এইমাত্র
  • পাওয়া গেছে রাইসিকে বহনকারী হেলিকপ্টার, তবে....
  • রাইসির বেঁচে থাকা নিয়ে সর্বশেষ যা জানা গেল
  • খোঁজ মিলছে না ইরানের প্রেসিডেন্টের
  • ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’
  • দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার
  • ফেনীতে বজ্রপাতে প্রাণ গেল কলেজ ছাত্র মাহাদীর
  • একজন আদর্শ স্বামীর গুণাবলী
  • চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছেন ৪৬ শতাংশ মানুষ
  • নতুন রেকর্ড গড়লেন ফারহান
  • বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে
  • আজ সোমবার, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪
    বিনোদন

    'রেডিও' এদেশের গুরুত্বপূর্ণ ইতিহাসের প্রামান্য দলিল: এলিনা শাম্মী

    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৯:৪৯ এএম
    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৯:৪৯ এএম

    'রেডিও' এদেশের গুরুত্বপূর্ণ ইতিহাসের প্রামান্য দলিল: এলিনা শাম্মী

    বিনোদন প্রতিবেদক প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৯:৪৯ এএম
    ছবি-সংগৃহীত

    মডেল, উপস্থাপিকা ও অভিনেত্রী হিসেবে পরিচিত এলিনা শাম্মী। তবে ইদানীং তাকে অভিনয়ে বেশি দেখা যাচ্ছে। নিজ অভিনয় গুনে দেশীয় বিনোদন মাধ্যমের প্রিয়মুখ হয়ে উঠেছেন তিনি। একাধারে তিনি চলচ্চিত্র ও নাট্যাভিনেত্রী, মডেল ও টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপক।ব্যতিক্রমী নানান সব চরিত্রের অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া এই অভিনেত্রী আরও একটি অসাধারণ চরিত্র নিয়ে আসছেন আপামর চলচ্চিত্র দর্শকদের সামনে।

    আগামী ১৭ মার্চ মুক্তি পাচ্ছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিয়ে নির্মিত চলচ্চিত্র 'রেডিও'। এটি পরিচালনা করেছেন নির্মাতা অনন্য মামুন। ছবিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন এলিনা শাম্মী।

    সিনেমার গল্পে- মুক্তিযুদ্ধের সময় নাগরিক সুবিধাবঞ্চিত একটি গ্রামে রেডিও কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল, তা নিয়ে রেডিও ছবির গল্প। সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছে তার এই সিনেমা।

    'রেডিও' সিনেমা প্রসঙ্গে এলিনা শাম্মী বলেন, ঐতিহাসিক ৭ মার্চ বাংলাদেশের ইতিহাসে গুরুত্বপূর্ণ দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণটি কীভাবে সারাদেশে ছড়িয়ে পড়ে এবং প্রভাব ফেলে সেটা অনেকেই জানেন। জাতি হিসেবে আমরা কতটা প্রতিকূলতার মধ্য দিয়ে লড়াই সংগ্রাম করে দেশ স্বাধীন করেছি। একটি গ্রামে ঐতিহাসিক সেই ৭ মার্চের ভাষণ শোনাকে কেন্দ্র করে ছবিটির গল্প। তিনি আরও বলেন, পরিচালক অনন্য মামুন স্যার জানিয়েছেন, সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখে অনেক প্রশংসা করেছেন। এই ছবির একজন অভিনেত্রী হিসেবে এটি আমার জন্য অসম্ভব ভালো লাগার বিষয়।

    বর্তমান প্রজন্মকে উদ্দেশ্য করে এই অভিনেত্রী আরও বলেন, 'রেডিও এদেশের গুরুত্বপূর্ণ ইতিহাসের প্রামান্য দলিল। আমরা যুদ্ধ দেখিনি, ৭ মার্চের ভাষন দেখিনি। কিন্ত রেডিও চলচ্চিত্রের মধ্য দিয়ে সেই সময়কে দেখানো হয়েছে আর বোঝানো হয়েছে যে, বঙ্গবন্ধুর ভাষন সারাদেশের মুক্তিকামী মানুষকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে কতটা উদ্বুদ্ধ করেছিলো। তাই আমি বলবো-দেশের তরুণ প্রজন্মকে দেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার লক্ষ্যে রেডিও ছবিটি সিনেমাহলে গিয়ে দেখা উচিত।'

    এই সিনেমায় এলিনা শাম্মী ছাড়া আরও অভিনয় করেছেন রিয়াজ, জাকিয়া বারী মম, লুৎফর রহমান জর্জ, নাদের চৌধুরী, প্রাণ রায় প্রমুখ। এই অভিনেত্রীর মুক্তি প্রতিক্ষিত সিনেমার মধ্যে রয়েছে মধ্যবিত্ত, ছায়াবৃক্ষ,জলরঙ,কয়লা। খুব শিগগিরই সিনেমাগুলো প্রেক্ষাগৃহে দেখা যাবে।

    আরআইআর

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…