনিয়মসহ কয়েকটি গুরুতর অভিযোগ তদন্ত করেছেন খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুণ অর রশীদ। পরে তদন্তে সকল অভিযোগের বিষয়ে মিথ্যা তথ্য প্রদান করায় প্রাথমিকভাবে ওই শিক্ষকের এমপিও স্থগিত করে বতন-ভাতা বন্ধ করা হয়েছে।

    এ প্রসঙ্গে কালিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহজাহান মিয়া জানান, জেলা পর্যায়ে উপজেলায় 'শ্রেষ্ঠ প্রধান শিক্ষক' পুরস্কা হিসেবে আশরাফুল ইসলামের নাম মনোনীত হওয়ার আগে ওই শিক্ষকের বিরুদ্ধে ওঠা দুর্নীতির বিষয়টি আমাদের জানা ছিল না। এনিয়ে রোববার বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এরপর তদন্ত করে সমালোচনা তথা অভিযোগের বিষয়টির সত্যতা পাওয়ায় 'শ্রেষ্ঠ প্রধান শিক্ষক' পুরস্কার থেকে আশরাফুল ইসলামের নাম বাতিল করা হয়েছে।

    এসএফ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…