এইমাত্র
  • ফুসফুস ভালো রাখতে কী খাবেন?
  • রাজশাহীতে আগুনে পুড়ে ছাই ১০ বিঘা পানের বরজ
  • কক্সবাজারে অপহরণ চক্রের প্রধান আসামি অস্ত্রসহ গ্রেফতার
  • অডিশনে একদিনে ১০ জনকে চুমু খেতে হয়েছিল যে অভিনেত্রীকে
  • উখিয়া ক্যাম্পে চার আরসা সদস্য আটক, অস্ত্র উদ্ধার
  • শিক্ষার্থীদের বেলা ১১-৩টা পর্যন্ত রোদে না যাওয়ার পরামর্শ
  • রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২২
  • রামপুরায় অটোরিকশাচালকদের সড়ক অবরোধ, তীব্র যানজট
  • ইরানের প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী মারা গেছেন
  • রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ‘কেউ বেঁচে নেই’
  • আজ সোমবার, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪
    দেশজুড়ে

    ধামরাই উপজেলা নির্বাচন

    দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় বিএনপি নেতারা

    আব্দুল কাদের, ধামরাই (ঢাকা) প্রতিনিধি প্রকাশ: ৯ মে ২০২৪, ১১:২৩ এএম
    আব্দুল কাদের, ধামরাই (ঢাকা) প্রতিনিধি প্রকাশ: ৯ মে ২০২৪, ১১:২৩ এএম

    দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় বিএনপি নেতারা

    আব্দুল কাদের, ধামরাই (ঢাকা) প্রতিনিধি প্রকাশ: ৯ মে ২০২৪, ১১:২৩ এএম

    বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। কেন্দ্রের এই সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চেয়ারম্যান প্রার্থীর প্রচার-প্রচারনায় অংশ নিয়ে বিএনপির একাধিক নেতা-কর্মী ও তাদের স্বজনরা মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন।

    অনুসন্ধানে জানা গেছে, বিএনপি নেতা মোঃ জামিল হোসেন ঢাকা জেলা বিএনপির সাবেকসহ সাধারণ সম্পাদক, ধামরাই উপজেলা বিএনপির সদস্য ও কুশুড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন।

    এছাড়াও জামিল হোসেন ৩০/৯/ ১৮ সহ তিনটি নাশকতার মামলার আসামি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এর বলয়ে থেকে রাজনীতি করছেন বলে জানা যায়।

    আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি'র নাশকতা মামলার আসামি কে সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতার বাস ভবন ও প্রচার-প্রচারণার ছবি যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চলছে নানা আলোচনা সমালোচনার ঝড়। যোগাযোগ মাধ্যমে দেখা যায় ঢাকা জেলা যুবলীগের সাবেক সদস্য ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল লতিফ নাশকতা মামলার আসামিদের সঙ্গে মতবিনিময় ও প্রচার-প্রচারণা করছেন।

    আওয়ামী লীগের নেতা কর্মীদের দাবি, উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফ একজন আওয়ামী লীগের নেতা। তিনি কি ভাবে জ্বালাও পোড়াও ও ভাংচুর মামলার আসামিদের নিয়ে নির্বাচনে প্রচারণা করতে পারেন। নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক নেতা বলেন, আওয়ামী লীগের নেতা হয়ে বিএনপি জামায়াতের লোকজন নিয়ে নির্বাচন করতে পারে তাদের কাছে আওয়ামী লীগ ও ধামরাই নিরাপদ না।

    বিএনপির নাশকতা মামলার আসামিদের নিয়ে নির্বাচনে প্রচারণা করতে পারেন কিনা জানতে চাইলে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল লতিফ জানান, এই নির্বাচনে দলীয় কোন প্রতীক নাই। সেহেতু দলমত নির্বিশেষে সকলকে সাথে নিয়ে তিনি প্রচারনা চালাচ্ছেন।

    বিএনপির দলীয় সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচন করতে পারেন কিনা জানতে চাইলে জামিল হোসেন জানান, প্রচার প্রচারনায় ব্যস্ত আছি। এই ব্যাপারে এখন আলাপ না করি পরে কথা বলবো।

    কুশুড়া ইউনিয়ন বিএনপির নেতা কর্মীরা জানান, বিএনপির নেতা কর্মী ও সাধারণ মানুষের ভোটে জামিন কে চেয়ারম্যান নির্বাচিত করেছিলাম,দলের সিদ্ধান্ত অমান্য করে যেমন মীর জাফরী করেছে তেমন আমাদের লজ্জায় ফেলেছে সাধারণ ভোটারদের কাছে। তাই যে সকল নেতাকর্মী দলের সাথে বেইমানি করেছে তাদের বহিষ্কারের দাবি জানাই।

    ঢাকা জেলা যুবদলের সভাপতি ও ধামরাই থানা বিএনপির আন্দোলনের রুপকার ইয়াছিন ফেরদৌস মুরাদ জানায়, যারা দলের নিয়ম অমান্য করে প্রতক্ষ ও পরোক্ষভাবে নির্বাচনে অংশ নিয়েছে তারা কখনোই জাতীয়তাবাদী শক্তির আদর্শের লোক নয়, ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনে যারা বেইমানি করবে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার জন্য দলীয় হাইকমান্ডকে জানানো হবে।

    তিনি আরও জানায়, লোভ লালসার কাছে বিক্রি হয়ে যারা দলের সাথে বেইমানি করছে ভবিষ্যতেও তাদের ব্যাপারে জাতীয়তাবাদী দল (বিএনপি) সতর্ক থাকবে।

    উল্লেখ্য, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৬জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্বিতা করছেন। তারা প্রত্যকেই ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা।

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…