এইমাত্র
  • ওমরাহ করতে গিয়ে ১১ বছর পর হারানো ছেলেকে খুঁজে পেলেন মা
  • হিজড়ারা নিশ্চিন্তে নামাজ পড়তে পারেন যে মসজিদে
  • ভারতে নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট গভীর খাদে ট্যাক্সি, নিহত ১০
  • জমিদারি মসজিদে ২৪০ বছর ধরে চলে নামাজ
  • মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী কমছে, বাড়ছে মাদরাসায়
  • জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী
  • কপালে ব্যান্ডেজ নিয়ে ইফতার পার্টিতে মমতা
  • কুড়িগ্রামের খাবার খেয়ে খুশি ভুটানের রাজা
  • বিশ্ববাজারে সোনার দামে রেকর্ড
  • নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা
  • আজ শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪
    বিনোদন

    জায়েদ খানের সদস্যপদ স্থগিত!

    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ১ এপ্রিল ২০২৩, ১১:৩৬ এএম
    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ১ এপ্রিল ২০২৩, ১১:৩৬ এএম

    জায়েদ খানের সদস্যপদ স্থগিত!

    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ১ এপ্রিল ২০২৩, ১১:৩৬ এএম

    বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ যেন সোনার ডিম পাড়া হাঁস। এই পদটি নিয়ে চলছিল নানা নাটকীয়তা। সব নাটকীয়তা শেষে সেই পদে বসেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। জয় পেয়েও আসনে বসতে পারলেন না চিত্রনায়ক জায়েদ খান। দীর্ঘদিন তিনি এই পদে বসে নেতৃত্ব দিলেও এই এই আলোচিত নায়কের সদস্যপদ স্থগিত হতে যাচ্ছে আগামী রবিবার বলে জানায় শিল্পী সমিতির একটি সূত্র।

    শুধু সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান নন একই সঙ্গে শিল্পী সমিতির নির্বাচিত কমিটি থেকে অভিনেত্রী সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ বাতিল করা হয়েছে বলে জানায় সুত্রটি। সমিতির সাধারণ সম্পাদক পদের চেয়ার হারানোর পর অনেকেই শঙ্কা প্রকাশ করেছিলেন জায়েদ খান সদস্য পদটাও বুঝি হারাচ্ছেন। দেরিতে হলেও সেটাই সত্যি হতে চলেছে। কাঞ্চন-নিপূণ পরিষদ দায়িত্ব নেয়ার এক বছর পর স্থগিত হচ্ছে জায়েদ খানের সদস্যপদ।

    আগামীকাল রবিবার (০২ এপ্রিল) সমিতির জরুরি সভা ডেকেছে শিল্পী সমিতির বর্তমান কমিটি। যে মিটিংয়ের মূল আলোচনার বিষয় জায়েদ খানের সদস্য পদ।

    ২০২১-২০২৩ মেয়াদী চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সুচরিতা কার্যনিবাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন আর রুবেল সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছিলেন। পরে কার্যনিবাহী কমিটির পরপর ৩ মিটিংয়ে অংশ গ্রহণ করেন নি এমনকি সমিতির উন্নয়নমূলক কোনো কাজে দেখা যায়নি বলে তাদের তাদের সদস্য পদ স্থগিত করে শিল্পী সমিতি।

    আরও জানা গেছে, জায়েদ খান বিভিন্ন ইউটিউব চ্যানেল ও গণমাধ্যমে বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদানের কারণে শিল্পী সমিতির ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ণ হয়েছে। যা সমিতির সদস্য হিসেবে কাম্য নয়। এমন অভিযোগের ভিত্তিতে শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্য পদ স্থগিত করতে যাচ্ছেন আগামী রবিবার সমিতির নবম কার্যনিবাহী সভায় আসছে চূড়ান্ত সিদ্ধান্ত।

    উল্লেখ্য, ২০২২ সালের ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন প্রাথমিক ফলাফলে জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করা হয়। পরে নির্বাচনী আপিল বোর্ডের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেন নিপুণ।

    আপিল বোর্ড সমাজসেবা অধিদপ্তরে চিঠি পাঠায়। যার পরিপ্রেক্ষিতে ২ ফেব্রুয়ারি সমাজসেবা অধিদপ্তর এক চিঠিতে জানায়, আপিল বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। পরে গত ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে। এরপর নিপুণ ও জায়েদ খান মামলা গড়ায় হাইকোর্টে। হাইকোর্ট থেকে নিপুণের পক্ষে রায় আসে। সেই সুবাদে বর্তমানে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন নিপুণ আক্তার।

    আরআইআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…