এইমাত্র
  • পাওয়া গেছে রাইসিকে বহনকারী হেলিকপ্টার, তবে....
  • রাইসির বেঁচে থাকা নিয়ে সর্বশেষ যা জানা গেল
  • খোঁজ মিলছে না ইরানের প্রেসিডেন্টের
  • ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’
  • দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • আজ সোমবার, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪
    দেশজুড়ে

    উপজেলা পরিষদ নির্বাচন

    কক্সবাজারে ভাতিজার কাছে চাচার অসহায় আত্মসমর্পণ

    শাহীন মাহমুদ রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার প্রকাশ: ৯ মে ২০২৪, ১১:৫৯ এএম
    শাহীন মাহমুদ রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার প্রকাশ: ৯ মে ২০২৪, ১১:৫৯ এএম

    কক্সবাজারে ভাতিজার কাছে চাচার অসহায় আত্মসমর্পণ

    শাহীন মাহমুদ রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার প্রকাশ: ৯ মে ২০২৪, ১১:৫৯ এএম

    ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম। তিনি নির্বাচনে তার চাচা জেলা আ.লীগ সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীকে পরাজিত করেন।

    বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

    দলীয় নেতাকর্মীসহ স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন দল ক্ষমতায় থাকলেও সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধি এবং তৃণমূলকে সংগঠিত করতে সময় দেননি তিনি। ফলে নিজস্ব বলয়ের নেতাকর্মী ছাড়া তৃণমূলদের সাথে তার যোগাযোগ ছিল না বললেই চলে। সাথে রয়েছে কমিটি গঠন এবং পদবীর বিপরীতে অনৈতিক লেনদেনের অভিযোগ। আবার দুঃসময়ের ত্যাগী এবং পরীক্ষিতদের অবমূল্যায়নও এর সাথে যুক্ত। দলের নেতাকর্মীদের সাথে বাড়তে থাকা এ দুরত্বের কারণেই জেলা আওয়ামী লীগের শীর্ষ এই নেতার লজ্জাজনক পরাজয় বলে উল্লেখ করেছেন তৃণমূলের নেতাকর্মীরা।

    তাদের মতে, অ্যাডভোকেট ফরিদুল ইসলামের নিয়ন্ত্রণাধীন রয়েছে নয় উপজেলা, চার পৌরসভা ও এক সাংগঠনিক উপজেলা। এসব সাংগঠনিক উপজেলায় কমিটি গঠনসহ চারটি সংসদীয় আসনে প্রার্থী মনোনয়ন হয়েছে এ দু'জনের স্বাক্ষরে। সরকার দলীয় সংগঠনের জেলার প্রধান হিসেবে ক্ষমতাধর হিসেবেই পরিচিত তারা।

    এত ক্ষমতার পরও লোভে পড়ে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন তিনি। জেলা সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী কুতুবদিয়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করে বুধবার শেষ হওয়া চলতি সময়ের প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে লজ্জ্বাজনকভাবে হেরেছেন।

    ঘোড়া প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম, ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীকের প্রার্থী সাংবাদিক আকবর খান এবং মহিলা ভাইস চেয়ারম্যান কলসি প্রতীকের প্রার্থী হাসিনা আকতার বিউটিকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

    এতে ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম ঘোড়া প্রতীক নিয়ে ২৭,২৪৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আছহাব উদ্দিন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৫,৪৩৮ ভোট। এছাড়া অন্য আরেক প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৯৬৫ ভোট পেয়েছেন।

    কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাঈনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

    এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ দ্বীপ উপজেলায় প্রথমবারের ভোটের মাঠে এসে বাজিমাত করেছেন ব্যারিস্টার হানিফ। তিনি বর্তমান উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলামের ভাতিজা। চাচাকে হারিয়ে দ্বীপের হাল ধরেছেন তিনি।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…