এইমাত্র
  • টেকনাফের রুবেল হত্যার রহস্য উদঘাটন
  • পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে চাকরি, পদের সংখ্যা ৯০
  • মা-বাবার সেবা করলে মিলবে জান্নাত
  • হজের প্রথম ফ্লাইট শুরু ৯ মে
  • উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন
  • ২৪ লাখ টাকাসহ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আটক
  • ১৫ জেলায় ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, সতর্ক সংকেত জারি
  • টাঙ্গাইলে কাভার্ডভ্যান-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১
  • ফরিদপুরে বজ্রপাতে মাদ্রাসার ২১ শিক্ষার্থী আহত
  • পদ্মশ্রী পদকে ভূষিত হওয়ায় বন্যাকে সংবর্ধনা
  • আজ মঙ্গলবার, ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪
    আন্তর্জাতিক

    বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় যাচ্ছে সৌদি আরব

    আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রতিনিধি প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২২ পিএম
    আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রতিনিধি প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২২ পিএম

    বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় যাচ্ছে সৌদি আরব

    আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রতিনিধি প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২২ পিএম

    সৌদি আরব ইতিহাসে এই প্রথম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে পারে- সৌদি ফ্যাশন মডেল রুমি আল-কাহতানি, নিজের ইন্সটাগ্রামে এই দাবি করার পর বিষয়টি অস্বীকার করা হয়। কিন্তু এক মাস পর প্রতিযোগিতার আয়োজক সংস্থার পক্ষ থেকে সেই অংশগ্রহণ নিশ্চিত করা হলো।

    মিস ইউনিভার্স অর্গানাইজেশনের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সমন্বয়ক মারিয়া হোসে উন্ডা এ সপ্তাহে বার্তা সংস্থা এএফপিকে এক সাক্ষাৎকারে বলেন, তারা সৌদি আরবের ফ্র্যাঞ্চাইজি প্রতিযোগী হিসেবে সম্ভাব্য প্রার্থী বাছাই করতে কঠোর যাচাই–বাছাই প্রক্রিয়া অনসুরণ করছেন।

    খুব শিগগিরই এ প্রতিযোগিতার জন্য সৌদি আরবের জাতীয় পরিচালক নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত হবে। আগামী সেপ্টেম্বরে মেক্সিকোতে অনুষ্ঠিত প্রতিযোগিতার আসরের আগে সৌদি আরবের একজন প্রতিযোগীকে প্রস্তুত করা হবে।

    গত মার্চের শেষের দিকে এবিষয়ে সৌদি মডেল রুমি আল–কাহতানির ইন্সটাগ্রাম পোস্ট ব্যাপক সাড়া ফেলে। ওই পোস্টে তিনি বলেন, আসন্ন মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি আরবের প্রতিনিধিত্ব করতে পেরে নিজেকে ‘সম্মানিত’ বোধ করছেন।

    ওই পোস্টে রিয়াদের বাসিন্দা ২৭ বছর বয়সী আল–কাহতানির ছবি ছিল।ছবিতে তিনি সৌদির পতাকা মেলে ধরেছিলেন।মুহূর্তের মধ্যে এই পোস্ট নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়ে যায়।

    এর এক সপ্তাহের মধ্যেই কাহতানির পোস্টের প্রসঙ্গে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ জানায়, তাঁর এ দাবি ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’। উপসাগরীয় রাজ্যে কোনো বাছাই প্রক্রিয়া চালানো হয়নি বলে তারা জানায় ।

    সৌদিআরবের রাজধানী রিয়াদে মা ও তিন বোনের সঙ্গে থাকেন কাহতানি। তিনি বলেন, মিস ইউনিভার্সে তাঁর অংশগ্রহণের বিষয়ে আয়োজকদের সঙ্গে আলোচনা চলছে। তিনি এ বিষয়ে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান।

    উল্লেখ্য যে, গত মার্চে ইনস্টাগ্রাম পোস্ট ভাইরাল হওয়ার পর এএফপির সঙ্গে তাঁর প্রথম সাক্ষাৎকারে কাহতানি বলেন, ‘সৌদি আরবের প্রতিনিধিত্ব করার জন্য মিস ইউনিভার্স কমিটি থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এ নিয়ে আলোচনাও শুরু করা হয়েছিল কিন্ত তখন রমজান মাস হওয়ায় আমি এতে সাড়া দিতে পারিনি। আমরা এখনো এ বিষয়ে আলোচনা করছি। আশা করছি ফলাফল ভালোই হবে।

    মিস ইউনিভার্স কর্মকর্তা মারিয়া হোসে উন্ডা বলেন, এই প্রক্রিয়ায় জাতীয় পরিচালককে মিস ইউনিভার্স সৌদি আরব প্রতিযোগিতার আয়োজন করা হয়, যাতে মেক্সিকোতে পাঠানোর জন্য প্রতিনিধি বাছাই করতে পারেন।

    এফএস

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…