এইমাত্র
  • ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’
  • দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • পাকিস্তানে ট্রাক খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত
  • নরসিংদীতে পুকুরে মিলল নারীর মরদেহ
  • আর ভিডিও বানাবে না পাকিস্তানি খুদে ভ্লগার সিরাজ
  • আজ রবিবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪
    দেশজুড়ে

    চুয়াডাঙ্গায় কেন্দ্রে প্রবেশে বাধা: দুজন আটক, একজনের কারাদণ্ড

    শি‌রিন জামান, চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশ: ৮ মে ২০২৪, ০৪:০৪ পিএম
    শি‌রিন জামান, চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশ: ৮ মে ২০২৪, ০৪:০৪ পিএম

    চুয়াডাঙ্গায় কেন্দ্রে প্রবেশে বাধা: দুজন আটক, একজনের কারাদণ্ড

    শি‌রিন জামান, চুয়াডাঙ্গা প্রতিনিধি প্রকাশ: ৮ মে ২০২৪, ০৪:০৪ পিএম

    চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা নির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা, হুমকি-ধামকির ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আবু সিদ্দিক না‌মে এক ইউ‌পি সদস্য‌কে ৭ দি‌নের কারাদণ্ড দি‌য়ে‌ছে ভ্রাম্যমান আদালত। এসব ঘটনার সা‌থে জ‌ড়িত আ‌রো ২ জনকে আটক করে থানায় নি‌য়ে‌ছে পুলিশ।

    বুধবার (৮ মে) সকালে জীবননগর ও দামুড়হুদা থেকে তাদের আটক ও কারাদণ্ড দেওয়া হয়।

    কারাদণ্ডপ্রাপ্ত আবু সিদ্দিক দামুড়হুদা উপ‌জেলার কুড়ুলগা‌ছি ইউ‌নিয়‌নের প্যানেল চেয়ারম্যান ও ২ নং ওয়ার্ড ইউপি সদস্য। আটককৃত অন্যরা হলেন, দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়ানের চ‌ন্ডিপুর গ্রা‌মের আব্দুর রাজ্জাক ও জীবননগর উপজেলার কাটাপোল গ্রামের সাখাওয়াত হোসেন।

    জানা যায়, দামুড়হুদা উপ‌জেলার চ‌ন্ডিপুর সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয় কে‌ন্দ্রে চিহৃত প্র‌তিপ‌ক্ষের ভোটার‌দের ভোট কে‌ন্দ্রে আস‌তে বাঁধাদানের ঘটনায় ইউ‌পি সদস্য আবু সিদ্দিক ও আব্দুর রাজ্জাক হাতাহা‌তি‌তে জ‌ড়ি‌য়ে প‌ড়েন। এসময় ভোট কে‌ন্দ্রের বাই‌রে পু‌লিশ তাদেরকে আটক ক‌রে। প‌রে ভ্রাম্যমান আদালত ইউপি সদস্যকে ৭ দি‌নের কারাদণ্ড দেন। অন্যদিকে, জীবননগর উপজেলার কাটাপোল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটারদের ভোট দিতে বাধা দেন কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হাফিজুর রহমানের সমর্থক সাখাওয়াত হোসেন। এ ঘটনায় পুলিশ তাকে আটক করে জীবননগর থানায় নেয়।

    দামুড়হুদা-জীবননগর সার্কেলের সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানা জানান, দামুড়হুদা কুড়ালগাছি ইউপির মেম্বার আবু সিদ্দিক আনারস প্রতীকের প্রার্থী আলি মুনছুর বাবুর পক্ষে কাজ করছে। সকালে ভোট শুরু হলে তিনি প্রভাব বিস্তার করে ভোটারদের চন্ডিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রবেশে বাধা দেয়। এ ঘটনায় পুলিশ তাকে আটক করে। পরে তাকে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার সাইফুল ইসলাম সাইফ ৭ দিনের কারাদণ্ড দেন।

    চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান (পিপিএম-সেবা) বলেন, মোট ৩ জনকে আটক করা হয়েছে। একজনকে ৭ দিনের করাদণ্ড প্রদান করেছেন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মহাদয়। অন্য দু’জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

    উল্লেখ্য, দামুড়হুদা উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দামুড়হুদায় মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ৮২০ জন। নারী ভোটার ১ লাখ ২২ হাজার ৯৪১ জন ও পুরুষ ভোটার ১লাখ ২৪ হাজার ৮৭৯ জন। জীবননগর উপজেলায় দুই জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১লাখ ৫৩ হাজার ২১৫ জন। নারী ভোটার ৭৬ হাজার ৩০০ জন ও পুরুষ ভোটার ৭৬ হাজার ৯১৫ জন।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…