এইমাত্র
  • তাপমাত্রা কমাতে ‘কৃত্রিম বৃষ্টি’ ঝরাবেন হিট অফিসার
  • হিলি ও ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু
  • বিএনপি থেকে ৭৩ নেতা বহিষ্কার
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
  • দেশে গাছের জন্য হাহাকার, অথচ শরীয়তপুরে গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ
  • সড়ক দুর্ঘটনায় একে একে মারা গেলেন ৩ ভাই
  • দেশে রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা, ভাঙল ৭৬ বছরের রেকর্ড
  • লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
  • থাই গভর্নমেন্ট হাউসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • ওমরাহ পালনে ইচ্ছুক মুসল্লিদের জন্য সুখবর
  • আজ শুক্রবার, ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪
    দেশজুড়ে

    চোর ধরে লাখপতি মোশারফ

    মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ০৮:৩৬ এএম
    মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ০৮:৩৬ এএম

    চোর ধরে লাখপতি মোশারফ

    মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি প্রকাশ: ২৪ মার্চ ২০২৩, ০৮:৩৬ এএম

    শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ট্রান্সফরমার চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

    বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোরে উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের সিঙ্গুয়ারপাড় গ্রামে স্থানীয়দের কাছে আটক হওয়ার পর সকালে ওই চোরকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় সকালেই স্থানীয় মাহফুজ হাজী নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

    এদিকে ট্রান্সফরমার চোর ধরিয়ে দেওয়ায় উপজেলা চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবুর ঘোষণা অনুযায়ী লাখ টাকা পুরষ্কার পেতে যাচ্ছেন মোশারফ নামের এক ব্যাক্তি।

    গ্রেফতার হওয়া চোর চক্রের ওই সদস্যের নাম রাসেল মিয়া (৩৫)। তিনি পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার রুহি পাগারিয়া গ্রামের মৃত কায়েশ মিয়ার ছেলে।

    পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত উপজেলায় আশঙ্কাজনকহারে ট্রান্সফরমার ও বৈদ্যুতিক সেচপাম্পের মোটর চুরি হচ্ছিল। পরে গত বছরের জুলাই মাসে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু পরিষদের পক্ষ থেকে ট্রান্সফরমার চোর ধরতে এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন। পরে মাঝে কিছুদিন ট্রান্সফরমার চুরি বন্ধ থাকলেও চলতি বোরো মৌসুমে পুনরায় আশঙ্কাজনকহারে ট্রান্সফরমার ও মোটর চুরি বৃদ্ধি পায়। এতে গত এক বছরে অন্তত অর্ধশত ট্রান্সফরমার ও মোটর চুরি হয়ে যায়। গেল সপ্তাহেও উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের বিভিন্ন জায়গা থেকে একরাতে ৯টি বৈদ্যুতিক মোটর চুরি হয়।

    পরে বৃহস্পতিবার ভোররাত তিনটার দিকে উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের সিঙ্গুয়ারপাড় গ্রামের মাহফুজ হাজীর পুকুর সংলগ্ন বৈ্যুতিক খুঁটিতে উঠতে যায় চোর চক্রের সদস্য রাসেল। এসময় প্রতিবেশি মোশারফ প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এলে সে চোর দেখে চিৎকার করে। চিৎকার শোনে রাসেল খুঁটি থেকে নিচে পড়ে যায়। তাৎক্ষণিক মোশারফ চোরকে জাপটে ধরে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে এসে গণধোলাই দিয়ে রাসেলকে বেঁধে রাখে। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে সকাল দশটার দিকে আহত রাসেলকে উদ্ধার করে গ্রেফতার করে।

    মোশারফ বলেন, প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে খুঁটিতে অজ্ঞাত ব্যক্তিকে উঠতে দেখি। ফলে চিৎকার দিলে সে নিচে পড়ে পালাতে চেষ্টা করে। এসময় তাকে ধরে চিৎকার শুরু করলে আশপাশের মানুষ এসে তাকে আটক করে।

    উপজেলা চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু বলেন, আশঙ্কাজনক হারে ট্রান্সফার চুরিতে কৃষকদের ব্যাপক ক্ষতি হচ্ছিলো। চোর ধরতে উপজেলা পরিষদের পক্ষ থেকে এক লাখ টাকা পুরষ্কারের ঘোষণা দিয়েছিলাম। দ্রুত আনুষ্ঠানিকভাবে মোশারফ নামের ওই ব্যাক্তিকে পুরষ্কার বুঝিয়ে দেওয়া হবে।

    জানতে চাইলে নালিতাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফ বলেন, আহত অবস্থায় চোর চক্রের সদস্য রাসেলকে উদ্ধার করে শেরপুর সদর হাসপাতালে নেওয়া হয়েছে৷ চিকিৎসা শেষে আদালতে পাঠানো হবে।

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…